আওয়ামী লীগের নেতাকর্মীরা দুর্নীতি করে না -জনপ্রশাসন প্রতিমন্ত্রী

মেহেরপুর অফিস:

বাংলাদেশ আওয়ামী লীগের নেতা-কর্মীরা দুর্নীতি করে না বলে জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন এমপি বলেছেন, বঙ্গবন্ধুর হাতে গড়া বাংলাদেশ আওয়ামী লীগ একটি পুরাতন দল। যে দলের নেতৃত্বে ৫২ ভাষা আন্দোলন, ৬৭ এর গণঅভ্যত্থান, ৭১ এর ¯^াধীনতা ও ৯০ এর ¯ৈ^রতন্ত্র বিরোধী আন্দোলন করেছে। গতকাল শনিবার বিকেলে মেহেরপুর পৌর কমিউনিটি সেন্টারে পৌর আওয়ামী লীগের ত্রি-বার্ষিক কাউন্সিলে প্রধান অতিথির বক্তব্যে এ কথাগুলো বলেন। তিনি বলেন, দেশ ¯^াধীনের ২৩ বছর পর শেখ হাসিনার হাতধরে আওয়ামী লীগ দেশ পরিচালনার দায়িত্ব ফিরে পান। গত ১২ বছরে শেখ হাসিনা দরিদ্র বাংলাদেশকে মধ্যম আয়ের দেশে পরিণত করেছেন। মহামারী করোনা দেশে বিনামূল্যে করোনার টিকা দিয়েছেন শেখ হাসিনার সরকার। বর্তমান সরকারের আমলে মাথাপিছু গড় আয় ২৫৩০ মার্কিন ডলার যেখানে বিগত সরকারে আমলে মাথাপিছু গড় আয় ছিল ৫৩০ মার্কিন ডলার। বর্তমান সরকারের আমলে গ্রাম হয়েছে শহরের মত। রাস্তাঘাটের উন্নয়ন, গ্রামে-গঞ্জে বিদ্যুত পৌঁছে দেয়া হয়েছে। এ সরকারের শাসন আমলে গ্রামের মানুষ শান্তিতে ঘুমোচ্ছে। এ সরকার সন্ত্রাস দমন করেছে। মানুষ দিন-রাতে সমানভাবে রাস্তাঘাটে চলাফেরা করছেন। বাংলাদেশ আওয়ামী লীগের নেতা-কর্মীরা দুর্নীতি করেনা। তাই বাংলাদেশ আওয়ামী লীগ একটি গুরুত্বপূর্ন দল। তাই এই সংগঠনকে অত্যন্ত শক্তিশালী করতে হবে। আপনারা ওয়ার্ড আওয়ামী লীগের সদস্যবৃন্দ আগামী ১৯ মার্চ একটি শক্তিশালী পৌর আওয়ামী লীগের কমিটি তৈরি করবেন।
পৌরসভার প্রতিটি ওয়ার্ডে ৬৯ সদস্য বিশিষ্ট কমিটি তৈরিতে জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন এমপি বলেন, স্বাধীনতার সূতিকাগার বাংলাদেশের প্রথম রাজধানী মুজিবনগরের প্রবেশদ্বার এই মেহেরপুর। এখানে অনেক শিক্ষিত ও যোগ্য নেতা আছেন। আপনারা আগামী ১৯ মার্চের ত্রিবার্ষিক সম্মেলনে সেই শিক্ষিত ও যোগ্যতা সম্পন্নœ নেতা যারা জাতির পিতার আদর্শকে বুকে ধারণ করেন তাদেরকে নির্বাচিত করবেন।
অনুষ্ঠানে বাংলাদেশ আওয়ামী লীগ মেহেরপুর পৌর আওয়ামী লীগের ৯টি ওয়ার্ডের কমিটি গঠন করা হয়েছে। গতকাল শনিবার বিকেলে মেহেরপুর পৌর কমিউনিটি সেন্টারে পৌর আওয়ামী লীগের ত্রি-বার্ষিক কাউন্সিলে পৌর আওয়ামী লীগের ৯টি ওয়ার্ডের সভাপতি ও সম্পাদকের নাম ঘোষণা করা হয়। ওয়ার্ড আওয়ামী লীগের নেতা এমদাদুল হক ডাবলু সভাপতিত্বে সম্মেলনে প্রধান অতিথি ছিলেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী ও মেহেরপুর জেলা আওয়ামী লীগের সভাপতি ফরহাদ হোসেন। এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এমএ খালেক ও সদস্য শামীম আরা হীরা। বক্তব্য রাখেন মেহেরপুর জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আব্দুস সামাদ বাবলু বিশ্বাস, দপ্তর সম্পাদক মোখলেছুর রহমান খোকন, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আক্কাস আলী, ওয়ার্ড আওয়ামী লীগের নেতা শরিফুল ইসলাম, আনারুল ইসলাম প্রমুখ।
পরে কণ্ঠভোটে নুরুল ইসলামকে সভাপতি ও তানসেন আলীকে সাধারণ সম্পাদক করে ১নং ওয়ার্ড, রুহুল ইসলামকে সভাপতি ও গাজী সাইদুর রহমান বাদশাকে সাধারণ সম্পাদক করে ২ নম্বর ওয়ার্ড, জাহাঙ্গীর বিশ্বাসকে সভাপতি ও শরিফুল ইসলামকে সাধারণ সম্পাদক করে ৩নম্বর ওয়ার্ড, নুরুল ইসলামকে সভাপতি ও ইকবাল হোসেনকে সাধারণ সম্পাদক করে ৪ নম্বর ওয়ার্ড, আল-আমিন শেখকে সভাপতি ও খলিলুর রহমানকে সাধারণ সম্পাদক করে ৫নম্বর ওয়ার্ড, এমদাদুল হককে সভাপতি ও আশিকুর রবিনকে সাধারণ সম্পাদক করে ৬ নম্বর ওয়ার্ড, বাইজিদ হোসেনকে সভাপতি ও তারিকুল ইসলামকে সাধারণ সম্পাদক করে ৭নম্বর ওয়ার্ড, কেএম বদরুল হাসানকে সভাপতি ও আনিসুজ্জামান বকুলকে সাধারণ সম্পাদক করে ৮নম্বর ওয়ার্ড এবং হামিদুল ইসলামকে সভাপতি ও ফিরোজুর রহমানকে সাধারণ সম্পাদক করে ৯নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের কমিটি গঠন করা হয়।

এছাড়া, আরও পড়ুনঃ

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More