শিক্ষা প্রতিষ্ঠান খোলার সিদ্ধান্ত শিগগিরই

স্টাফ রিপোর্টার: করোনা ভাইরাস মহামারীর এই সময়ে স্কুল-কলেজ কবে নাগাদ খোলা হবে এবং পরীক্ষা কবে হবে, সেই সিদ্ধান্ত ‘খুব শিগগিরই’ আসছে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী দীপু মনি। গতকাল মঙ্গলবার ঢাকার সেগুনবাগিচায় আন্তর্জাতিক ভাষা ইনস্টিটিউট মিলনায়তনে এক অনুষ্ঠানে সাংবাদিকদের প্রশ্নে এ কথা জানান তিনি। শিক্ষা প্রতিষ্ঠান কবে খুলবে- জানতে চাইলে দীপু মনি বলেন, স্কুল কবে খুলবে, পরীক্ষা কবে হবে, সেটা আপনাদের খুব শিগগিরই আনুষ্ঠানিকভাবে জানিয়ে দেয়া হবে। বুধবার (আজ) সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় সভা হবে। সেখানে আপনাদের যে প্রশ্ন থাকবে, সেগুলোর জবাব দেব। করোনা ভাইরাস সংক্রমণের কারণে গত ১৭ মার্চ থেকে দেশের সব শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রয়েছে। ছুটি বাড়তে বাড়তে আগামী ৩ অক্টোবর পর্যন্ত ঘোষণা করা আছে। পিইসি, জেএসসি পরীক্ষা বাতিল করা হলেও এখনো ঝুলে আছে এইচএসসি পরীক্ষা।
শিক্ষা প্রতিষ্ঠান খোলার মতো পরিস্থিতি এখনো হয়নি বলে সম্প্রতি মত জানিয়েছিলো কোভিড-১৯ মোকাবেলায় সরকার গঠিত জাতীয় পরামর্শক কমিটি। তবে এক সপ্তাহ আগে মন্ত্রিসভার বৈঠকের পর মন্ত্রিপরিষদ সচিব খোন্দকার আনোয়ারুল ইসলাম বলেছিলেন, শিক্ষা প্রতিষ্ঠান খোলার কথা ভাবা হচ্ছে। তবে এই বিষয়ে সিদ্ধান্ত নেয়ার ভার সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের ওপর ছেড়ে দেয়া হয়েছে বলেও জানিয়েছিলেন তিনি। এদিকে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় শিক্ষার্থীদের শিক্ষাজীবন বিবেচনায় রেখে স্বাস্থ্যবিধি মেনে শিগগিরই ক্লাস শুরুর ওপর গুরুত্ব দিচ্ছে।

এছাড়া, আরও পড়ুনঃ

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More