অকুতোভয় মানসিকতাই যার দেশ গড়ার শক্তি

মাথাভাঙ্গা ডেস্ক: নানা কর্মসূচি ও বর্ণিল আয়োজনের মধ্যদিয়ে গতকাল মঙ্গলবার আওয়ামী লীগের সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৫তম জন্মদিন উদযাপিত হয়েছে। জাতিসংঘের সাধারণ অধিবেশনে যোগ দেয়ায় জন্মদিনে দলীয় নেতা-কর্মীরা পাশে পাননি তাদের প্রিয় নেত্রীকে। তার অনুপস্থিতিতেই কেক কাটা, আনন্দ শোভাযাত্রা, দোয়া ও আলোচনা সভার মধ্যদিয়ে উদযাপিত হলো দিনটি। এ সব কর্মসূচিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করা হয়। মঙ্গলবার শেখ হাসিনার জন্মদিনের অনুষ্ঠান উৎসবমুখর পরিবেশে পালন করেছে আওয়ামী লীগসহ সহযোগী এবং বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক সংগঠন। কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে সকালে চুয়াডাঙ্গা ও মেহেরপুরসহ সারাদেশে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের উদ্যোগে আলোচনা সভা, বস্ত্র বিতরণ, খাদ্য বিতরণ, আনন্দর্ যালি ও শোভাযাত্রা বের করা হয়। জেলা, মহানগর, উপজেলা, পৌর ও ইউনিয়ন পর্যায়েও একই কর্মসূচি পালিত হয়। । পৃথক আলোচনা সভায় বক্তারা বলেন, দেশকে স্বপ্নের ঠিকানায় পৌঁছাতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কোনো বিকল্প নেই। শেখ হাসিনা নিজেই একটি ইতিহাস। ইতিহাসের প্রয়োজনে শেখ হাসিনার জন্ম হয়েছে। বঙ্গবন্ধুর কন্যা দীর্ঘ লড়াই-সংগ্রামের মাধ্যমে উঠে এসেছেন। দেশের সীমানা পেরিয়ে বিশ্বনেতার কাতারে পৌঁছেছেন তিনি। তাই তো শেখ হাসিনার সাহসী নেতৃত্ব বিশ্বে প্রশংসিত। এ ছাড়া প্রধানমন্ত্রীর ৭৫ বছরে পদার্পণ উপলক্ষে গতকাল ৭৫ লাখ মানুষকে গণটিকা দেওয়া হচ্ছে, যা অনন্য নজির হিসেবে দেখছেন বিশিষ্টজনরা। প্রধানমন্ত্রীর ৭৫তম জন্মদিনে রাজধানীকে সাজানো হয়েছিল বর্ণিল সাজে। দলীয় কার্যালয়গুলোতে আলোকসজ্জা চোখে পড়ে। প্রধানমন্ত্রীর ছবি সংবলিত বিভিন্ন সেøাগান ও উন্নয়ন তুলে ধরা হয়েছে বিভিন্ন ব্যানার ও লিফলেটে। কেন্দ্রীয়ভাবে বাদ জোহর জাতীয় মসজিদ বায়তুল মোকাররমসহ দেশের সব মসজিদে দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়। বিভিন্ন মন্দির, গির্জা ও বৌদ্ধ বিহারে বিশেষ প্রার্থনা অনুষ্ঠিত হয়
চুয়াডাঙ্গায় গতকাল মঙ্গলবার সন্ধ্যায় জেলা আ.লীগের দলীয় কার্যালয়ে কেক কেটে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৫তম জন্মদিন উদযাপন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন চুয়াডাঙ্গা-১ আসনের সংসদ জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা সোলায়মান হক জোয়ার্দ্দার ছেলুন। অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন জেলা আ.লীগের সহসভাপতি নাসির উদ্দিন ও খুস্তার জামিল, যুগ্মসাধারণ সম্পাদক রিয়াজুল ইসলাম জোয়ার্দ্দার টোটন ও অ্যাড. শামসুজ্জোহা, সাংগঠনিক সম্পাদক মুন্সি আলমগীর হান্নান, দপ্তর সম্পাদক অ্যাড. আবু তালেব বিশ্বাস, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক অ্যাড. তালিম হোসেন, উপ-প্রচার সম্পাদক শওকত আলী বিশ্বাস, কার্যনির্বাহী সদস্য অ্যাড. বেলাল হোসেন প্রমুখ। অনুষ্ঠানে জননেত্রী শেখ হাসিনার দীর্ঘায়ু কামনা করে দোয়া করা হয়। পরিশেষে কেক কাটা ও আতশবাজি ফুটানো হয়।
চুয়াডাঙ্গা পৌর আ.লীগের উদ্যোগে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উদযাপন করা হয়েছে। গতকাল মঙ্গলবার সন্ধ্যায় জেলা আ.লীগের দলীয় কার্যালয়ে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। প্রধান অতিথি ছিলেন চুয়াডাঙ্গা-১ আসনের সংসদ সদস্য জেলা আ.লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা সোলায়মান হক জোয়ার্দ্দার ছেলুন। বিশেষ অতিথি ছিলেন জেলা আ.লীগের সহসভাপতি নাসির উদ্দিন আহমেদ ও খুস্তার জামিল, যুগ্ম-সাধারণ সম্পাদক রিয়াজুল ইসলাম জোয়ার্দ্দার টোটন ও অ্যাড. শামসুজ্জোহা, সাংগঠনিক সম্পাদক মুন্সি আলমগীর হান্নান, কার্যনির্বাহী সদস্য ও চুয়াডাঙ্গা জেলা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাড. বেলাল হোসেন। এছাড়া উপস্থিত ছিলেন পৌর আ.লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা এবিএম জহুরুল ইসলাম জোয়ার্দ্দার, সাধারণ সম্পাদক আলাউদ্দিন হেলা, ১নং ওয়ার্ড আ.লীগের সভাপতি আব্দুল মতিন, সাধারণ সম্পাদক গোলজার হোসেন পিন্টু, ২নং ওয়ার্ড আ.লীগের সভাপতি আতিয়ার রহমান, সাধারণ সম্পাদক আবুল কালাম, ৩নং ওয়ার্ড আ.লীগের সহ-সভাপতি আব্দুল জব্বার বাবু, সাধারণ সম্পাদক মো. সালাউদ্দিন, ৪নং ওয়ার্ড আ.লীগের সভাপতি রফিকুল হাসান বিট্টু, সাধারণ সম্পদাক বেলাল উদ্দিন, ৫নং ওয়ার্ড আ.লীগের সভাপতি নাসির আহাদ জোয়ার্দ্দার, সাধারণ সম্পাদক জিনারুল ইসলাম মালিক, ৭নং ওয়ার্ড আ.লীগের সভাপতি মজনুল হক পচাঁ, সাধারণ সম্পাদক এনামুল হক, ৮নং ওয়ার্ড আ.লীগের সভাপতি কামরুজ্জামান তালু, সাধারণ সম্পাদক এমদাদুল হক ইন্দা, ৯নং ওয়ার্ড আ.লীগের সভাপতি নজরুল ইসলাম, সাধারণ সম্পাদক শাহিবুল আলম লালু প্রমুখ। অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র দীর্ঘায়ু কামনা করে দোয়া করা হয়। পরিশেষে কেক কাটা এবং আতশবাজি ফুটানোর মধ্যদিয়ে অনুষ্ঠান সমাপ্ত হয়।
