বেড়েছে শীতের তীব্রতা

দিনে সূর্যের তাপ থাকলেও রাতে তীব্র শীত

স্টাফ রিপোর্টার: দিনে সুর্যের তাপ চুয়াডাঙ্গা মেহেরপুরসহ পাশর্^বর্তী এলাকার প্রাণীকূলকে চনমনে করে রাখলেও বেলা গড়ানোর সাথে সাথে তীব্র শীত অনুভূত হচ্ছে। গতরাতে কুয়াশার সাথে সাথে শীতলবাতাস যেনো ভিজিয়ে দিয়েছে বাইরে থাকা সকলকে। হতদরিদ্র ছিন্নমূল মানুষের দুর্ভোগ বেড়েছে। অবশ্য দুস্থদের মাঝে শীতবস্ত্র বিতরণ অব্যাহত রয়েছে।

গতকাল সোমবার দেশের সর্বনি¤œ তাপমাত্রা ছিলো তেঁতুলিয়ায় ৭ দশমিক ৫ ও সর্বোচ্চ টেকনাফে ২৮ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস। চুয়াডাঙ্গায় সর্বোচ্চ ছিলো ২৩ দশমিক ৩ ও সর্বনি¤œ ৯ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস। এ তাপমাত্র গতপরশু রাতে ও গতকাল বিকেল তিনটায় রেকর্ড করা হয়। গতরাতে শীতের তীব্রতা এতোটায় বেড়েছে আগুনের তাপ না নিয়ে রাতে বাইরে থাকা দায় হয়ে দাঁড়িয়েছে। তবে ঘরে লেপ তোষকে ভালোই কেটেছে সামর্থবানদের। আবহওয়া অধিদফতর জানিয়েছে, উপ মহাদেশয় উচ্চচাপ বলয়ের বর্ধিতাংশ পশ্চিবঙ্গ ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে। সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। মধ্যরাত থেকে সকাল পর্যন্ত সারাদেশের নদী অববাহিকার কোথাও কোথাও মাঝারী থেকে ঘন কুয়াশা এবং দেশের অন্যত্র হালকা থেকে মাঝারী ধরনের কুয়াশা পড়তে পারে। গোপালগঞ্জ, সীতাকু-, কুমিল্লা, শ্রীমঙ্গল, বদলগাছী, তেঁতুলিয়া, রাজারহার ও চুয়াডাঙ্গা অঞ্চলসমূহের ওপর দিয়ে মৃদু শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা আরও কোন কোন স্থাতে দূরীভূত হতে পারে। সারাদেশে রাতের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে। দিনের তাপমাত্রা প্রায় একই রকম থাকতে পারে। ৫ দিনের পূর্বাভাসে বলা হয়েছে, সপ্তাহের শেষার্ধে রাতের তাপমাত্রা আরও হ্রাস পেতে পারে।

এছাড়া, আরও পড়ুনঃ

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More