পুকুর ব্যাবসায়ীদের পানি অপসারনে প্রতিবন্ধকতা : তদন্ত কমিটি গঠন

ঝিনাইদহের আশাননগর মাঠে ডুবে ৫০বিঘা জমির পাকা ধানের ব্যাপক ক্ষতি

ঝিনাইদহ প্রতিনিধি: ঝিনাইদহের আশাননগর মাঠে পুকুর কেটে পানি অপসারনে প্রতিবন্ধকতা সৃষ্টি হয়ে ডুবে ৫০বিঘা জমির পাকা ধানের ব্যাপক ক্ষতি হওয়ার সংবাদ প্রকাশে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা বদরুদ্দোজা শুভকে তদন্ত পূর্বক ব্যাবস্থা নেয়ার আশ্বাসে তদন্ত কমিটি হওয়ায় সাংবাদিকদের অভিনন্দন জানায় ধানচাষিরা। সংবাদ প্রকাশ হওয়ার পর অভিযুক্তরা নিউজ প্রকাশ করা সাংবাদিকদের নামে ব্যাপকভাবে হুমকি ধামকি ও মানহানিকর বক্তব্য দিচ্ছেন মর্মে স্থানীয়রা এই প্রতিবেদককে জানিয়েছেন। আরো জানিয়েছেন পুকুর ব্যাবসায়ী তৈয়ব আলী ও আইনাল কৌশলে পানি অপসারন বন্ধ রেখে কৃষকদের ধানের ক্ষতি করে তাদের কাছে মাঠের ধানি জমি বিক্রি করতে বাধ্য করছে।
উল্লেখ্য, সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে ঝিনাইদহ সদরের আশাননগর গ্রামের মাঠে ধানী জমি কেটে লাখ লাখ টাকার মাটি ভাটায় বিক্রি করে পুকুর কেটেছে ওই এলাকার দু’জন প্রভাবশালী মালিক। পুকুর কাটতে এলাকার কিছু কৃষক জমি দিতে না চাইলেও সেন্টিগেট পূর্বক তাদেরকে একপ্রকারে বাধ্য করে পুকুর কেটেছে সদর উপজেলার আশাননগর গ্রামের মৃত মোহাম্মদ আলীর ছেলে তৈয়ব আলী ও চুয়াডাঙ্গা সদরের জীবনা গ্রামের মৃত সোমা মন্ডলের ছেলে আইনাল বিশ্বাস। সেই পুকুর ও মটরের পানিতে ডুবে ব্যাপক ক্ষতি হচ্ছে আশাননগরের মাঠের প্রায় ৫০ বিঘা জমির ধান। এতে জমির পাকা ধানের ব্যাপকভাবে ক্ষতি হয়েছে আশাননগর গ্রামের কৃষকদের।
৫০ বিঘা জমির পাকা ধানের ক্ষতির বিষয়টি তদন্ত করতে উপজেলা নির্বাহী কর্মকর্তা বদরুদ্দোজা শুভ তদন্ত পূর্বক ব্যবস্থা নেবেন বলে সাংবাদিকদের জানান।

এছাড়া, আরও পড়ুনঃ

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More