আতিয়ার রহমান হাবুকে দর্শনা পৌর মেয়র ঘোষণা

 গণ-বিজ্ঞপ্তি জারি : এমপি ছেলুন জোয়ার্দ্দার ও আলী আজগার টগরসহ বিভিন্ন মহলের অভিনন্দন

স্টাফ রিপোর্টার: দর্শনা পৌরসভায় মেয়র পদে উপ-নির্বাচনে আতিয়ার রহমানকে নির্বাচিত বলে ঘোষনা দিয়ে গণ-বিজ্ঞপ্তি জারি করেছেন জেলা নির্বাচন অফিসার ও রিটার্নিং অফিসার তারেক আহমেমদ। গতকাল মঙ্গলবার এ গণ-বিজ্ঞপ্তিটি জারি করা হয়। গণ-বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, দর্শনা পৌরসভা উপ-নির্বাচন-২০২৩ উপলক্ষে মেয়র পদে বিধি ১৭ এর অধীন প্রার্থীতা প্রত্যাহারের পর প্রতিদ্বন্দ্বি প্রার্থী আতিয়ার রহমান, পিতা শামসুল ইসলাম, গ্রাম ইসলাম বাজার, দর্শনা ব্যতীত অন্য কোনো প্রতিদ্বন্দ্বি প্রার্থী না থাকায় স্থানীয় সরকার (পৌরসভা) নির্বাচন বিধিমালা, ২০১০ এর বিধি ২১ অনুযায়ী উক্ত নির্বাচনের মেয়র পদের প্রতিদ্বন্দ্বি প্রার্থী আতিয়ার রহমানকে নির্বাচিত বলে ঘোষণা করা হলো।

আতিয়ার রহমান বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত দলীয় প্রার্থী। তিনি দামুড়হুদা উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছেন। এছাড়া, আতিয়ার রহমান প্রয়াত সাবেক মেয়র মতিয়ার রহমানের ভাই ।

দর্শনা অফিস জানিয়েছে, দর্শনা পৌর উপ-নির্বাচনে কোন প্রতিদ্বন্দ্বি প্রার্থী না থাকায় বিনা প্রতিদ্বন্দ্বিতায় মেয়র ঘোষনা করা হয়েছে আ.লীগের মনোনীত আতিয়ার রহমান হাবুকে। বিনাপ্রতিদ্বন্দ্বিতায় মেয়র নির্বাচিত হওয়ায় আতিয়ার রহমান হাবুকে সততা, নিষ্ঠা ও আন্তরিকতার সাথে দায়িত্ব পালনসহ সার্বিক মঙ্গল কামনা করে শুভেচ্ছা-অভিনন্দন জানিয়েছেন চুয়াডাঙ্গা-১ আসনের সংসদ সদস্য জেলা আ.লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা সোলায়মান হক জোয়ার্দ্দার ছেলুন, চুয়াডাঙ্গা-২ আসনের সংসদ সদস্য হাজি আলী আজগার টগর, চুয়াডাঙ্গা জেলা পরিষদের চেয়ারম্যান মাহফুজুর রহমান মনজু, জেলা আ.লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আজাদুল ইসলাম আজাদ, দামুড়হুদা উপজেলা পরিষদের চেয়ারম্যান আলী মুনছুর বাবু, দর্শনা পৌর আ.লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা রুস্তম আলী, যুগ্ম-সম্পাদক গোলাম ফারুক আরিফ ও দর্শনা পৌরসভার ভারপ্রাপ্ত মেয়র রবিউল হক সুমন। এদিকে আতিয়ার রহমান হাবু দলীয় নেতাকর্মী ও পৌরবাসীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে পৌরসভার উন্নয়নে সকলকে পাশে থেকে সহযোগিতার অনুরোধ করেছেন। সেই সাথে তিনি দোয়া চেয়েছেন সকলের। গত বছরের ২৭ ডিসেম্বর ভারতে চিকিৎসাধীন অবস্থায় মারা যান দর্শনা পৌরসভার ৪ বারের নির্বাচিত মেয়র মতিয়ার রহমান। পরে মেয়র পদ শূন্য ঘোষণা করা হয় সংশ্লিষ্ট মন্ত্রণালয় থেকে। ঘোষণা হয় মেয়র পদে উপ-নির্বাচনী তফসিল। ঘোষিত তফসিল অনুযায়ী আগামী ১৬ মার্চ নির্বাচনের দিনক্ষণ নির্ধারণ ছিলো। সে মতে দর্শনা পৌর উপ-নির্বাচনে মেয়র পদে একাধিক প্রার্থীর নাম শোনা গেলেও শেষ পর্যন্ত মাঠে ছিলো ৪ জন। আ.লীগের দলীয় প্রার্থী হিসেবে মনোনীত হন প্রয়াত মেয়র মতিয়ার রহমান সহোদর দামুড়হুদা উপজেলা আ.লীগের সহসভাপতি আতিয়ার রহমান হাবু। পাশাপাশি দলীয় মনোনয়ন প্রত্যাশী বেশ কয়েকজন প্রার্থী দলের সিদ্ধান্ত মেনে হাবুকে সমর্থন করলেও দর্শনা পৌর যুবলীগের সাধারণ সম্পাদক শেখ আসলাম আলী তোতা ছিলেন নির্বাচনের মাঠে। জামায়াতে ইসলামী সমর্থিত প্রার্থী আ. কাদের মনোনয়নপত্র সংগ্রহের আগেই আনুষ্ঠানিক ঘোষণা দিয়ে ছাড়েন ভোটের মাঠ। স্বতন্ত্র প্রার্থী হিসেবে মাঠে ছিলেন আরিফুজ্জামান আরিফ। তিনি মনোনয়নপত্র সংগ্রহ ও জমা দিলেও ২২ ফেব্রুয়ারি প্রার্থীতা প্রত্যাহার করেন। এছাড়া ২০ ফেব্রুয়ারি যাচাই-বাচাই পর্বে প্রার্থীতা বাতিল হয় শেখ আসলাম আলী তোতার। গত পরশু ২৭ ফেব্রুয়ারি ছিলো প্রার্থীতা প্রত্যাহারের শেষ দিন। এদিনে একক প্রার্থী হিসেবে ছিলেন আতিয়ার রহমান হাবু।

এছাড়া, আরও পড়ুনঃ

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More