প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে চুয়াডাঙ্গায় বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন করা হয়েছে। গতকাল মঙ্গলবার সকাল থেকে জেলা প্রশাসক নজরুল ইসলাম সরকার এ অভিযান শুরু করে জেলার প্রায় অর্ধশতাধিক শিক্ষাপ্রতিষ্ঠানে বৃক্ষরোপণ করেন। দিনের শুরুতে জেলা শহরের চুয়াডাঙ্গা ফাজিল মাদরাসায় বৃক্ষরোপণ কর্মসূচি পালন ও শিক্ষকদের সাথে মতবিনিময় করেন জেলা প্রশাসক নজরুল ইসলাম সরকার।
এদিকে চুয়াডাঙ্গা জেলা যুবলীগের উদ্যোগে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে বৃক্ষরোপণ কর্মসূচি পালন করা হয়েছে। গতকাল মঙ্গলবার বিকেলে পৌর এলাকার ছাগলফার্মে ও সংলগ্ন বিভিন্নস্থানে বৃক্ষরোপণ ও বৃক্ষ বিতরণ করা হয়। পরে জেলা যুবলীগের কার্যালয়ে আলোচনা, দোয়া, কেক কাটা অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জেলা যুবলীগের আহ্বায়ক নঈম হাসান জোয়ার্দ্দার। যুগ্মআহ্বায়ক জিল্লুর রহমান জিল্লুর সঞ্চালনায় বক্তব্য রাখেন কেন্দ্রীয় আওয়ামী যুবলীগের সদস্য যুবায়ের আহাম্মেদ সাব্বির, জেলা যুবলীগের সদস্য সাজ্জাদুল ইসলাম লাভলু, আজাদ আলী, হাফিজুর রহমান হাপু, আবু বক্কর সিদ্দিক আরিফ, আলমগীর আজম খোকা প্রমুখ। এ সময় উপস্থিত ছিলেন, চিৎলা ইউনিয়ন আওয়ামী যুবলীগের আহ্বায়ক ইমদাদুল, যুগ্ম আহ্বায়ক মঞ্জু, নতিপোতা ইউনিয়ন যুবলীগের আহ্বায়ক কাওসার আলী, ইদ্রিস আলী, শিলন, নেহালপুর ইউনিয়ন যুবলীগের আহ্বায়ক রফিকুল ইসলাম। যুবলীগ নেতা পিরু মিয়া, মাসুদুর রহমান মাসুম, হাসানূর ইসলাম পলেন, জুয়েল জোয়ার্দ্দার, আল ইমরান শুভ, রামীম হাসান সৈকত, সামিউল শেখ সুইট, দিপু বিশ্বাস, লোকমান, জাকির, ইমন, জুয়েল, খান জাহান, আলিহিম, সুমন, বক্কর, আশা, ইমরান, রুবেল, মোতালেব, জুয়েল, নান্টু, রিংকু, মামুন, শোহেল, নুরু, আসাদ, শিকদার, নোমান, সাদিকুর জেকার, সবুজ, মিণ্টু, জনি, মোকলেস, আশিক ইকবল, সাকিব, আনোয়ার, সজল, বিট্টু, মাহফুজ, আসিফ, আরাফাত, শিশির, রাজা, সজিব, অমি, বাচ্চু, নাঈম প্রমুখ। দোয়া অনুষ্ঠানটি পরিচালনা করেন স্টেডিয়াম জামে মসজিদের পেশ ইমাম ওমর ফারুক।
অপরদিকে, জেলা মহিলা আ.লীগের উদ্যোগে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন পালিত হয়েছে। গতকাল মঙ্গলবার সন্ধ্যায় জেলা আ.লীগের দলীয় কার্যালয়ে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। এ সময় উপস্থিত ছিলেন জেলা আ.লীগের যুগ্মসাধারণ সম্পাদক সাবেক মেয়র টোটন জোয়ার্দ্দার, জেলা মহিলা আ.লীগের সাধারণ সম্পাদক উপজেলা ভাইস চেয়ারম্যান নুরুন্নাহার কাকলী, শাহাজাদী মিলি, সংস্থা জাতীয় মহিলার চেয়ারম্যান নাবিলা রোকসানা ছন্দা, ফরিদা ইয়াসমিন রিনা, রজিনা আক্তার সাথী, শেফালি খাতুন, সদর থানা মহিলা আ.লীগের সভাপতি, দিলরুবা খুকু, পৌর আওয়ামী লীগের সভাপতি সাফিয়া সাহাব প্রমুখ।
চুয়াডাঙ্গা জেলা ছাত্রলীগের উদ্যোগে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন পালিত হয়েছে। কেন্দ্রীয় কর্মসূচির অংশ গতকাল মঙ্গলবার সন্ধ্যায় জেলা ছাত্রলীগের সভাপতি মোহাইমেন হাসান জোয়ার্দ্দার অনিকের নেতৃত্বে আনন্দ মিছিল বের করা হয়। মিছিলটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে পুনরায় দলীয় কার্যালয়ে শেষ হয়। মিছিল শেষে শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে ৭৫টি আতশবাজি ফুটিয়ে জাকজমকপূর্ণ অনুষ্ঠানের মধ্যদিয়ে কেক কাটা হয়। অনুষ্ঠানে চুয়াডাঙ্গা জেলা ছাত্রলীগের সভাপতি মোহাইমেন হাসান জোয়ার্দ্দার অনিকের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে কেক কাটেন চুয়াডাঙ্গা-১ আসনের সংসদ জেলা আ.লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা সোলায়মান হক জোয়ার্দ্দার ছেলুন এমপি। বিশেষ অতিথি ছিলেন জেলা আ.লীগের সহসভাপতি খুস্তার জামিল, যুগ্মসাধারণ সম্পাদক সাবেক পৌর মেয়র রিয়াজুল ইসলাম জোয়ার্দ্দার টোটন, সাংগঠনিক সম্পাদক মুুন্সি আলমগীর হান্নান, যুবলীগের সাবেক আহবায়ক আরেফিন আলম রনজু, যুবলীগ নেতা সিরাজুল ইসলাম আসমান, আব্দুল কাদের, রেজাউল করিম, যুব মহিলা লীগের সভাপতি আফরোজা, জেলা ছাত্রলীগের সহসভাপতি শাহাবুল হোসেন, সাবেক ক্রীড়া বিষয়ক সম্পাদক ফিরোজ জোয়ার্দ্দার, সাবেক সহসম্পাদক বাপ্পি, সরকারি কলেজ ছাত্রলীগের সাধারণ সম্পাদক তানিম হাসান তারেক, সাবেক প্রচার সম্পাদক আব্দুর রহমান, বঙ্গবন্ধু ছাত্রপরিষদ চুয়াডাঙ্গা জেলা শাখার সভাপতি মেহেদী হাসান হিমেল মল্লিক, সাবেক আহবায়ক সাইফুল ইসলাম রানা প্রমুখ।
