করোনা আক্রান্তদের মধ্যে চুয়াডাঙ্গায় সুস্থ হয়েছেন আরও ১৯ জন : নতুন শনাক্ত ৮

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গায় করোনা আক্রান্ত নতুন শনাক্তের তুলনায় সুস্থ হয়ে ওঠার হার কয়েকগুণ বেড়েছে। এতে স্বস্তি এলেও স্বাস্থ্য সচেতন মহল অবশ্য এখন পর্যন্ত আশ^স্ত হতে পারছে না। প্রতিবেশী দেশ ভারতে যেখানে সংক্রমণ ভয়াবহ রূপ নিয়েছে, সেখানে আমাদের জনবহুল দেশে সংক্রমণ কমছে কীভাবে? এ প্রশ্নও ঘুরছে সাধারণ সচেতনদের মুখে মুখে। এরই মাঝে দেশের প্রধানমন্ত্রী বলেছেন, সতর্ক থাকুন। দ্বিতীয় পর্যায়ে সংক্রমণ বাড়তেও পারে। স্বাস্থ্য বিভাগের অধিকাংশেরই অভিমত, আসন্ন শীত না যাওয়া এবং নির্ভরশিল প্রতিশেধক না আসা পর্যন্ত করোনা ভাইরাসকে খাটো করে দেখার সুযোগ নেই। স্বাস্থ্য বিধি না মানলে ভয়াবহ খেসারত দিতে হতে পারে।
চুয়াডাঙ্গা স্বাস্থ্য বিভাগ বৃহস্পতিবার আরও ৩৩ জনের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য কুষ্টিয়া পিসিআর ল্যাবে প্রেরণ করেছে। এদিন মোট স্বাস্থ্য বিভাগের হাতে পূর্বের ২৭ জনের নমুনা পরীক্ষার রিপোর্ট এসেছে। এর মধ্যে কোভিড-১৯ পজিটিভ হয়েছে ৮ জনের। সুস্থ হয়েছেন আরও ১৯ জন। নতুন ৮জন আক্রান্তের সংখ্যা দিয়ে চুয়াডাঙ্গায় জেলায় এ পর্যন্ত আক্রান্ত শনাক্ত হয়েছে ১ হাজার ৩শ ৮৫ জন। ১৯ জন সুস্থ দিয়ে মোট সুস্থ হলেন ১ হাজার ১শ ২৭ জন। আক্রান্তদের মধ্যে হাসপাতালে তথা প্রাতিষ্ঠানিক আইসোলেশনে রয়েছেন ২১ জন। হোম আইসোলেশনে তথা বাড়িতে রয়েছেন ১শ ৭৬ জন। রাতে শেষ খবর পাওয়া পর্যন্ত আর কাওকে চুয়াডাঙ্গা থেকে ঢাকায় রেফার্ড করা হয়নি। জেলায় করোনায় মৃত্যুর সংখ্যা স্বাস্থ্য বিভাগের হিসেবে বহস্পতিবার পর্যন্ত ৩৬ জনই ছিলো। কয়েকদিনে ৪ জনের করোনা উপসর্গ নিয়ে মৃত্যু হলেও এদের নমুনা পরীক্ষার রিপোর্ট সম্পর্কে বিস্তারিত জানা যায়নি। নতুন যে ৮জন করোনা আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন এদের মধ্যে চুয়াডাঙ্গা জেলা সদরের সিঅ্যান্ডবিপাড়ার ১জন, দামুড়হুদার ১জন, জীবননগর বাকন্দীয়ার ১ জন ও শাপলা কলিপাড়ার ১জন। আলমডাঙ্গার শ্রীনগরের ১জন, জামজামির দুজন এবং যাদবপুরের ১জন।

এছাড়া, আরও পড়ুনঃ

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More