করোনায় আরও ৮ জনের মৃত্যু : চুয়াডাঙ্গায় নতুন শনাক্ত ১

স্টাফ রিপোর্টার: কয়েকদিন পর চুয়াডাঙ্গায় আরও একজনের শরীরে নোভেল করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। নতুন শনাক্তকৃত রোগী চুয়াডাঙ্গা জেলা সদরের পিরোজখালীর বাসিন্দা। তিনি পুরুষ। গতকাল নতুন আরও ১৪ জনের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য সংশ্লিষ্ট ল্যাবে প্রেরণ করেছে। অপরদিকে সারা দেশে করোনা ভাইরাসে আরও ৮ জনের মৃত্যু হয়েছে। দেশে মোট নতুন রোগী শনাক্ত হয়েছেন ৫শ ৮৫ জন।
চুয়াডাঙ্গা স্বাস্থ্য বিভাগসূত্রে জানা গেছে, চুয়াডাঙ্গা জেলায় সোমবার পর্যন্ত সক্রিয় রোগী ছিলেন মোট ৪ জন। এদের মধ্যে দুজনের বাড়ি আলমডাঙ্গা উপজেলায়। বাকি দুজনের বাড়ি চুয়াডাঙ্গা জেলা সদরে। হাসপাতালে রোগী ছিলেন না। চুয়াডাঙ্গা এ পর্যন্ত ৭ হাজার ৯শ ৩৯ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। যার মধ্যে কোভিড-১৯ পজিটিভ হয়েছে মোট ১ হাজার ৬শ ৬৯ জন। সুস্থ হয়েছেন এক হাজার ৬শ ১৫ জন। মারা গেছেন মোট ৫০ জন। অপরদিকে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় দেশে আরও ৮ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে করোনাভাইরাসে মোট মৃতের সংখ্যা ৮ হাজার ৪১৬ জনে দাঁড়িয়েছে। সোমবার স্বাস্থ্য অধিদপ্তরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। এতে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা শনাক্ত হয়েছে আরও ৫৮৫ জনের শরীরে। এখন পর্যন্ত সব মিলিয়ে করোনাভাইরাসে আক্রান্ত শনাক্তের সংখ্যা দাঁড়িয়েছে ৫ লাখ ৪৬ হাজার ৮০১ জনে। অপরদিকে গত ২৪ ঘণ্টায় আরও ৮৭৩ জন করোনা থেকে সুস্থ হয়েছেন। এ নিয়ে দেশে মোট সুস্থ ব্যক্তির সংখ্যা দাঁড়িয়েছে ৪ লাখ ৯৭ হাজার ৭৯৭ জনে। বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, দেশে সরকারি ও বেসরকারি মিলে মোট ২১৬টি পরীক্ষাগারে গত ২৪ ঘণ্টায় মোট ১৩ হাজার ৫৭০টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এখন পর্যন্ত সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় সর্বমোট ৪০ লাখ ৫৭ হাজার ৫৯৭টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এদিকে সরকারের গণটিকাদান কর্মসূচি শুরুর পর রোববার পর্যন্ত ১৮ দিনে সব মিলিয়ে ৩১ লাখ ১০ হাজার ৫২৫ জন করোনার টিকা নিয়েছেন।

এছাড়া, আরও পড়ুনঃ

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More