অপরদিকে, চুয়াডাঙ্গা জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মো. জানিফের সভাপতিত্ব আলোচনাসভা, কেককাটা ও দোয়া অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগ কেন্দ্রীয় শিল্প ও বাণিজ্য বিষয়ক উপ-কমিটির সদস্য ডায়মন্ড ওয়ার্ল্ডের ব্যবস্থা পরিচালক দিলীপ কুমার আগরওয়ালা। বিশেষ ছিলেন জেলা আ.লীগের সাংগঠনিক সম্পাদক অ্যাড. আব্দুল মালেক, জেলা স্বেচ্ছাসেবক লীগের আহ্বায়ক সাবেক মেয়র ওবায়দুর রহমান চৌধুরী জিপু, জেলা স্বেচ্ছাসেবক লীগের যুগ্মআহ্বায়ক মতিয়ার রহমান মতি, সদস্য আবুল হোসেন মিলন, আবু তাহের, আসাদুজ্জমান সবুজ, আব্দুর রাজ্জাক, আতিয়ার রহমান বিপ্লব, আল ইমরান বিপ্লব, ভুলন শেখ, ১নং ওয়ার্ড স্বেচ্ছাসেবক লীগ সভাপতি ওয়াশিম, সাধারণ সম্পাদক মামুন, ৩নং ওয়ার্ড সাধারণ সম্পাদক টোকন, সদর উপজেলা স্বেচ্ছাসেবক লীগের যুগ্ম আহ্বায়ক ও চুয়াডাঙ্গা পৌরসভার ৪নং ওয়ার্ড কাউন্সিলর মাফিজুর রহমান মাফি, পৌর ছাত্রলীগের সাবেক দপ্তর সম্পাদক শেখ সামি তাপু, পৌর ছাত্রলীগের সহসভাপতি জাহাঙ্গীর হোসেন প্রমুখ।
চুয়াডাঙ্গা জেলা জাতীয় শ্রমিক লীগের আয়োজনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উদযাপন করা হয়েছে। গতকাল মঙ্গলবার সন্ধ্যায় জেলা আওয়ামী লীগ কার্যালয়ে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন চুয়াডাঙ্গা-১ আসনের সংসদ সদস্য জেলা আ.লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা সোলায়মান হক জোয়ার্দ্দার ছেলুন। বিশেষ অতিথি ছিলেন জেলা আ.লীগের সহসভাপতি নাসির উদ্দিন ও খুস্তার জামিল, যুগ্ম-সাধারণ সম্পাদক রিয়াজুল ইসলাম জোয়ার্দ্দার টোটন ও অ্যাড. শামসুজ্জোহা, সাংগঠনিক সম্পাদক মুন্সি আলমগীর হান্নান, দপ্তর সম্পাদক অ্যাড. মো. আবু তালেব বিশ্বাস, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক অ্যাড. তালিম হোসেন, কার্যনির্বাহী সদস্য ও চুয়াডাঙ্গা জেলা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাড. বেলাল হোসেন।
এছাড়া উপস্থিত ছিলেন বাংলাদেশ জাতিয় শ্রমিক লীগ চুয়াডাঙ্গা জেলা শাখার সভাপতি মো. আফজালুল হক বিশ্বাস, সহ-সভাপতি আব্দুস সামাদ ও আলাউদ্দিন আল আজাদ, সাধারণ সম্পাদক রিপন ম-ল, যুগ্মসাধারণ সম্পাদক নজরুল ইসলাম কেতু ও কাছেদ আলী, সহ-যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুল ছামাদ লালা ও শেখ আরিফ হোসেন, সাংগঠনিক সম্পাদক ছাইদুর রহমান, সহ-প্রচার ও প্রকাশনা সম্পাদক জাহাঙ্গীর হোসেন, মহিলা বিষয়ক সম্পাদক পারভিন খাতুন, চুয়াডাঙ্গা সদর উপজেলা শ্রমিক লীগ সভাপতি টোকন মিস্ত্রি ও সাধারণ সম্পাদক মামুন-অর-রশিদ প্রমুখ।
চুয়াডাঙ্গা জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি জেলা যুবলীগের সদস্য শরিফ হোসেন দুদুর উদ্যোগে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উদযাপন করা হয়েছে। গতকাল মঙ্গলবার সন্ধ্যায় কেদারগঞ্জ নতুন বাজারস্থ নিজ কার্যালয়ে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন আ.লীগ নেতা হাজি আফসার আলী, আজিজুল হক, আপেল আলী, রমজান আলী চান্দু, মানিক মাস্টার, শাহার আলী, রবি মাস্টার, আসলাম আলী, আনছারউল্লাহ, জেলা স্বেচ্ছাসেবক লীগের সদস্য অধ্যক্ষ মহাবুল ইসলাম সেলিম, জেলা যুবলীগের সাবেক সদস্য আবুল হোসেন মিলন, অ্যাড তসলিম উদ্দিন ফিরোজ, গোলজার হোসেন পিন্টু, স্বপন আলী, সদর থানা ছাত্রলীগের সাধারণ সম্পাদক সুমন রেজা, পৌর ছাত্রলীগের সাধারণ সম্পাদক নাঈম পারভেজ সজল প্রমুখ। দোয়া পরিচালনা করেন কেদারগঞ্জ জামে মসজিদের পেশ ইমাম মাও.রুহুল আমিন।
চুয়াডাঙ্গা জেলা বঙ্গবন্ধু ছাত্রপরিষদের উদ্যোগে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন পালিত হয়েছে। গতকাল মঙ্গলবার সন্ধ্যায় দলীয় কার্যালয়ে কেককাটা অনুষ্ঠানের আয়োজন করা হয়। উপস্থিত ছিলেন চুয়াডাঙ্গা জেলা বঙ্গবন্ধু ছাত্রপরিষদের সভাপতি মেহেদী হাসান হিমেল মল্লিক, সাধারণ সম্পাদক ওয়াসি হাসান রাজিব, যুগ্মসাধারণ সম্পাদক ফিরোজ হোসেন, দপ্তর সম্পাদক আল নোমান, সাংগঠনিক সম্পাদক তানজিল আহাম্মেদ বারেক, সদর উপজেলা বঙ্গবন্ধু ছাত্র পরিষদের নবগঠিত কমিটির সভাপতি জাহিদ হাসান টোকন, সাধারণ সম্পাদক অন্তু আহাম্মেদ, সহ সভাপতি উজ্জল হোসেন, হারুন, কাদের, রাজা, লোসন, বঙ্গবন্ধু ছাত্রপরিষদ চুয়াডাঙ্গা জেলা শাখার সাবেক আহবায়ক সাইফুল ইসলাম রানা প্রমুখ।
