বঙ্গবন্ধুর ভাস্কর্য ঘিরে নাশকতার ছক ধর্মভিত্তিক দলের

স্টাফ রিপোর্টার: রাজধানীর দোলাইরপাড় চত্বরে আর্মি ইঞ্জিনিয়ারিং কোরের তত্ত্বাবধানে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য নির্মাণ হচ্ছে। এটিকে কেন্দ্র করে ইসলামী শাসনতন্ত্র আন্দোলনকে সামনে রেখে জামায়াতে ইসলামীসহ সরকারবিরোধী ধর্মভিত্তিক কয়েকটি দল দেশে বিশৃঙ্খলা সৃষ্টির অপচেষ্টা চালাচ্ছে। পরিকল্পনা করছে নাশকতার। একটি গোয়েন্দা সংস্থার প্রতিবেদনে এ তথ্য উঠে এসেছে। প্রতিবেদনটি প্রধানমন্ত্রীর কার্যালয়সহ কয়েকটি দফতরে জমা দেয়া হয়েছে। প্রতিবেদনে বলা হয়েছে, রাজনৈতিক অঙ্গনে দীর্ঘদিন ধরে কোণঠাসা জামায়াত। এ অবস্থা থেকে উত্তরণ ঘটাতে দলের আমীর ও সেক্রেটারি জেনারেল পদে নতুন নেতৃত্ব নির্বাচন করা হয়েছে। কিন্তু তারা নতুন নীতি নিয়ে রাজনৈতিক অঙ্গনে ঘুরে দাঁড়াতে পারেননি। তাদের আন্দোলনের ক্ষেত্র তৈরিতে এটি জুতসই ইস্যু হতে পারে। তাই বঙ্গবন্ধুর ভাস্কর্য নির্মাণের প্রতিবাদে ইসলামী শাসনতন্ত্র অন্দোলন বা ধর্মভিত্তিক কোনো দল আন্দোলনের ডাক দিলে বা বড় ধরনের কর্মসূচি হাতে নিলে তা কাজে লাগাবে জামায়াত। এছাড়া হেফাজতে ইসলাম বাংলাদেশের নতুন সভাপতি আল্লামা জুনায়েদ বাবুনগরী এবং মহাসচিব নূর হোসাইন কাসেমী নিজেদের অরাজনৈতিক ও নিরপেক্ষ দাবি করলেও প্রকৃতপক্ষে তারা সরকারবিরোধী মনোভাবাপন্ন। এরই মধ্যে তারা দোলাইরপাড়ে বঙ্গবন্ধুর ভাস্কর্য নির্মাণের বিপক্ষে অবস্থান নিয়েছে।
প্রতিবেদন অনুযায়ী, ইসলামী শাসনতন্ত্র অন্দোলন শুরু থেকেই এ ভাস্কর্য নির্মাণের বিরোধিতা করছে। এছাড়া খেলাফত মজলিশের নেতা মামুনুল হক ও মাহফুজুল হক, ইসলামী ঐক্য জোটের নেতা মুফতি ওয়াক্কাসও সরকারবিরোধী মনোভাবাপন্ন। তারা ভাস্কর্য নির্মাণকে কেন্দ্র করে বাংলাদেশ ইমাম ও মুসল্লি ঐক্য পরিষদকে উসকানি দিয়ে আন্দোলন চাঙ্গা করার চেষ্টায় লিপ্ত। এছাড়া বিষয়টিকে নিয়ে স্বার্থান্বেষী মহল পরিকল্পিতভাবে গুজব ছড়িয়ে দেশের বিভিন্ন স্থানে অনাকাক্সিক্ষত পরিস্থিতি সৃষ্টি করতে পারে। সম্প্রতি গুজব ছড়িয়ে লালমনিরহাটের পাটগ্রামে গণপিটুনি দিয়ে পুড়িয়ে হত্যা করা হয়েছে।

এছাড়া, আরও পড়ুনঃ

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More