অর্ধকোটি টাকার সোনার বারসহ ২ চোরাকারবারি আটক

জীবননগর থানা পুলিশের চোরাচালান বিরোধী সফল অভিযান

জীবননগর ব্যুরো: চুয়াডাঙ্গার জীবননগরে দুটি সোনার বার উদ্ধার করেছে পুলিশ। গত পরশু সোমবার রাতে পৌর এলাকার ইসলামপুর গ্রামের একটি পরিত্যক্ত ইট ভাটার সামনের রাস্তা থেকে সোনার বার দুটি উদ্ধার করা হয়। এ সময় দুই পাচারকারীকে আটক করা হয়েছে ও একটি ১২৫ সিসির ডায়ান মোটরসাইকেলও জব্দ করা হয়েছে। যা ভারতে পাচারের উদ্দেশ্যে মোটরসাইকেলযোগে সীমান্তের নতুনপাড়া গ্রামে নেয়া হচ্ছিলো।

জীবননগর থানা সূত্রে জানা যায়, রাতে ভারতে পাচারের উদ্দেশ্যে মোটরসাইকেলযোগে স্বর্ণের বার সীমান্তে নেয়া হবে গোপন এ সংবাদ পান জীবননগর থানার ওসি ইন্সেপেক্টর আব্দুল খালেক। সংবাদের ভিত্তিতে তিনি সাব-ইন্সপেক্টর নাহিরুল ইসলামসহ সঙ্গীয় ফোর্স নিয়ে শহরের ইসলামপুরে মোড়ে ওঁত পেতে বসে থাকেন। রাত সাড়ে ১১টার দিকে একটি মোটরাসাইকেলযোগে দুই আরোহী দ্রুতবেগে সীমান্তের দিকে যাওয়াকালে পুলিশ তাদের গতিরোধ করে। এ সময় জিয়া উদ্দিনের শরীর তল্লাশি করে দুইটি স্বর্ণের বারসহ তাদের দুই জনকে আটক করে। আটক দুই স্বর্ণ পাচারকারী উপজেলার সীমান্ত ইউনিয়নের নতুনপাড়া গ্রামের মফিজ উদ্দিনের ছেলে জিয়া উদ্দিন ও একই গ্রামের সোহরাব হোসেনের ছেলে কামাল হোসেন। উদ্ধারকৃত দুইটি বারের ওজন ৫৮০ গ্রাম। যার আনুমানিক বাজার মূল্য প্রায় ৫০ লাখ টাকা। উদ্ধারকৃত স্বর্ণের বার গতকাল মঙ্গলবার চুয়াডাঙ্গা ট্রেজারিতে জমা করা হয়েছে এবং আটক দুই জনের বিরুদ্ধে মামলা দায়ের করে চুয়াডাঙ্গা সংশ্লিষ্ট আদালতে সোপর্দ করা হয়েছে বলে ওসি আব্দুল খালেক জানিয়েছেন।

এছাড়া, আরও পড়ুনঃ

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More