জীবননগর বাজার মনিটরিং কমিটির অসন্তোষ : দুটি দোকান বন্ধ ঘোষণা : ক্রেতাদের সিংহভাগই মহিলা

 

জীবননগর ব্যুরো: সরকার লকডাউন শিথিল করে শর্ত সাপেক্ষে সীমিত পরিসরে দোকান পাট খুলে ব্যবসা পরিচালনার নির্দেশ দেয়ার পর জীবননগর বাজারে ক্রেতাদের মেলা বসেছে। কোনো মার্কেট কিংবা গার্মেন্টেস ব্যাবসায়ী নুন্যতম সরকারি নির্দেশনা মানছে না। জীবননগর বাজার মনিটরিং কমিটির গতকাল বৃহস্পতিবার বাজার মনিটরিঙে বের হয়ে দেখতে পান প্রতিটি গার্মেন্টসে ও দোকানে ক্রেতাদের উপচে পড়া ভিড়। ক্রেতাদের সিংহভাগই মহিলা। আবার তারা করোনা ভাইরাসের মধ্যে বাড়ি থেকে কোলে করে নিয়ে এসেছেন স্বাস্থ্য ঝুঁকির মধ্যে থাকা শিশু বাচ্চাদের। বাজার মনিটরিঙে বের হয়ে এ চিত্র দেখে কমিটি অসন্তোষ প্রকাশ করেন। করোনা ভাইরাস ঝুঁকির মধ্যে থাকায় এসময় উপজেলা মার্কেট ও তরফদার নিউ মার্কেটের দুটি গার্মেন্টস দোকান এ দিনের জন্য বন্ধ করে দেয়া হয়।

করোনা ভাইরাস প্রতিরোধে জীবননগর বাজার মনিটরিং কমিটি গঠন করা হয়েছে। ১০ সদস্য বিশিষ্ট কমিটির আহ্বায়ক নির্বাচিত হয়েছেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি সাবেক উপজেলা চেয়ারম্যান গোলাম মোর্তুজা। সদস্য নির্বাচিত হয়েছেন উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক উপাধ্যক্ষ নজরুল ইসলাম, উপজেলা চেয়ারম্যান হাজি হাফিজুর রহমান, সাবেক উপজেলা চেয়ারম্যান আব্দুল লতিফ অমল, পৌর মেয়র জাহাঙ্গীর আলম, পৌর আওয়ামী লীগের সভাপতি নাসিরউদ্দিন, উপজেলা ভাইস চেয়ারম্যান আব্দুস সালাম ঈশা, প্রেসক্লাবের সাধারণ সম্পাদক এম আর বাবু, সাংবাদিক সমিতির সভাপতি জি এ জাহিদুল ইসলাম ও হোটেল ব্যাবসায়ী আওয়ামী লীগ নেতা রফিকুল ইসলাম।

সকালে উপজেলা আওয়ামী লীগ অফিসে সভা শেষে কমিটির আহ্বায়ক গোলাম মোর্তুজা ও ওসি সাইফুল ইসলামের নেতৃত্বে সদস্যগণ বাজার মনিটরিঙে বের হয়ে বাজারের বেহাল চিত্র দেখতে পান। কমিটির সহযোগিতায় থাকা থানা অফিসার ইনচার্জ সাইফুল ইসলাম ও ওসি (তদন্ত) ফেরদৌস ওয়াহিদ ফোর্সের সহযোগিতায় এসময় বাজার নিয়ন্ত্রণের চেষ্টা করেন। কিন্তু মহিলা ক্রেতাদের আধিক্য দেখে সকলে হতবাক হয়ে যান। সরকারি নির্দেশনা অবজ্ঞা করে দোকান পরিচালনা করায় এসময় উপজেলা মার্কেটে ও তরফদার নিউ মার্কেটের দুটি গার্মেন্টস ওই দিনের জন্য বন্ধ করে দেয়া হয়। বাজার মনিটরিং কমিটি ও পুলিশ এ সময় স্বাস্থ্য বিধি মেনে ক্রেতাদের ও সরকারি নির্দেশনা মেনে দোকানদারদের ব্যবসা পরিচালনার জন্য কমিটির পক্ষ হতে ব্যাবসায়ীদের প্রতি আহ্বান জানানো হয়। এ নির্দেশ অমান্যকারী ব্যবসা প্রতিষ্ঠান করোনা ভাইরাস থাকা পর্যন্ত সময়কালীন বন্ধ করে দেয়ারও হুশিয়ারী উচ্চারণ করেন বাজার মনিটরিং কমিটি।

এছাড়া, আরও পড়ুনঃ

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More