ঢাকা থেকে দূরপাল্লার বাস চলবে না: মালিক সমিতি

করোনাভাইরাসের সংক্রমণ বাড়তে থাকায় রাজধানী বেষ্টনকারী সাত জেলায় সরকার কঠোর বিধি-নিষেধ আরোপের পর ঢাকা থেকে সারা দেশে দূরপাল্লার বাস চলাচল বন্ধ থাকবে বলে জানিয়েছে বাংলাদেশ সড়ক পরিবহন মালিক সমিতি। সংগঠনের মহাসচিব খন্দকার এনায়েত উল্লাহ সোমবার রাতে জানান, মঙ্গলবার থেকে সারা দেশে দূরপাল্লার বাস চলাচল বন্ধ থাকবে।
করোনাভাইরাসের সংক্রমণ বাড়তে থাকায় ঢাকা বিভাগের সাত জেলা মানিকগঞ্জ, নারায়ণগঞ্জ, মুন্সীগঞ্জ, গাজীপুর, মাদারীপুর, রাজবাড়ী ও গোপালগঞ্জে আগামী নয় দিন জরুরি পরিষেবা ছাড়া সব ধরনের কার্যক্রম ও চলাচলে নিষেধাজ্ঞা জারি করেছে সরকার। সোমবার মন্ত্রিপরিষদ বিভাগের এই আদেশের পর রেলপথ মন্ত্রণালয় ও বিআইডব্লিউটিএ জানায়, এই সময় রাজধানীমুখে ট্রেন ও নৌযানগুলো চললেও ওই সব জেলায় সেগুলো থামবে না। তবে সড়ক পরিবহন মালিক সমিতি বাস চলাচল বন্ধ রাখার নির্দেশনাই পেয়েছেন বলে জানান মালিক সমিতির নেতা এনায়েত উল্লাহ। তিনি বলেন, “ঢাকার চারপাশের জেলাগুলো দিয়েই অন্যান্য জেলার যানবাহন চলে। যেহেতু এসব এলাকা লকডাউন, তাই দূরপাল্লার যানবাহন বন্ধ থাকছে।”
দেশের যে কোনো স্থান থেকে ঢাকায় ঢুকতে হলে মানিকগঞ্জ কিংবা নারায়ণগঞ্জ কিংবা মুন্সীগঞ্জ কিংবা গাজীপুর হয়ে আসতে হয়। এসব জেলার উপর দিয়ে চলাচলে কোনো বিধি-নিষেধ আরোপের লিখিত কোনো নির্দেশনা না পাওয়ার কথা জানিয়ে অতিরিক্ত পুলিশ কমিশনার (ট্রাফিক) মুনিবুর রহমান বলেন, “তবে শুনেছি ঢাকার সাথে আন্তঃজেলার সকল রুটের গাড়ি চলাচল বন্ধ থাকবে।”

এছাড়া, আরও পড়ুনঃ

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More