দামুড়হুদার বিষ্ণুপুরর-রামনগর রাস্তাটির বেহাল দশা

জুড়ানপুর প্রতিনিধি: দামুড়হুদার বিষ্ণুপুর মোড় থেকে রামনগর পর্যন্ত দীর্ঘ ৭ কিলোমিটার সড়কের বেশির ভাগই খানাখন্দে বেহাল অবস্থা। এছাড়া ওই সড়কের বিষ্ণুপুর গ্রামের উত্তরপাড়া থেকে ইব্রাহিমপুরের দিকে হাফ কিলোমিটার রাস্তাটি বেশি ঝুঁকিপূর্ণ। এই অবস্থায় ওপর দিয়ে চলছে সব ধরনের গাড়ী ও ভারী যানবাহন। যেকোনো সময় ঘটতে পারে বড় ধরনের দুর্ঘটনা। সামান্য বৃষ্টিতেই সড়কে পানি জমে সৃষ্টি হয় জলাবদ্ধতা। এতে সড়কটিতে জনসাধারণের চলাচল চরমভাবে ব্যাহত হচ্ছে। প্রতিনিয়তই এই ভাঙা সড়কে ঘটছে ছোট-বড় দুর্ঘটনা।
স্থানীয়রা ও পথচারীরা জানায়, দামুড়হুদা উপজেলার জুড়ানপুর ইউনিয়ন পরিষদের সামনে দিয়ে বয়ে গেছে রাস্তাটি রামনগর, ভালাইপুর ও ইউনিয়ন ঘিরে। যেহেতু এই রাস্তটি ইউনিয়ন পরিষদের সামনের একমাত্র রাস্তা তাই ইউনিয়ন পরিষদে ও পরিষদের পাশে স্বাস্থ্য কমপ্লেক্সের কমিউনিটি ক্লিনিকে সেবার উদ্দেশ্যে এলাকার শত শত গাড়ি ও হাজার হাজার মানুষ এই সড়ক দিয়ে চলাচল করে। এলজিইডির এই সড়কজুড়ে রয়েছে ছোট-বড় খানাখন্দ। কোনো কোনো গর্তের পানিতে গাড়ির চাকা ডুবে যাচ্ছে। পানির ওপর দিয়ে যানবাহন চলাচলের কারণে পানি ছিটকে পড়ে নষ্ট হচ্ছে পথচারীদের পোশাক। এতে পথচারীরা পড়ছেন বিড়ম্বনায়। এছাড়া সড়কের বেহাল অবস্থার কারণে ধীর গতিতে যানবাহন চলাচল করায় তাদের বাড়তি সময় ব্যয় করতে হচ্ছে।
এ ব্যাপারে জুড়ানপুর ইউপি চেয়ারম্যান সোহরাব হোসেন বলেন, জুড়ানপুর ইউনিয়নের বিষ্ণুপুর মোড় থেকে রামনগর পর্যন্ত সড়কটির অবস্থা খুবই খারাপ। বলা যায় একেবারেই চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে। এছাড়া এই সড়কে ইতোমধ্যে ইউনিয়ন পরিষদ থেকে ৫০ গাড়ি আদলা ইট ও ব্যাটস দেয়া হয়েছে। এতেও কোনো সুরাহা হয়নি। এছাড়া বিষ্ণুপুর থেকে লক্ষ্মীপুর রাস্তাটিও খারাপ হয়ে গেছে। এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তার সদয় দৃষ্টি কামনা করেছেন পথচারী ও এলাকাবাসী।

এছাড়া, আরও পড়ুনঃ

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More