বাড়িতে হামলা চালিয়ে প্রকাশ্যে কুপিয়ে দুজনকে খুন : জখম ৫

ঝিনাইদহের শৈলকুপায় ম-ল ও খাঁ গোষ্ঠীর মধ্যে উত্তেজনার জের
ঝিনাইদহ প্রতিনিধি: আধিপত্য বিস্তার নিয়ে প্রকাশ্যে দুজনকে কুপিয়ে খুন করা হয়েছে। এ ঘটনায় আহত হয়েছেন আরও ৫জন। ঝিনাইদহের শৈলকুপা উপজেলার ধুলিয়াপাড়া গ্রামে সোমবার দুপুর ১২টার দিকে এ জোড়া হত্যাকা-ের ঘটনা ঘটে। নিহতরা হলেন ধুলিয়াপাড়া গ্রামের লুকমান ম-লের ছেলে কলেজ ছাত্র অভি ম-ল (২৫) এবং একই গ্রামের মুদি ব্যবসায়ী মনজের ম-লের ছেলে লাল্টু ম-ল (৪০)। এ নিয়ে শৈলকুপাতে গত ২ সপ্তাহের ব্যবধানে ৪টি হত্যাকা-ের ঘটনা ঘটলো।
স্থানীয়রা জানায়, শৈলকুপার ধুলিয়াপাড়া গ্রামে ম-ল ও খাঁ নামে দুটি সামাজিক দল আছে। এর একটিতে নেতৃত্ব দিচ্ছে মহুরী মগগুল ম-ল অন্যদিকে আব্দুর রশিদ খাঁ। দীর্ঘ কয়েক বছর গ্রামটিতে সহিংসতা, হাঙ্গামা চলে আসছে। গত রোববারও আবেদ খাঁ নামের একজন গুরুতর আহত হন। আর এসবের জের ধরে মগগুল মহুরী ওরফে মগগুল ম-লের ভাতিজা অভিসহ দুজনকে প্রতিপক্ষের লোকজন প্রকাশ্যে হামলা চালিয়ে বাড়িতে হত্যাকা-ের ঘটনা ঘটায়। এসময় আরও কয়েকজন আহত হন। আহতদের উদ্ধার করে শৈলকুপা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিলে কর্তব্যরত চিকিৎসক লাল্টু ও অভিকে মৃত ঘোষণা করেন।
নিহত অভির চাচা শফিউদ্দীন অভিযোগ করেন, আমার ভাই লাল্টু ও ভাতিজা অভি বাড়ির সামনে বসে ছিলেন। এসময় পাথরবাড়িয়া গ্রাম থেকে এসে তাদেরকে ব্যাপক মারধর ও কুপিয়ে আহত করে। কুপিয়ে জখম করার ফলে তারা মৃত্যুবরণ করেন। এলাকাবাসীর অভিযোগ রোববার আবেদ আলীকে মারধরের পর পুলিশ কোনো ব্যবস্থা না নিয়ে বরং আপোষ মিমাংসা করে দেয়। ফলে সোমবার দুটি হত্যাকা- ঘটে যায়। অভিযোগ পাওয়া গেছে শৈলকুপা থানায় বর্তমান ওসি বজলুর রহমান যোগদান করার পর থেকেই সামাজিক বিরোধ মাথাচাড়া দিয়ে উঠেছে। আসামিদের গ্রেফতার করে বিচারের মুখোমুখি না করে তিনি আপসরফা করে বেড়ান বলে অভিযোগ উঠেছে। এদিকে ওসির অপসারনের দাবিতে শৈলকুপার সাধারণ মানুষ স্থানীয় সংসদ সদস্য আব্দুল হাইয়ের কাছে দাবি জানিয়েছেন।
বিষয়টি নিয়ে শৈলকুপার সংসদ সদস্য ও সাবেক প্রতিমন্ত্রী আব্দুল হাই বলেন, করোনা আতংক ও পবিত্র রমজান মাসে ১২ দিনের ব্যবধানে শৈলকুপায় চারজন খুন হওয়ায় আমি লজ্জিত। তিনি বলেন, আমি পুলিশকে বলেছি আপনারা শুধু নিরপেক্ষই থাকবেন না, অত্যাচারীদের বিরুদ্ধেও কঠোর হবেন। এ ক্ষেত্রে দলমত দেখার দরকার নেই। তিনি বলেন, গত ৪/৫ বছর শৈলকুপায় কোন হানাহানি ছিলো না। কোনো মানুষও মরেনি। বর্তমান ওসি যোগদানের পর থেকে দেখছি আপসের প্রবণতা বেড়ে গেছে। বিষয়টি নিয়ে আমি পুলিশ সুপারের সাথে আলাপ করে কি ব্যবস্থা নেয়া যায় দেখছি বলে জানান আব্দুল হাই এমপি। এদিকে গণমাধ্যমকর্মীদের অভিযোগ, ওসি বজলুর রহমান ফোন ধরেন না। খালি ঘুমায়। আপসের মাধ্যমে তিনি সব কিছুর সমাধান করতে চান। ফলে অপরাধী ও অত্যাচারীরা রয়ে যাচ্ছে ধরা ছোয়ার বাইরে। তথ্য নিয়ে দেখা গেছে, জেলার সবচে দাঙ্গা প্রবণ এলাকা হিসেবে শৈলকুপায় কোনো খুনের দৃষ্টান্তমূলক শাস্তির নজির নেই। হত্যাকা-ের কিছুদিন পর রাজনৈতিক প্রভাব খাটিয়ে জোর দবরদস্তি করে প্রতিটি হত্যা মামলা আপস করে ফেলা হয়। ফলে একের পর এক মারামারি ও হত্যার ঘটনা ঘটলেও কোনো সাজা নেই।
পুলিশ সুপার হাসানুজ্জামান ঘটনাস্থল পরিদর্শন করেছেন। তিনি জানিয়েছেন পূর্বের একটি মামলার সূত্র ধরে প্রতিপক্ষের হামলায় দুজনকে হত্যা করা হয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে গ্রাম ও আশপাশে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।
প্রসঙ্গত, ঝিনাইদহের শৈলকুপায় গত দু’সপ্তাহের ব্যবধানে ৪ জনকে কুপিয়ে ও পিটিয়ে হত্যাকা-ের ঘটনা ঘটলো। একের পর এক এমন হত্যাকা-ে ঘটনায় উপজেলাজুড়ে উদ্বেগ আতঙ্ক ছড়িয়ে পড়েছে সাধারণ মানুষের মাঝে। গত মাসের ২৯ এপ্রিল শেখপাড়াতে আরাফাত হোসেন নামে বিশ্ববিদ্যালয় পড়ুয়া এক ছাত্রকে পিটিয়ে হত্যা করা হয়। এরপর ৩ মে প্রকাশ্যে সুর্বিদ্দা গোবিন্দপুর গ্রামে জোয়াদ আলী নামে এক মুদি দোকানিকে হত্যা করা হয়। সর্বশেষ ১১ মে প্রকাশ্যে ২ জনকে কুপিয়ে নৃশংসভাবে নিজ বাড়িতেই হত্যা করা হয়।

এছাড়া, আরও পড়ুনঃ

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More