আপনারা আবেদন করুন চাহিদা অনুযায়ী সার আনার ব্যবস্থা করবো 

চুয়াডাঙ্গায় জেলা সার্বিস মনিটরিং কমিটির সভায় এমপি ছেলুন জোয়ার্দ্দার

স্টাফ রিপোর্টার: “আরো সার প্রয়োজন হলে চাহিদা পাঠান, চাহিদা অনুযায়ী সার আনার ব্যবস্থা করবো আমি” উপরোক্ত কথাগুলো বলেন চুয়াডাঙ্গা-১ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা সোলায়মান হক জোয়ার্দ্দার ছেলুন এমপি। গতকাল বৃহস্পতিবার জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে চুয়াডাঙ্গা জেলা সার বীজ মনিটরিং কমিটির সভায় প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন এমপি সোলায়মান হক জোয়ার্দ্দার ছেলুন। কৃষি ও আবাদি জমিতে চাহিদার বিপরীতে সরকারিভাবে সার বরাদ্দ করা হচ্ছে। এই সারের কিছু অংশ আবাদি জমির নাম করে চলে যাচ্ছে মৎস্য খামারে। তাই ইউরিয়া সারের বাড়তি প্রয়োজন মেটানোর জন্য জেলা মৎস্য কর্মকর্তাকে সরকারিভাবে যথাযথভাবে সার আবেদন করার জন্য আহ্বান জানান এমপি। তিনি বলেন আপনারা আবেদন করেন আমি আমার ডিও লেটারের মাধ্যমে জেলার জন্য সার আনার ব্যবস্থা করবো।

এ সময় উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক সাজিয়া আফরীন, চুয়াডাঙ্গা সদর উপজেলা নির্বাহী অফিসার শামীম ভূঁইয়া, কুষ্টিয়া বিএডিসির যুগ্ম পরিচালক আব্দুর রহমান, দেশ ফার্টিলাইজার এসোসিয়েশনের চুয়াডাঙ্গা জেলা শাখার সভাপতি মীর মহিউদ্দিন, সাধারণ সম্পাদক আকবর আলী, জেলা মৎস্য কর্মকর্তা দীপক কুমার পাল, চুয়াডাঙ্গা সদর উপজেলা কৃষি অফিসার তালহা জুবায়ের মাসরুর, আলমডাঙ্গা উপজেলা কৃষি অফিসার হোসেন শহীদ সোহরাওয়ার্দী, দামুড়হুদা উপজেলা কৃষি কর্মকর্তা মনিরুজ্জামান, জীবননগর উপজেলা কৃষি কর্মকর্তা শারমিন আক্তার, সদর জেলা উপ-সহকারী কৃষি কর্মকর্তা শাহিন রাব্বি, উপ-সহকারী কৃষি কর্মকর্তা মুসলে উদ্দীন, মাসরুম চাষি জাহিদুল ইসলামসহ সাংবাদিকবৃন্দ। চুয়াডাঙ্গা জেলা সার-বীজ মনিটরিং সভার গতকালের চুয়াডাঙ্গা জেলা প্রশাসক মো. আমিনুল ইসলাম খান উপস্থিত না থাকায় বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নিশ্চিত করা যায়নি। চুয়াডাঙ্গা জেলা প্রশাসক গুরুত্বপূর্ণ মিটিংয়ে খুলনায় থাকায় সিদ্ধান্তগুলো পরিচালনা করে রাখা হয়েছে। পর্যালোচিত সিদ্ধান্তগুলোর মধ্যে কৃষকদের ঘরে ঘরে নিশ্চিতভাবে সার ও বীজ  পৌছিয়ে দেয়ার জন্য ওয়ার্ড ভিত্তিক সার ডিলার নিয়োগের বিষয়টি অন্যতম। তবে বিশ্বস্ত সূত্রে জানা গেছে, এখনই সার ডিলার নিয়োগ দেয়া হচ্ছে না। কারণ এখন কৃষকদের জন্য সার বীজের পিক আওয়ার চলছে। এখন সার ডিলার নিয়োগ দিতে গেলে হুড়োহুড়ি বাঁধবে। তাই পরবর্তীতে যখন সারের চাহিদা কম থাকবে সে সময়ে আলাপ-আলোচনা করে সার ডিলার নিয়েগের বিষয়ে সিদ্ধান্ত নেয়া হবে।

এছাড়া, আরও পড়ুনঃ

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More