সরোজগঞ্জ প্রতিনিধি জানিয়েছেন, চুয়াডাঙ্গা সদর উপজেলা স্বেচ্ছসেবক লীগের উদ্যোগে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উপলেক্ষ আলোচনাসভা ও দোয়া অনুষ্ঠানের আয়োজন করা হয়। গতকাল মঙ্গলবার বিকেলে সরোজগঞ্জ উচ্চ বিদ্যালয়মাঠে আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সদর উপজেলা স্বেচ্ছাসেবক লীগের আহবায়ক জুয়েল রানা। প্রধান অতিথি ছিলেন জেলা আওয়ামী লীগের সহসভাপতি সদর উপজেলা চেয়ারম্যান আসাদুল হক বিশ্বাস। বিশেষ অতিথি ছিলেন কুমিল্লা জেলা আ.লীগের সভাপতি রওশন আলী মাস্টার, সাংগঠনিক সম্পাদক আবুল কালাম আজাদ, চুয়াডাঙ্গা জেলা আ.লীগের সাংগঠনিক সম্পাদক আইলহাস ইউপি চেয়ারম্যান অ্যাড আব্দুল মালেক, কেন্দ্রীয় আ.লীগের শিল্প বিষয়ক উপকমিটির সদস্য ও ডাইমন্ড ওয়ার্ল্ডের পরিচালক দিলীপ কুমার আগরওয়ালা, চুয়াডাঙ্গা জেলা আ.লীগের সাবেক যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক অ্যাড, শফিকুল ইসলাম, সাবেক চেয়ারম্যান শাখাওয়াত হোসেন টাইগার, জেলা স্বেচ্ছাসেবক লীগের আহবায়ক ওবায়দুর রহমান চৌধরী জিপু, যুগ্মআহবায়ক মতিয়ার রহমান মতি, চুয়াডাঙ্গা জেলা কৃষকলীগের সহসভাপতি সেলিম মল্লিক, যুগ্মসম্পাদক সুলতান মহামুদ দিপন আলো, চুয়াডাঙ্গা জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মো. জানিফ, কুতুবপুর ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের সভাপতি আক্তার হোসেন, সহসভাপতি রেজাউল করিম দিলীপ, সাধারণ সম্পাদক মেহেদী হাসান, সাংগঠনিক সম্পাদক নাজমুল ইসলাম, কৃষকলীগের আহবায়ক কবির উদ্দিন, বকুল হোসেন, হুমায়ন কবির প্রমুখ। অনুষ্ঠানটি পরিচালনা করেন চুয়াডাঙ্গা সদর উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সদস্য হাসানুজ্জামান লাল্টু ও স্বেচ্ছাসেবক লীগের আহবায়ক মাফিজুল ইসলাম মাফি। অনুষ্ঠান শেষে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।
অপরদিকে, চুয়াডাঙ্গার কুতুবপুর ইউনিয়ন আ.লীগের উদ্যোগে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উপলেক্ষ আলোচনাসভা ও দোয়া অনুষ্ঠিত হয়। গতকাল মঙ্গলবার বিকেলে কুতুবপুর ইউনিয়ন পরিষদের হলরুমে অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ইউনিয়ন আ.লীগের সভাপতি হাজি মজিবর রহমান। উপস্থিত ছিলেন কুতুবপুর ইউনিয়ন আ.লীগের সাধারণ সম্পাদক ইউপি চেয়ারম্যান আলি আহম্মদ হাসানুজ্জামান মানিক, সহসভাপতি শফিকুল ইসলাম মিলন, সাগঠনিক সম্পাদক জহুরুল আলম জবির, যুগ্মসম্পাদক আশিকুর রহমান, ইকরামুল হক, বদরগঞ্জ বাজার কমিটির সভাপতি আশিফ, আলফাজ উদ্দিন, আনোয়ার হোসেন, শহর আলি প্রমুখ। অনুষ্ঠান শেষে কেক কাটা হয়।
ডিঙ্গেদহ প্রতিনিধি জানিয়েছেন, চুয়াডাঙ্গার ডিঙ্গেদহ বাজারস্থ উপজেলা আ.লীগ কার্যালয়ে কেককাটা আয়োজন করা হয়। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সদর উপজেলা আ.লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আব্দুল মান্নান নান্নু। বক্তব্য রাখেন সদর উপজেলা আ.লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা শাহাদত হোসেন, শংকরচন্দ্র ইউনিয়ন আ.লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আব্দুর রহমান। উপস্থিত ছিলেন জেলা পরিষদের সদস্য জহুরুল ইসলাম, শংকরচন্দ্র ইউনিয়ন আ.লীগের সাংগাঠনিক সম্পাদক শওকত মাহামুদ, তিতুদহ ইউনিয়ন আ.লীগের সভাপতি শুকুর আলী, মাখালডাঙ্গা ইউনিয়ন আ.লীগের সভাপতি বিশ^জিৎ কুমার শাহা, সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম, গড়াইটুপি ইউনিয়ন আ.সভাপতি জাহিদুল ইসলাম, সাধারণ সম্পাদক আবু সাইদ, বেগমপুর ইউনিয়ন আ.লীেেগর আহবায়ক জামাল উদ্দিন, যুগ্ম আহবায়ক আব্বাস আলী, মোমিনপুর ইউনিয়ন আ.লীগের সভাপতি মোস্তাফিজুর রহমান লিপুন, সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল মামুন ও আলুকদিয়া ইউনিয়ন আ.লীগের সাধারণ সম্পাদক সাবেক ইউপি চেয়ারম্যান আক্তাউর রহমান মুকুল।
দর্শনা অফিস জানিয়েছে, দর্শনায় পৌর আ.লীগের দলীয় কার্যালয়ে প্রধানমন্ত্রী জন্মদিন উপলক্ষে কেককাটা ও দোয়া অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন চুয়াডাঙ্গা-২ আসনের সংসদ জেলা আওয়ামী লীগের সহসভাপতি হাজি আলী আজগার টগর। উপস্থিত ছিলেন দামুড়হুদা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাহফুজুর রহমান মনজু, দর্শনা পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক দামুড়হুদা উপজেলা চেয়ারম্যান আলি মুনছুর বাবুসহ আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের নেতৃবৃন্দ।
