সমাজে ভালো কাজ করতে হলে অর্থের প্রয়োজন হয় না

বৈদ্যনাথপুরে দরিদ্র কৃষকের গৃহ হস্তান্তরকালে এসপি জাহিদুল ইসলাম

জীবননগর ব্যুরো: ঘুর্ণিঝড় আম্ফানের আঘাতে ঘরের ওপর থাকা জাম গাছ ভেঙে পড়ে দরিদ্র কৃষক উপজেলার বৈদ্যনাথপুর গ্রামের আতেহার আলীর ঘরের ওপর। এ দুর্ঘটনায় তার ছেলে জুবায়ের (১৩) গাছ চাপা পড়ে নিহত হয়। গত ২০ মে রাতের তান্ডব চালানো এ আম্ফান ঝড়ে গাছ পড়ে মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত হয় আতেহারের একমাত্র বসতঘর। অর্থের অভাবে তিনি গত ৩ মাসেও তার ঘরটি মেরামত করতে ব্যর্থ হন। এ অবস্থায় ওয়েভ ফাউ-েশনের সহযোগী স্বেচ্ছাসেবী সংগঠন ইয়ুথ অ্যাসেম্বলির সদস্যরা এগিয়ে আসেন। ওয়েভ ফাউ-েশনসহ এলাকার দানশীল ব্যাক্তিদের সহযোগিতায় আতেহারের ঘর নির্মাণ করা হয়। নির্মিত এ ঘরটি গতকাল তার পরিবারের নিকট আনুষ্ঠানিকভাবে হস্তান্তর করেন চুয়াডাঙ্গার পুলিশ সুপার মো. জাহিদুল ইসলাম।

গতকাল শনিবার বিকেলে এ ঘর হস্তান্তর শেষে প্রধান অতিথির বক্তব্যে চুয়াডাঙ্গা পুলিশ সুপার মো. জাহিদুল ইসলাম বলেন, আমরা হচ্ছি আশরাফুল মাকলুকাত, সৃষ্টির সেরা জীব। আল্লাহ পাক আমাদেরকে একটি সার্টিফিকেট দিয়ে এ দুনিয়াতে পাঠিয়েছেন। তিনি বলেন, মহান আল্লাহ পাক আমাদেরকে অনেক গুণ দিয়ে এ পৃথিবীতে পাঠিয়েছেন। এর মধ্যে একটি গুণ হচ্ছে শিক্ষা। যে যেভাবে শিক্ষা অর্জন করুক না কেনো শিক্ষিত ব্যক্তির মধ্যে মানবিকতা কাজ করে। তিনি বলেন, সমাজে ভালো কাজ করতে হলে অর্থের প্রয়োজন হয় না, ভালো কাজের জন্য মন থাকতে হয়। আর যারা সমাজে ভালো কাজ করে আল্লাহ তাদের একদিন পুরস্কার দেবে। আজ যুবকরা যে অসহায় ব্যক্তির ঘর নির্মাণ করে দিলো তা একটি মহতী কাজ। এ ধরনের কাজকে আমি সাধুবাদ জানাই। ভালো কাজে  আমি সবসময় আছি, যে কোনো ভালো কাজে আমাকে ডাকলে আমি চেষ্টা করবো সাথে থাকার জন্য। মানুষের মনুষত্ববোধ জাগ্রত করতে হলে অসহায় মানুষের পাশে থাকতে হবে। তিনি যারা উপস্থিত আছেন এবং যারা উপস্থিত হতে পারেনি তাদের সকলকে এভাবে এমন মহতী কাজে এগিয়ে আসার জন্য আহ্বান জানান।

ইয়ুথ অ্যাসেম্বলির সভাপতি মিঠুন মাহমুদের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন জীবননগর উপজেলা চেয়ারম্যান হাজি হাফিজুর রহমান, জীবননগর থানার অফিসার ইনচার্জ সাইফুল ইসলাম, ওসি (তদন্ত) ফেরদৌস ওয়াহিদ, জীবননগর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক এম আর বাবু, ঝিনাইদহ টিটিসির অধ্যক্ষ রুস্তম আলী, হাসাদাহ ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক উপাধ্যক্ষ জসিম উদ্দিন জালাল, ওয়ভে ফাউ-েশনের কো-অর্ডিনেটর আনিসুর রহমান, ডিপিসি আব্দুস সালাম, হাসাদহ ইউপি সদস্য মোতালেব হোসেন, ওয়েভ ফাউন্ডশনের সমন্বকারী কামরুজ্জামান যুদ্ধ। লোকমোর্চার সমন্বকারী আব্দুল আলীম সজল, সেলিম হোসেন, সোহেল রানা শ্যামল, প্রিন্স, ইয়ুথ অ্যাসেম্বলির সদস্য লাবনী, তুহিন, নিশান, সাদিয়া, ঐশ^র্য, প্রান্তী, রমজান, ওমর আলী, আশিক, জাহিদ, রিয়াজ, তৌফিক, আসিফ, স¤্রাট, শান্ত, শিলা প্রমুখ এ সময় উপস্থিত ছিলেন।

এছাড়া, আরও পড়ুনঃ

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More