অ্যাড. সোহরাব ভাইস চেয়ারম্যান শহীদুল ইসলাম সাহান সেক্রেটারি নির্বাচিত

সর্বাধিক ভোট পেয়ে সদস্য নির্বাচিত হয়েছেন সাংবাদিক অ্যাড. রফিকুল ইসলাম : দুটি প্যানেলের একটিতে ৪ অপরটিতে ৩ প্রার্থী জয়ী
স্টাফ রিপোর্টার: বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি চুয়াডাঙ্গা ইউনিটের ত্রি-বার্ষিক নির্বাচন উৎসবমুখর পরিবেশে সম্পন্ন হয়েছে। এ নির্বাচনে দুটি প্যানেলের মধ্যে একটির সেক্রেটারিসহ ৪জন ও অপর প্যানেলের ভাইস চেয়ারম্যানসহ ৩জন নির্বাচিত হয়েছেন। সদস্য পদে সাংবাদিক অ্যাড. রফিকুল ইসলাম সর্বাধিক ভোট পেয়ে নির্বাচিত হয়ে দৃষ্টান্ত স্থাপন করেছেন।
গতকাল মঙ্গলবার সকাল ৯টা থেকে বিকেল ৪টা পর্যন্ত গোপন ব্যালটে ভোট গ্রহণ শেষে রাত সাড়ে ৭টার দিকে ফলাফল ঘোষণা করা হয়। ১ হাজার ৪শ ৬৯ জন ভোটারের মধ্যে ১ হাজার ৭৮ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। নির্বাচন পরিচালনা কমিটির প্রধান হিসেবে দায়িত্ব পালন করেন অ্যাড. মো. বেলাল হোসেন পিপি। তার আহ্বানে জেলা প্রশাসন ও জেলা পুলিশ নির্বাচন শান্তিপূর্ণ পরিবেশে সম্পন্ন করতে সর্বাত্মক সহযোগিতা করে। গোপন ব্যালটে ভোট গ্রহণের পাশাপাশি গতকালই ইউনিটের বার্ষিক সাধারণসভাও অনুষ্ঠিত হয়। সভাপতিত্ব করেন ইউনিটের চেয়ারম্যান ও জেলা পরিষদ চেয়ারম্যান শামসুল আবেদীন খোকন। বার্ষিক প্রতিবেদন উপস্থাপন করেন ভাইস চেয়ারম্যান হাজি অ্যাড. সেলিম উদ্দীন খান। সাধারণ সভার শুরুতেই জাতীয় ও রেডক্রিসেন্ট পতাকা উত্তোলন করা হয়। নির্বাচনে ভাইস চেয়ারম্যান পদে অ্যাড. সোহরাব হোসেন ৫১৮ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। একমাত্র প্রতিদ্বন্দ্বী প্রার্থী অ্যাড. মোল্লা আব্দুল রশিদ পেয়েছেন ৪৭৫ ভোট। সেক্রেটারি পদে বর্তমান সেক্রেটারি শহীদুল ইসলাম শাহান ৫৯৯ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। প্রতিদ্বন্দ্বী প্রার্থী সোহেল আকরাম পেয়েছেন ৩৯৭ ভোট। সদস্য পদে ৫টি আসনে প্রতিদ্বন্দ্বিতা করেন ১০জন প্রার্থী। এর মধ্যে সাংবাদিক অ্যাড. রফিকুল ইসলাম সর্বাধিক ৬০১ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। এছাড়া অ্যাড. এমএম শাহজাহান মুকুল ৫৮৭ ভোট, অ্যাড. শফিকুল ইসলাম শফি ৫৬৩ ভোট, হাবিবুল্লাহ জোয়ার্দ্দার ছটি ৫৩৫ ভোট, আসাদুজ্জামান কবির ৫১৫ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। সদস্যপদে পরাজিত প্রার্থীদের মধ্যে ফিরোজ আল মাসুম ৩৭০ ভোট, মতিয়ার রহমান ৪১২ ভোট, অধ্যক্ষ মাহাবুল ইসলাম সেলিম ৪৯৩ ভোট, খলিলুর রহমান ৩৩০ ভোট ও হাফিজুর রহমান হাপু ৪৬২ ভোট পেয়েছেন। দুটি প্যানেলের মধ্যে অ্যাড. মোল্লা আব্দুল রশীদ-শহীদুল ইসলাম সাহান প্যানেলে ভাইস চেয়ারম্যান ছাড়াও যে সদস্য পদে যে দুজন পরাজিত হয়েছেন তারা হলেন খলিলুর রহমান ও হাফিজুর রহমান। অপর প্যানেল ছিলেন অ্যড. সোহরাব হোসেন-সোহেল আকরাম। এ প্যানেলে সেক্রেটারি ছাড়াও যে ৩জন পরাজিত হয়েছেন তারা হলেন অধ্যক্ষ মাহাবুল ইসলাম সেলিম, মতিয়ার রহমান ও ফিরোজ আল মামুন।
বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি চুয়াডাঙ্গা ইউনিটের নির্বাচন পরিচালনা কমিটির সদস্য হিসেবে দায়িত্ব পালন করেন অ্যাড. হাজি এমএম মনোয়ার হোসেন ও অ্যাড. মো. আবু তালেব বিশ^াস। নির্বাচনের ফল প্রকাশের পরপরই নির্বাচতদের মধ্যে সেক্রেটারি শাহীদুল ইসলাম সাহান ও অ্যাড. রফিকুল ইসলাম নির্বাচিতদের পক্ষে চুয়াডাঙ্গা জেলা আওয়ামী লীগের সভাপতি সোলায়মান হক জোয়ার্দ্দার ছেলুন এমপির সাথে তার বাড়িতে শুভেচ্ছা বিনিময় করতে যান। এ সময় নির্বাচিতদের অভিনন্দন জানিয়ে সংসদ সদস্য ছেলুন জোয়ার্দ্দার এমপি বলেন, সাধারণ সদস্যরা ব্যালটের মাধ্যমে নির্বাচত করেছেন। যারা নির্বাচিত হয়ে দায়িত্ব পালনের সুযোগ পেলো তাদের নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করতে হবে। মনে রাখতে হবে রেড ক্রিসেন্ট সেবামূলক একটি প্রতিষ্ঠান। এ প্রতিষ্ঠানটির মাধ্যমে মানুষ সেবা পেলে আমি খুশি হবো। প্রতিষ্ঠানটির পাশে সবসময় ছিলাম আগামীতেও থাকবো। অপরদিকে জেলা পরিষদ চেয়ারম্যান পদাধিকারবলে রেড ক্রিসেন্ট সোসাইটি চুয়াডাঙ্গা ইউনিটেরও চেয়ারম্যান। তিনি শান্তিপূর্ণ পরিবেশে ভোটাধিকার প্রয়োগের মাধ্যমে নেতৃত্ব নির্বাচিত করায় সকল সদস্যকে ধন্যবাদ জানিয়েছেন। একই সাথে তিনি নবনির্বাচিতদের অভিনন্দন জানিয়ে বলেছেন, ভোটের বিভেদ ভুলে সকলে সম্মিলিতভাবে এই সেবামূলক প্রতিষ্ঠানের কার্যক্রম বেগবান করতে হবে। নির্বাচন পরিচালনা কমিটির প্রধান হিসেবে দায়িত্ব পালন করেন অ্যাড. বেলাল হোসেন পিপি। তিনি ভোট গণনা শেষে ফলাফল ঘোষণার পর বলেন, নির্বাচনে জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন সর্বাত্মক সহযোগিতা করেছে। আমি জেলা প্রশাসক ও পুলিশ সুপারকে আন্তরিকভাবে ধন্যবাদ জানাচ্ছি। তাছাড়া নির্বাহী ম্যাজিস্ট্রেট ফিরোজ হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার কন কুমার দাস, সদর থানার ওসিসহ অনেকেই সার্বক্ষণিক উপস্থিত থেকে নির্বাচন স্বচ্ছ করতে যে সহযোগিতা করেছেন তা কৃতজ্ঞ চিত্তে স্মরণ করছি আমরা। নির্বাচনে ১০জন আইনজীবী পোলিং অফিসার হিসেবে দায়িত্ব পালন করে নির্বাচন সুন্দর করতে সহযোগিতা করায় তাদেরকেও জানাই আন্তরিক ধন্যবাদ। রেড ক্রিসেন্ট সোসাইটি চুয়াডাঙ্গা ইউনিটের নির্বাচনে চুয়াডাঙ্গা প্রেসক্লাবের সদস্য অ্যাড. রফিকুল ইসলাম সর্বাধিক ভোটে নির্বাচিত হওয়ায় তাৎক্ষণিকভাবে প্রেসক্লাব সভাপতি সরদার আল আমিন, সাধারণ সম্পাদক রাজীব হাসান কচি, বাংলাদেশ সাংবাদিক সমিতি চুয়াডাঙ্গা ইউনিট সেক্রেটারি বিপুল আশরাফ সংগঠন দুটির পক্ষে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন। এছাড়াও নর্বনির্বাচিতদের ফুলেল শুভেচ্ছা জানিয়েছে যুব রেডক্রিসেন্টের সদস্যরাসহ বিভিন্ন প্রতিষ্ঠান প্রধান। নবনির্বাচিত ভাইস চেয়ারম্যান অ্যাড. সোহরাব হোসেন ও সেক্রেটারি শহীদুল ইসলাম সাহান সকল ভোটারকে ধন্যবাদ জানিয়ে দায়িত্ব পালনকালে নতুন কমিটিকে সর্বাত্মক সহযোগিতার অনুরোধ জানিয়েছেন।
প্রসঙ্গত: রেড ক্রিসেন্ট চুয়াডাঙ্গা ইউনিটের ত্রি-বার্ষিক নির্বাচন নিয়ে কয়েকদিন ধরেই ছিলো টানটান উত্তেজনা। ভোটের দিন সকাল থেকেই ইউনিট কার্যালয় উৎসবমুখর হয়ে ওঠে। এ নির্বাচনে ভোট দেয়ার জন্য দূরে থাকা অনেকেই ছুটে আসেন। এর মধ্যে আওয়ামী যুবলীগের কেন্দ্রীয় কমিটির সদস্য অ্যাড. শাহারিয়ার কবির, ডায়মন্ড ওয়ার্ল্ডের অন্যতম পরিচালক রিপনুল হাসান অন্যতম। নির্বাচিত কমিটি ২০২১ থেকে ২০২৩ পর্যন্ত দায়িত্ব পালন করবে। নবনির্বাচিত কমিটিকে জেলা পরিষদের সদস্য শফিকুল আলম নান্নু ও জহুরুল ইসলাম অভিনন্দন জানিয়েছেন।

এছাড়া, আরও পড়ুনঃ

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More