এদিকে দামুড়হুদা উপজেলার বিভিন্ন গণটিকা কেন্দ্র পরিষদ করেছেন চুয়াডাঙ্গা-২ আসনের সংসদ সদস্য হাজি আলী আজাগার টগর। প্রধামন্ত্রীর জন্মদিন উপলক্ষে টিকাদান কর্মসূচির উদ্বোধন করা হয়।
দর্শনার পারকৃষ্ণপুর-মদনা ইউনিয়ন পরিষদে করোনা টিকাদান কর্মসূচির আনুষ্ঠানিক উদ্বোধন করলেন চুয়াডাঙ্গা-২ আসনের সংসদ সদস্য হাজি আলী আজগার টগর। গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৫তম জন্ম বার্ষিকী উপলক্ষে এ টিকাদান কর্মসূচি কার্যক্রম উদ্বোধন করা হয়। গতকাল মঙ্গলবার সকাল ১০টার দিকে ইউনিয়ন পরিষদের হলরুমে উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, দামুড়হুদা উপজেলা পরিষদের চেয়ারম্যান আলি মুনছুর বাবু, দামুড়হুদা উপজেলা নির্বাহী অফিসার তাছলিমা আক্তার, উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. আবু হেনা জামান শুভ, পারকৃষ্ণপুর ইউপি চেয়ারম্যান এসএএম জাকারিয়া আলম, আ.লীগ নেতা মুনতাজ আলী, আ.রহমান, খায়রুল বাসার, আবু সাঈদ প্রমুখ। এদিন কুড়–লগাছি ও কার্পাসডাঙ্গা টিকাদান কেন্দ্রীও পরিদর্শন করেন এমপি আলী আজগার টগর।
আলমডাঙ্গা ব্যুরো জানিয়েছে, আলমডাঙ্গায় ছাত্রলীগের আয়োজনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উদযাপন ও দোয়া অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠানে প্রধান অতিথি থেকে কেক কাটেন চুয়াডাঙ্গা-১ আসনের সংসদ সদস্য জেলা আ.লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা সোলায়মান হক জোয়ার্দ্দার ছেলুন। দলীয় কার্যালয়ে আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা ছাত্রলীগের সভাপতি উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান অ্যাড. সালমুন আহমেদ ডন। বিশেষ অতিথি ছিলেন জেলা আ.লীগের যুগ্ম সাধারণ সম্পাদক সাবেক পৌর মেয়র রিয়াজুল ইসলাম জোয়ার্দ্দার টোটন, বন ও পরিবেশ সম্পাদক শহিদুল ইসলাম খান, উপজেলা আ.লীগের সভাপতি পৌর মেয়র হাসান কাদির গনু, জেলা আ.লীগের নির্বাহী সদস্য সাবেক উপজেলা চেয়ারম্যান হেলাল উদ্দিন, জেলা পরিষদের সদস্য আবু মুসা, শাহ আলম, সিরাজুল ইসলাম, উপজেলা আ.লীগের ভারপ্রাপ্ত সম্পাদক ইয়াকুব আলী মাস্টার, যুগ্মসম্পাদক কাজী রবিউল হক, উপজেলা আ.লীগের সহসভাপতি আনিসুজ্জামান মল্লিক, বিশিষ্ট ব্যবসায়ী ও শিক্ষানুরাগী আলহাজ লিয়াকত আলী লিপু মোল্লা, পৌর আ.লীগের সাধারণ সম্পাদক মতিয়ার রহমান ফারুক, উপজেলা আ.লীগের সাংগঠনিক সম্পাদক কাজী খালেদুর রহমান অরুন, আতিয়ার রহমান, আলম হোসেন, ক্রীড়া সম্পাদক মহিদুল ইসলাম মহিদ, ধর্মসম্পাদক হাজী ঠা-ুর রহমান, প্রচার সম্পাদক মাসুদ রানা তুহিন, পৌর আ.লীগের যুগ্মসম্পাদক সাইফুর রহমান পিন্টু, ইউপি চেয়ারম্যান আমিরুল ইসলাম মন্টু, মোস্তাফিজুর রহমান রুন্নু, আবু সাঈদ পিন্টু, আবু তাহের আবু, তরিকুল ইসলাম। কলেজ ছাত্রলীগের সভাপতি আশরাফুল হকে উপস্থাপনায় উপস্থিত ছিলেন সাবেক কলেজ ছাত্রলীগের সভাপতি সোহেল রানা শাহিন, পৌর ছাত্রলীগের যুগ্ম-সাধারণ সম্পাদক নাহিদ হাসান তমাল, কলেজ ছাত্রলীগের যুগ্মসম্পাদক হাসানুজ্জামান হাসান, প্রচার সম্পাদক আব্দুল্লাহ আল হোসাইন বাদশা প্রমুখ।
মুন্সিগঞ্জ প্রতিনিধি জানিয়েছেন, আলমডাঙ্গার জেহালায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন পালন করা হয়েছে। উপস্থিত ছিলেন ইউনিয়ন আ.লীগের সভাপতি হাসানউজ্জামান হান্নান, সহসভাপতি হেলাল উদ্দিন, নিয়ামত আলী, সাধারণ সম্পাদক আব্দুল হান্নান মাস্টার, সাংগঠনিক সম্পাদক মঈন উদ্দিন প্রমুখ।
এদিকে ইউনিয়ন যুবলীগের উদ্যোগে বৃক্ষরোপণ ও কেক কেটে জন্মদিন উদযাপন করা হয়। উপস্থিত ছিলেন ইউনিয়ন যুবলীগের আহ্বায়ক মোখলেছুর রহমান শিলন, যুগ্ম আহ্বায়ক হারুন অর রশিদ বকুল, আনারুল ইসলাম, উপজেলা যুবলীগের সদস্য সালাউদ্দিন, আব্দুল মজিদ, নজরুল ইসলাম, আলমগীর প্রমুখ।
এছাড়াও খাদিমপুর ইউনিয়ন আ.লীগ দোয়া, আলোচনাসভা ও কেক কেটে প্রধানমন্ত্রী জন্মদিন উদযাপন করেছে। উপস্থিত ছিলেন ইউনিয়ন আ.লীগের সভাপতি হাফিজুর রহমান বাবলু, সহসভাপতি আমিরুল ইসলাম, সাধারণ সম্পাদক মোজাহিদুর রহমান জোয়ার্দ্দার লোটাস প্রমুখ।
কার্পাসডাঙ্গা প্রতিনিধি জানিয়েছেন, দামুড়হুদার কার্পাসডাঙ্গায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন পালন করা হয়েছে। গতকাল মঙ্গলবার সন্ধ্যা ৭টার দিকে ফরিদুজ্জামান রানার নেতৃত্বে কাস্টমস মোড়ে শ্রমিক নেতা জামাত আলীর কার্যালয়ে কেককেটে জন্মদিন পালন করা হয়েছে। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ৮নং ওয়ার্ড আ.লীগের সভাপতি সহিদুল সর্দ্দার। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা শ্রমিক লীগের শ্রমিক কল্যাণ সম্পাদক জামাত আলী, সুমন, রাসেল ইসলাম প্রমুখ।
