একযোগে চুয়াডাঙ্গার ৫ থানার ওসির রদবদল : সদরে নতুন মুখ

নিয়মিত প্রক্রিয়ার অংশ বলছে কর্তৃপক্ষ : বদলিকৃতদের নতুন কর্মস্থলে যোগদান
স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গার ৫ থানার ওসির রদবদল করা হয়েছে। জেলার ৪ থানার ওসির রদবদল করা হলেও সদর থানায় এসেছেন নতুন মুখ। সম্প্রতি চট্টগ্রাম থেকে খুলনা রেঞ্জ পুলিশে বদলি হওয়া মোহাম্মদ মহসীন যোগদান করেছেন সদর থানায়। এছাড়াও চুয়াডাঙ্গা জেলার অন্যান্য চার থানায় অফিসার ইনচার্জ (ওসি) বদলি ও সংযুক্ত করা পুলিশ পরিদর্শক হলেন ফেরদৌস ওয়াহিদ, লুৎফুল কবীর, আব্দুল খালেক ও সাইফুল ইসলাম। গতকাল বুধবার পুলিশের এসব কর্মকর্তারা নতুন কর্মস্থলে যোগ দিয়েছেন। এর আগে গত মঙ্গলবার সন্ধ্যায় চুয়াডাঙ্গা পুলিশ সুপার (এসপি) মো. জাহিদুল ইসলামের এক অফিস আদেশে এই রদবদল করা হয়। একে নিয়মিত প্রক্রিয়ার অংশ বলছে কর্তৃপক্ষ।
চুয়াডাঙ্গার সদর থানায় ওসি হিসেবে দায়িত্বভার গ্রহণ করেছেন মোহাম্মদ মহসীন। এর আগে তিনি চট্টগ্রাম রেঞ্জের ডাবলমুরিং থানার ওসি হিসেবে কর্মরত ছিলেন। দীর্ঘ প্রায় দু’দর্শক চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশে দায়িত্ব পালনের পর গত ১৮ আগস্ট তাকে খুলনা রেঞ্জ বদলি করা হয়। পুলিশের অতিরিক্ত মহাপরিদর্শক ড. মঈনুর রহমান চৌধুরী স্বাক্ষরিত এক আদেশে উল্লেখ করা হয়, বদলিকৃত কর্মস্থলে যোগদানের উদ্দেশ্যে আগামী ২৫ আগস্টের মধ্যে ছাড়পত্র গ্রহণ করতে হবে। অন্যথায় ২৬ আগস্ট তারিখ থেকে তাৎক্ষণিক অবমুক্ত বা স্ট্যান্ড রিলিজ হিসেবে গণ্য করা হবে। আর চুয়াডাঙ্গা সদর থানার সদ্য সাবেক ওসি আবু জিহাদ ফকরুল আলম খান বর্তমানে জেলা পুলিশেই রয়েছেন।
দামুড়হুদা থানায় নতুন অফিসার ইনচার্জ হিসেবে দায়িত্ব পেয়েছেন ফেরদৌস ওয়াহিদ। তিনি জীবননগর থানায় পরিদর্শক (তদন্ত) হিসেবে কর্মরত ছিলেন। আর দামুড়হুদা থানার ওসি আব্দুল খালেককে জীবননগর থানার ওসি হিসেবে বদলি করা হয়েছে। দর্শনা থানায় ওসি হিসেবে জেলা গোয়েন্দা শাখার অফিসার ইনচার্জ (ওসি ডিবি) এএইচএম লুৎফুল কবীরকে দায়িত্ব দেয়া হয়েছে। দর্শনা থানার অফিসার ইনচার্জ মাহাব্বুর রহমানকে জেলা গোয়েন্দা শাখায় সংযুক্ত করা হয়েছে।
জীবননগর থানায় নতুন ওসি হয়েছেন আব্দুল খালেক। তিনি দামুড়হুদা থানার ওসি ছিলেন। আর জীবননগর থানার সাইফুল ইসলাম অফিসার ইনচার্জ হিসেবে আলমডাঙ্গা থানায় যোগদান করেছেন। আলমডাঙ্গা থানার ওসি আলমগীর কবীরকে জেলা বিশেষ শাখায় সংযুক্ত করা হয়েছে।
এভাবে একযোগে ৫ ওসি বদলের বিষয়ে জানতে চাইলে চুয়াডাঙ্গার পুলিশ সুপার জাহিদুল ইসলাম বলেন, এটি নিয়মিত প্রক্রিয়ার অংশ। বদলির সময় পূর্ণ হওয়ায় একই সঙ্গে জেলার পাঁচ থানায় এমন রদবদল হয়েছে।

এছাড়া, আরও পড়ুনঃ

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More