জীবননগর আলীপুরে দুর্বৃত্তদের দেয়া আগুনে পুড়লো কৃষকের দুই বিঘা জমির ধান

জীবননগর ব্যুরো: জীবননগর উপজেলার আলীপুর মাঠে দুর্বৃত্তদের দেয়া আগুনে পুড়ে ছাঁই হয়েছে দরিদ্র কৃষকের স্বপ্ন। ক্ষেতে কেটে স্তুপ করে রাখা পাকা ধানের গাঁদায় শুক্রবার রাত ৯টার দিকে আগুন লাগিয়ে দিলে মুহূর্তের মধ্যে অর্ধলক্ষাধিক টাকার ধান পুড়ে ছাঁই হয়ে যায়। এ ঘটনায় চরমভাবে মুষড়ে পড়েছেন দরিদ্র কৃষক রমজান আলী (৪৫)।
এলাকাবাসী সূত্রে জানা যায়, উপজেলার আলীপুর প্রাইমারী স্কুলপাড়ার আক্রাম আলীর ছেলে রমজান আলী গ্রামের মাঠের বর্গা নেয়া ২ বিঘা জমিতে এবার ধানের চাষ করেন। শুক্রবার তিনি ক্ষেতের পাকা ধান কেটে মাড়াই করার জন্য ক্ষেতেই ধান স্তুপ করে রাখেন। শনিবার সকাল হতে ধান মাড়াই করার কথা। কিন্তু ওইদিন রাত ৯টার দিকে শক্রতা করে কে বা কারা ধানের গাঁদায় আগুন লাগিয়ে দেয়। মুহূর্তের মধ্যে আগুনের লেলিহান শিখা ছড়িয়ে পড়ে। গ্রামের লোকজন দ্রুত ঘটনা স্থলে গেলেও মাঠে পানির কোন ব্যবস্থা না থাকাই তারা আগুন নেভাতে ব্যর্থ হয়। ফলে উপস্থিত কৃষক রমজানসহ সকলের চোখের সামনে স্বপ্নের দুই বিঘা জমির ধান পুড়ে ছাঁই হয়ে যায়।
ধান ক্ষেতে আগুন লাগার খবর পেয়ে উপজেলা নির্বাহী অফিসার সিরাজুল ইসলাম ও থানা অফিসার ইনচার্জ সাইফুল ইসলাম ঘটনাস্থল পরিদর্শন করেছেন। ওসি জানান, এ বিষয়ে থানায় একটি থানায় অভিযোগ করা হয়েছে। তদন্ত শুরু করেছে পুলিশ। দায়ী ব্যক্তিদের বিরুধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

এছাড়া, আরও পড়ুনঃ

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More