এদিকে দামুড়হুদায় জাতীয় শ্রমিক লীগের উদ্যোগে কেক কেটে প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার জন্মদিন পালন করা হয়েছে। গতকাল মঙ্গলবার সন্ধ্যা ৭টার দিকে স্থানীয় ডাকবাংলো চত্বরে কেক কাটার আয়োজন করা হয়। জাতীয় শ্রমিক লীগ দামুড়হুদা উপজেলা শাখার সভাপতি হাজি আব্দুল কাদিরের নেতৃত্বে কেক কাটা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জাতীয় শ্রমিক লীগ দামুড়হুদা উপজেলা শাখার সহসভাপতি শহিদ বিশ্বাস, সাধারণ সস্পাদক শওকত আলী, আইন বিষয়ক সম্পাদক বখতিয়ার হোসেন বকুল প্রমুখ।
জীবননগর ব্যুরো জানিয়েছে, জীবননগরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৫তম জন্মদিন পালিত হয়েছে। এ উপলক্ষে গতকাল মঙ্গলবার সন্ধ্যায় উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ে আলোচনাসভা, বিশেষ জন্মদিনের কেক কাটা ও দোয়া অনুষ্ঠান পরিচালনা করা হয়। উপজেলা আওয়ামী লীগের সভাপতি সাবেক উপজেলা চেয়ারম্যান গোলাম মোর্তুজার সভাপতিত্বে অনুষ্ঠিত জন্মদিনের আলোচনসভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক উপাধ্যক্ষ নজরুল ইসলাম, সাবেক উপজেলা চেয়ারম্যান অব্দুল লতিফ অমল, উপজেলা যুবলীগের সভাপতি উপজেলা ভাইস চেয়ারম্যান আব্দুস সালাম ঈশা, উপজেলা মহিলা লীগের সভানেত্রী উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান আয়েশা সুলতানা লাকি, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাবেক পৌর মেয়র জাহাঙ্গীর আলম ও সাংগঠনিক সম্পাদক পৌর মেয়র রফিকুল ইসলাম। পৌর আওয়ামী লীগের সভাপতি নাসির উদ্দিনের সঞ্চালনায় অনুষ্ঠিত আলোচনাসভায় উপজেলা, পৌর, পৌর ওয়ার্ড এবং ইউনিয়ন আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্র লীগের নেতা-কর্মীগণ এ সময় উপস্থিত ছিলেন। আলোচনাসভা শেষে জন্মদিনের কেক কাটা হয় এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার দীর্ঘায়ু কামনা করে বিশেষ দোয়া অনুষ্ঠান পরিচালনা করা হয়।
অপরদিকে, উথলীতে কেককেটে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন পালন করা হয়েছে। গতকাল মঙ্গলবার বিকেল ৪টার উথলী ইউনিয়ন আ.লীগের আয়োজনে উথলী ডিগ্রি কলেজ মিলনায়তনে কেককেটে জন্মদিন পালন করা হয়। উথলী ইউনিয়ন আ.লীগের সভাপতি মো. আব্দুল হান্নান ও সাধারণ সম্পাদক মোবারক সোহেল আহম্মেদ প্রদীপ উপস্থিত ছিলেন।
এদিকে মেহেরপুর জেলা জাতীয় মহিলা সংস্থার উদ্যোগে আলোচনাসভা ও দোয়া অনুষ্ঠানের আয়োজন করা হয়। এদিন দুপুরের দিকে মেহেরপুর জেলা জাতীয় মহিলা সংস্থা মিলনায়তনে অনুষ্ঠিত আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জাতীয় মহিলা সংস্থার চেয়ারম্যান ও কেন্দ্রীয় মহিলা আওয়ামী লীগের সদস্য শামীম আরা হীরা। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন এমপি’র পতœী কেন্দ্রীয় যুব মহিলা লীগের সদস্য সৈয়দা মোনালিসা ইসলাম। জেলা জাতীয় মহিলা সংস্থার কম্পিউটার প্রশিক্ষক শাফিউল আযমের সঞ্চালনায় অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন বক্তব্য রাখেন সদস্য সানজিদা আক্তার লাবনী, শাহিনা ইকবাল, হেলেনা খাতুন, রোকসানা কামাল, জেলা কর্মকর্তা হাফিজুর রহমান প্রমুখ।
হাসাদাহ প্রতিনিধি জানিয়েছেন, শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে হাসাদাহ ইউনিয়নের ৯টি ওয়ার্ডের গণটিকার কার্যক্রম অনুষ্ঠিত হয়েছে। গতকাল মঙ্গলবার সকাল ৯টার দিকে হাসাদাহ ইউনিয়ন পরিষদের চত্বরে এ গণটিকা দেয়া হয়। এ সময় ৯টি ওর্য়াডের ১৩৬০ জন নারী-পুরুষের টিকা প্রদান করা হয়। টিকার প্রদানের সহাযাগিতা করেন পরিপারপরিকল্পনা কর্মকর্তা আতিকুর রহমান লিটন, রোকেয়া খাতুন, রেহেনা খাতুন, নুরুল ইসলাম। এছাড়া উপস্থিত ছিলেন হাসাদাহ ইউপি চেয়ারম্যান রবিউল ইসলাম বিশ^াস, ইউপি সচিব আসাদুর রহমান আসাদ, ইউপি সদস্য আতিকুরজ্জামান সন্টু, আমির হোসেন ঝুলু, কবির আহম্মদ, আব্দুল মোতালেব, আব্দুল গণি, শরিফুল ইসলাম প্রমুখ।
