সরকারের সদিচ্ছার কারণে আজ আমরা ঘরে বসে সব কাজ করতে পারছি

খুলনা বিভাগীয় পর্যায়ে অনলাইন বিতর্ক প্রতিযোগিতার উদ্বোধনকালে জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন

মেহেরপুর অফিস: জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে মেহেরপুর জেলা প্রশাসনের উদ্যোগে খুলনা বিভাগীয় পর্যায়ে অনলাইন বিতর্ক প্রতিযোগিতার উদ্বোধন করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার রাতে মেহেরপুর জেলা প্রশাসকের সম্মেলনকক্ষে জুমের মাধ্যমে জেলা পর্যায়ের প্রতিযোগিতার উদ্বোধন করেন প্রধান অতিথি জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন এমপি।
এসময় প্রতিমন্ত্রী বলেন, ‘বর্তমান সরকারের সদিচ্ছার কারণে আজ আমরা ঘরে বসে সব কাজ করতে পারছি। শিক্ষার্থীরা ঘরে বসে ক্লাস করছে। ডিজিটাল আইন পাস হলে আমরা আমেরিকায় বসে চুক্তি স্বাক্ষর করতে পারবো। প্রধান অতিথির বক্তব্যে জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন আরও বলেন, ‘করোনকালে জিডিপি সামান্য কমলেও আবার স্বাভাবিক অবস্থায় ফিরে এসেছে। বর্তমানে বাংলাদেশ এশিয়ার সর্বোচ্চ জিডিপির দেশ। বাংলাদেশে এখন অর্থনীতির শক্তিশালী ভিত তৈরি হয়েছে। বাংলাদেশকে বলা হচ্ছে বিশ্বে উন্নয়নের রোল মডেল। বাংলাদেশে যে ফরেন রিজার্ভ রয়েছে তা দিয়ে আগামী ছয় মাস চালানোর সক্ষমতা রয়েছে বর্তমান সরকারের। কিন্তু সরকার ফরেন রিজার্ভ এখনই ব্যবহার না করে আরও বাড়ানোর প্রচেষ্টায় রয়েছে। ‘কৃষিবান্ধব সরকার কৃষকদের উন্নতমানের বীজ, স্বল্প মূল্যে সার, ডিজেল দিচ্ছে। এছাড়া কৃষি ক্ষেত্রে ভর্তুকি দিচ্ছে উল্লেখ করে তিনি বলেন, ‘বর্তমান সরকার উন্নত স্বাস্থ্যসেবা, লেখাপড়া ও উন্নত জীবনমান নিশ্চিত করতে কাজ করছে। দেশের ভৌত অবকাঠামো নির্মাণ, ঘরে ঘরে বিদ্যুত, খাল ও নদী খননসহ নানা ধরনের উন্নয়ন কাজ করে যাচ্ছে।’ দোকান, মাঠ, অফিস-আদালত যতো ব্যস্ত থাকবে, অর্থনীতির চাকা ততটাই সচল থাকবে জানিয়ে তিনি বলেন, ‘দেশের মানুষ সুস্থ থাকলে দেশও ভালো থাকবে।’ এসময় মুজিবনগর প্রকল্পের এক হাজার কোটি টাকা, ১২ কোটি টাকা ব্যয়ে কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র (টিটিসি) নির্মাণ, ২৩৩ কোটি টাকার ভৈরব নদ খনন, রেলপথ নির্মাণ, ১০০ কোটি টাকার সেচ প্রকল্পের কাজসহ নানা ধরনের উন্নয়ন চিত্র তুলে ধরেন তিনি।
জেলা প্রশাসক ড. মো. মুনসুর আলম খানের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন স্থানীয় সরকার বিভাগের সিনিয়র সচিব হেলাল উদ্দিন আহমেদ, জনপ্রশাসন মন্ত্রণালয়ের সচিব ইউসুফ হাবিব। অন্যদের মধ্যে অতিরিক্ত জেলা প্রশাসক তৌফিকুর রহমান, স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক মৃধা মো. মুজাহিদুল ইসলামসহ সরকারের কর্মকর্তাগণ।
এর আগে জনশক্তি কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরো এবং প্রবাসী কল্যাণ ব্যাংক ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রালয়ের উদ্যোগে মেহেরপুর কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র ও প্রবাসী কল্যাণ ব্যাংকের শুভ উদ্বোধণ করেন। গতকাল বৃহস্পতিবার বিকেলে মেহেরপুর কারিগরি প্রশিক্ষন কেন্দ্র ও প্রবাসী কল্যাণ ব্যাংক মেহেরপুর শাখার আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করা হয়। জনপ্রশাসন প্রতিমন্ত্রী মেহেরপুর-১ আসনের সংসদ সদস্য অধ্যাপক ফরহাদ হোসেন প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এসব উদ্বোধন করেন। উদ্বোধনকালে প্রতিমন্ত্রী বলেন, আজকের এই দিনটি আমাদের কাছে স্মরনীয়। আজকে মেহেরপুরের জন্য অনেকগুলো প্রতিশ্রুতি পূরণ হতে চলেছে। আমরা আগামীতে এগিয়ে যাওয়ার জন্য দিনটি অত্যন্ত অর্থবহ ভূমিকা রাখবে। তিনি আরও বলেন, বঙ্গবন্ধুর স্বপ্ন ছিলো আমাদের স্বাধীন দেশের মানুষগুলো বিশেষ উন্নত জাতি হিসেবে আত্মপ্রকাশ করবে। উন্নত জীবনযাপন করবে। বর্তমান মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সেই পূরণ হয়েছে। আজ বিশ্বের মানচিত্রে বাংলাদেশের মানুষরা মাথা উচু বাঁচতে শিখেছে।
জেলা প্রশাসক ড. মোহাম্মদ মুনসুর আলম খানের সভাপতিত্বে অন্যদের মধ্যে বক্তব্য দেন প্রবাসী ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের সচিব ড. আহমেদ মনিরুছ সালেহীন, প্রবাসী কল্যাণ ব্যাংক এর চেয়ারম্যান শাসছুন নাহার, জনশক্তি, কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরোর মহাপরিচালক শামছুল আলম, প্রবাসী কল্যাণ ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক মাহতাব জাবিন, পুলিশ সুপার মুরাদ আলী, মেহেরপুর কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের ভারপ্রাপ্ত অধ্যক্ষ আরিফ হোসেন তালুকদার। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন বাড়িবাঁকা সীমান্ত মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আওয়ামী লীগ নেতা শাশ^ত চক্রবর্তী নিপ্পন।

এছাড়া, আরও পড়ুনঃ

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More