মুজিবনগরে করোনায় একজনের মৃত্যুর ঘটনায় উপজেলা লক ডাউন

ইউএনও, স্বাস্থ্য কর্মকর্তা, ডাক্তার, ওসিসহ ১৮ জন কোয়ারিন্টিনে ॥

শেখ শফি: মেহেরপুরের মুজিবনগর উপজেলার ভবরপাড়া গ্রামে করোনা উপসর্গ নিয়ে মৃত্যু বরণকরা ৩৬ বছর বয়সী সেই ব্যক্তি কোভিড-১৯ পজিটিভ। আজ সকালে বিষয়টি নিশ্চিত হওয়ার পর মুজিবরগর উপজেলা লক ডাউন করতে নির্দেশনা দিয়েছে স্বাস্থ্য বিভাগ। একই সাথে মৃত ব্যক্তির চিকিৎসা ও দাফনের সংস্পর্শে আসায় মুজিবনগর উপজেলা নির্বাহী অফিসার, উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা, ওসি তদন্ত, মেহেরপুর জেনারেল হাসপাতালের একজন চিকিৎসক নার্স ও ওয়ার্ডবয়সহ ১৮জনকে কোয়ারিন্টিনে পাঠানো হয়েছে। তবে প্রশাসন, পুলিশ ও স্বাস্থ্য বিভাগের কর্তাব্যক্তিরা কোয়ারিন্টিনে যাওয়ায় ভয়ানক পরিবেশ সৃষ্টি হতে যাচ্ছে ওই এলাকায়।
আজ পর্যন্ত মেহেরপুর জেলায় করোনা ভাইরাস আক্রান্তের সংখ্যা ২ আর মৃত্যুর সংখ্যা ১।
মেহেরপুর সিভিল সার্জন ডা: নাসির উদ্দীন বলেন, বুধবার করোনা উপগর্স নিয়ে ভবরপাড়া গ্রামের ওই ব্যক্তি মেহেরপুর জেনারেল হাসপাতালে মৃত্যু বরণ করেন। গত কালই তার নমুনা পাঠানো হয়। যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ল্যাবে পরীক্ষায় কোভিড-১৯ পজিটিভ পাওয়া গেছে। ভবরপাড়া গ্রামের ওই ব্যক্তি করোনা আক্রান্ত ছিল বলে নিশ্চিত হওয়ার পর মুজিবনগর উপজেলা লক ডাউন করতে জেলা প্রশাসনকে বলা হয়েছে। অপরদিকে দাফনে অংশ নেওয়া উপজেলা নির্বাহী অফিসার, উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা, ওসি তদন্ত, মেহেরপুর জেনারেল হাসপাতালের একজন চিকিৎসক, নার্স ও ওয়ার্ড বয়সহ বেশ কয়েকজন কর্মকর্তা কর্মচারীসহ আক্রান্ত পরিবারের সবাইকে কোয়ারিন্টিন করতে বলা হয়েছে।
প্রসঙ্গত, গতকাল বুধবার মুজিবনগর উপজেলার বল্লভপুর গ্রামের ভাড়া বাসায় তাকা ব্র্যাকের এক যক্ষাকর্মী জেলায় প্রথম করোনা আক্রান্ত সনাক্ত হলে এলাকা ও তার অফিস লক ডাউন করা হয়। এর পর পরই তার পাশের গ্রামের ওই ৩৬ বছর বয়সী ওই ব্যক্তি মেহেরপুর জেনারেল হাসপাতালে মৃত্যু বরণ করেন। একই এলাকায় একজন আক্রান্ত ও একজনের মৃত্যুর ঘটনায় উপজেলা লক ডাউন করা হয়েছে।

এছাড়া, আরও পড়ুনঃ

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More