মেহেরপুর অফিস জানিয়েছে, প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৫তম জন্মদিন উপলক্ষে মেহেরপুর জেলা আওয়ামী লীগের উদ্যোগে আলোচনাসভা ও দোয়া অনুষ্ঠানের আয়োজন করা হয়। গতকাল মঙ্গলবার বিকেলে মেহেরপুর জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে এ আলোচনাসভা ও দোয়া অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। জেলা আওয়ামী লীগের সভাপতি ও জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন এমপি’র সভাপতিত্বে আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠানে বক্তব্য রাখেন মেহেরপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এমএ খালেক, জেলা আওয়ামী লীগের সহসভাপতি সহ-সভাপতি আব্দুল হালিম, আলহাজ আব্দুস সামাদ বাবলু বিশ^াস, বুড়িপোতা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি শাহজামান চেয়ারম্যান, জেলা ছাত্রলীগের সভাপতি আবদুস সালাম বাঁধন প্রমুখ। শাশ্বত নিপ্পন চক্রবর্তীর সঞ্চালনায় অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে জেলা আওয়ামী লীগের যুগ্মসম্পাদক অ্যাড. ইব্রাহীম শাহীন, আইন বিষয়ক সম্পাদক পিপি পল্লব ভট্টাচার্য, জেলা বঙ্গবন্ধু শিক্ষা ও গবেষণা পরিষদের সভাপতি প্রফেসর হাসানুজ্জামান মালেক প্রমুখ উপস্থিত ছিলেন।
পরে সেখানে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য দোয়া করা হয়। মেহেরপুর সদর উপজেলার বুড়িপোতা ইউনিয়ন পরিষদের উদ্যোগে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৫তম জন্মদিন উপলক্ষে বিশেষ (কোভিড-১৯) গণটিকা কার্যক্রম অনুষ্ঠানে বুড়িপোতা ইউনিয়নের এক হাজার পাঁচশ’ জনকে টিকা প্রদান করা হয়েছে। এদিন সকাল থেকে টিকা কার্যক্রম শুরু হয়। এ সময় জেলা প্রশাসক ড. মোহাম্মদ মুনসুর আলম খান, পুলিশ সুপার মো. রাফিউল আলম, সদর উপজেলা নির্বাহী অফিসার আসাদুজ্জামান রিপন, বুড়িপোতা ইউপি চেয়ারম্যান শাহ জামান প্রমুখ উপস্থিত ছিলেন।
মেহেরপুর জেলা যুব মহিলা লীগের সম্পাদিকা অ্যাড. রুত শোভা ম-লের সঞ্চালনায় বস্ত্র বিতরণ অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেনের পতœী কেন্দ্রীয় যুব মহিলা লীগের সদস্য সৈয়দা মোনালিসা ইসলাম বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সারা বাংলাদেশকে উন্নয়নের রোল মডেল হিসেবে গড়ে তুলেছেন। মোনালিসা ইসলাম আরো বলেন, করোনাকালীন সময়ে প্রধানমন্ত্রীর দেয়া উপহার আমরা মানুষের বাড়ি বাড়ি গিয়ে পৌঁছে দিয়েছি। অনুষ্ঠানে মেহেরপুরের বিভিন্ন এলাকার ২ হাজার নারীর মধ্যে বস্ত্র বিতরণ করা হয়। এর আগে শেখ হাসিনার ৭৫তম জন্মদিন উপলক্ষে জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন এবং তার পতœী সৈয়দ মোনালিসা ইসলাম সেখানে কেক কাটেন। এ সময় যুব মহিলা লীগের সাধারণ সম্পাদিকা অ্যাড. রুত শোভা ম-ল, সদর উপজেলা যুব মহিলা লীগের সভানেত্রী রোকসানা কামাল রুনু, ইউপি সদস্য রোজিনা আক্তার, মুজিবনগর উপজেলা সভানেত্রী তকলিমা খাতুন, মেহেরপুর জেলা ছাত্রলীগের সভাপতি আবদুস সালাম বাঁধন, সরকারি কলেজ শাখা ছাত্রলীগের সভাপতি আদিব হেসেন আসিফ, সাধারণ সম্পাদক কুতুব উদ্দিন প্রমুখ উপস্থিত ছিলেন।
মেহেরপুর সদরের নবগঠিত বারাদী ইউনিয়ন আওয়ামী লীগের উদ্যোগে আনন্দ মিছিল, কেক কাটা, আলোচনাসভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। এদিন বিকেলে বারাদী ইউনিয়ন আওয়ামী লীগের দলীয় কার্যালয়ের সামনে থেকে একটি আনন্দ মিছিল বের হয়ে বারাদী বাজারের প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে একই স্থানে গিয়ে শেষ হয়। পরে আলোচনাসভা, দোয়া মাহফিল ও কেক কাটার মধ্যদিয়ে অনুষ্ঠানের পরিসমাপ্তি ঘটে। অনুষ্ঠানে বক্তব্য রাখেন ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি শামীম ফেরদৌস, সাধারণ সম্পাদক ও উপজেলা ভাইস চেয়ারম্যান মোমিনুল ইসলাম মোমিন, ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি আল মামুন, ছাত্রনেতা বেলাল উদ্দীন মানিক প্রমুখ।
মেহেরপুর যুবলীগের উদ্যোগে আনন্দ র‌্যালি ও কেক কাটার আয়োজন করা হয়। এদিন বিকেলের দিকে এ আনন্দ র‌্যালি বের করা হয়। জেলা যুবলীগের যুগ্মআহ্বায়ক শহিদুল ইসলাম পেরেশানের নেতৃত্বে আনন্দ র‌্যালিটি মেহেরপুর শহীদ ড. সামসুজ্জোহা নগর উদ্যান থেকে শুরু করে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে একই স্থানে গিয়ে শেষ হয়। পরে সেখানে কেক কাটা হয়। আনন্দ র‌্যালিতে কাউন্সিলর নুরুল আশরাফ রাজিব, সামসুজ্জামান জামান চমনসহ বিপুল পরিমাণ যুবলীগ নেতাকর্মী উপস্থিত ছিলেন। পরে সেখানে কেক কাটা হয়।
অপর দিকে মেহেরপুর জেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক শহীদ সরফরাজ হোসেন মৃদুলের উদ্যোগে কেক কাটা আয়োজন করা হয়। জেলা যুবলীগের যুগ্মআহ্বায়ক শহীদ সরফরাজ হোসেন মৃদুলের সভাপতিত্বে মঙ্গলবার রাতে অনুষ্ঠিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেনের সহধর্মিনী কেন্দ্রীয় যুব মহিলা লীগের সদস্য সৈয়দা মোনালিসা ইসলাম। এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন যুবলীগ নেতা আনোয়ার হোসেন আনু, শেখ কামাল, মামুন, বড় বাজার ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম খোকন, জেলা ছাত্রলীগের সাবেক ভারপ্রাপ্ত সভাপতি একে আজাদ সাগর প্রমুখ।
মেহেরপুর জেলা স্বেচ্ছাসেবক লীগের উদ্যোগে আলোচনাসভা ও দোয়া অনুষ্ঠানের আয়োজন করা হয়। এদিন রাতে মেহেরপুর সদর উপজেলার নবগঠিত শ্যামপুর ইউনিয়নের গোপালপুর বাজারে এ আলোচনাসভা ও দোয়া অনুষ্ঠিত হয়। মেহেরপুর জেলা স্বেচ্ছাসেবক লীগের যুগ্মআহ্বায়ক মতিউর রহমান মতিনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মেহেরপুর জেলা স্বেচ্ছাসেবক লীগের আহবায়ক আরিফুল এনাম বকুল। বক্তব্য রাখেন ইউপি সদস্য সানোয়ার হোসেন, ওয়াসিম আলী, ইবনে মামুন, আওয়ামী লীগ নেতা আমজাদ হোসেন, মুক্তার হোসেন, ইন্তাজ হোসেন প্রমুখ। পরে সেখানে দোয়া অনুষ্ঠিত হয় এবং জন্মদিনের কেক কাটা হয়।
মেহেরপুর সদর উপজেলা পরিষদের সেলাই মেশিন বিতরণ এবং কেক কাটার আয়োজন করা হয়।
এদিন দুপুরের দিকে মেহেরপুর সদর উপজেলা পরিষদ মিলনায়তনে এ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান অ্যাড. ইয়ারুল ইসলামের সভাপতিত্বে আলোচনাসভায় বক্তব্য রাখেন সদর উপজেলা নির্বাহী অফিসার আসাদুজ্জামান রিপন, ভাইস চেয়ারম্যান মোমিনুল ইসলাম, লতিফুন্নেছা লতা, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আনোয়ার হোসেন, কৃষি অফিসার নাসরিন সুলতানা প্রমুখ। পরে সেখানে কেক কাটা হয়। এর আগে শেখ হাসিনার ৭৫তম জন্মদিন উপলক্ষে দুস্থদের মাঝে সেলাই মেশিন বিতরণ করা হয়।

গাংনী প্রতিনিধি জানিয়েছেন, মেহেরপুর-২ আসনের সংসদ সদস্য মোহাম্মদ সাহিদুজ্জামান খোকন। আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন পালন অনুষ্ঠানে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি নেতাকর্মীদের প্রতি এ আহবান জানান। গাংনী উপজেলা আ.লীগের উদ্যোগে গতকাল মঙ্গলবার বিকেলে উপজেলা পরিষদ মিলনায়তনে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে গাংনী উপজেলা আ.লীগের সাধারণ সম্পাদক গোলাম মোস্তফার সভাপতিত্বে ও সাংগঠনিক মনিরুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন মহিলা আ.লীগ নেত্রী ও এমপি সহধর্মিণী লায়লা আরজুমান বানু শিলা, জেলা আ. লীগের কৃষি বিষয়ক সম্পাদক ফজলুল হক, উপজেলা আ.লীগের যুগ্ম সাধারণ সম্পাদক নাজমুল হুদা বিশ্বাস, সাংগঠনিক সম্পাদক নজরুল ইসলাম, পৌর আওয়ামী লীগ সভাপতি সানোয়ার হোসেন বাবলু, সাধারণ সম্পাদক আনারুল ইসলাম বাবু, গাংনী উপজেলার ৯টি ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদকবৃন্দ, কাথুলী ইউপি চেয়ারম্যান মিজানুর রহমান রানা, সাহারবাটি ইউপি চেয়ারম্যান গোলাম ফারুক, রাইপুর ইউপি চেয়ারম্যান গোলাম সাকলায়েন ছেপু, পৌর যুবলীগের সাধারণ সম্পাদক রাহিবুল ইসলাম, যুবলীগ নেতা সাইফুজ্জামান সিপু, উপজেলা ছাত্রলীগ সভাপতি আমিনুল ইসলাম সেন্টুসহ নেতৃবৃন্দ।
মুজিবনগর প্রতিনিধি জানিয়েছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে মুজিবনগর উপজেলা ছাত্রলীগের উদ্যোগে কেক কাটার আয়োজন করা হয়। গতকাল মঙ্গলবার বিকেলে মুজিবনগর অনাণ্য পার্কে জন্মবার্ষিকীর কেক কাটা হয়। সাবেক ছাত্রলীগ নেতা ও বাগোয়ান ইউনিয়নের সম্ভাব্য চেয়ারম্যান প্রার্থী হাসানুজ্জামান লালটু উপস্থিত থেকে কেক কাটেন। এ সময় উপজেলা ছাত্রলীগের সভাপতি হেলালউদ্দীন লাভলু, সাধারণ সম্পাদক শেখ সাকিব, জেলা ছাত্রলীগ সহসভাপতি শাহ্ ওয়ালীউল্লাহ্ সোহাগ, সাবেক উপজেলা সভাপতি রোকনুজ্জামান রোকন, ইউপি সভাপতি সানি কবির, সোহাগ, গাজী স্বপন, সাধারণ সম্পাদক হাসিব খাঁন, রাজিব হোসেন ও ছাত্রলীগ নেতা সবুজ আলী, আবু সাইদ, এজাজ আহম্মেদ, সাগর, বিদ্যুৎ, রতন ও রকি প্রমুখ উপস্থিত ছিলেন।
অনুরূপ’ প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন পালন করেছে মুজিবনগর উপজেলা কৃষকলীগ। গতকাল মঙ্গলবার বিকেলে সাড়ে ৫টায় কেদারগঞ্জ বাজার চত্বরে জন্মবার্ষিকী উপলক্ষে আলোচনাসভা, দোয়া ও কেক কাটা হয়। উপজেলা কৃষকলীগের সভাপতি নজরুল ম-লের সভাপতিত্বে সাবেক ভাইস চেয়ারম্যান ও উপজেলা যুবলীগের সভাপতি কামরুল হাসান চাঁদু প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে কেক কাটেন। এ সময় জেলা ছাত্রলীগ সহসভাপতি শাহ্ ওয়ালীউল্লাহ্ সোহাগ, উপজেলা ছাত্রলীগের সভাপতি হেলালউদ্দীন লাভলু, সাধারণ সম্পাদক শেখ সাকিব, সাবেক উপজেলা সভাপতি রোকনুজ্জামান রোকন, ইউপি কৃষক লীগের সভাপতি বাবুর আলী, ইউপি যুলীগের প্রচার সম্পাদক খালেদুজ্জামান কাজল প্রমুখ উপস্থিত ছিলেন। অনুষ্ঠান সঞ্চলনায় ছিলেন মুখলেছুর রহমান।

এছাড়া, আরও পড়ুনঃ

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More