৪৬০ টাকায় পাবেন ২ কেজি করে মসুর ডাল চিনি ও তেল

চুয়াডাঙ্গা ও মেহেরপুরে ভর্তুকি মূল্যে টিসিবির পণ্য বিক্রি কার্যক্রম উদ্বোধন

স্টাফ রিপোর্টার:

চুয়াডাঙ্গা ও মেহেরপুরসহ সারাদেশে ভর্তুকি মূল্যে টিসিবির পণ্য বিক্রি কার্যক্রমের উদ্বোধন উদ্বোধন করা হয়েছে। গতকাল রোববার থেকে ফ্যামিলি কার্ডধারী প্রতিটি পরিবারের সদস্যদের কাছে ২ কেজি করে মসুর ডাল, চিনি ও তেল বিক্রি করা হচ্ছে। কার্ডধারীরা এক পর্বে ২ লিটার সয়াবিন তেল, ২ কেজি মসুর ডাল, ২ কেজি চিনি কিনতে পারবেন। ভর্তুকি মূল্যে প্রতি কেজি মসুর ডাল ৬৫ টাকা, চিনি ৫৫ টাকা ও সয়াবিন তেল ১১০ টাকা দরে বিক্রি হচ্ছে। আসন্ন রমজান মাসে ছোলা ও খেজুর বিক্রির ব্যবস্থা গ্রহণ করা হবে। উদ্বোধনী অনুষ্ঠানে বক্তারা বলেন, পবিত্র রমজান মাসে দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির বাজারে নিম্নবিত্ত মানুষকে অর্থনৈতিক সাশ্রয় দিতে সরকার টিসিবির মাধ্যমে ভর্তুকি মূল্যে সারা দেশে এক কোটি পরিবারের মধ্যে নিত্যপ্রয়োজনীয় পণ্য সরবরাহের উদ্যোগ নিয়েছে। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সব দিকে ভাবেন। তার নজর নেই এমন কোনো দিক নেই। সাধারণ মানুষের সুবিধা অসুবিধা সব দিকে প্রধানমন্ত্রীর খেয়াল আছে। সবাইকে নিয়ে তিনি চিন্তা করেন। আমরা ভাগ্যবান যে এমন একজন প্রধানমন্ত্রী পেয়েছি। বক্তারা আরও বলেন, বর্তমান সরকার জনগণের সরকার। বাংলাদেশকে সুখি সমৃদ্ধশালী উন্নত রাষ্ট্র হিসেবে প্রতিষ্ঠার করার জন্য সরকার নিরলস পরিশ্রম করে যাচ্ছে। এছাড়াও সরকার সামাজিক নিরাপত্তা কর্মসূচির আওতায় নিম্নআয়ের জনগণের মাঝে বিভিন্ন ধরনের ভাতা বিতরণ করছে, যাতে তারা স্বাচ্ছন্দ্যে জীবনযাপন করতে পারে।

চুয়াডাঙ্গায় টিসিবির খাদ্যপণ্য বিক্রির উদ্বোধন করা হয়েছে। গতকাল রোববার বেলা ১০টায় চুয়াডাঙ্গা ঝিনুক মাধ্যমিক বালিকা বিদ্যালয় প্রাঙ্গণে এ খাদ্যপণ্য বিক্রি কার্যক্রমের উদ্বোধন করা হয়। উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন চুয়াডাঙ্গা-১ আসনের সংসদ সদস্য জেলা আওয়ামী লীগের সভাপতি সোলায়মান হক জোয়ার্দ্দার ছেলুন এমপি। চুয়াডাঙ্গা জেলা প্রশাসক মোহাম্মদ আমিনুল ইসলাম খানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন চুয়াডাঙ্গার পুলিশ সুপার জাহিদুল ইসলাম, চুয়াডাঙ্গার অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) সাজিয়া আফরীন, চুয়াডাঙ্গা পৌরসভার মেয়র জাহাঙ্গীর আলম মালিক, আলমডাঙ্গা পৌরসভার মেয়র হাসান কাদির গণু, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা শামীম ভূইয়া। চুয়াডাঙ্গা জেলায় ৪৬০ টাকা করে প্যাকেট হিসেবে মোট ৭৪ হাজার ৫৫৬টি পরিবারের মধ্যে টিসিবির মাধ্যমে খাদ্য সামগ্রী বিক্রয় করা হবে। প্রত্যেকে দুই দফায় খাদ্যপণ্য পাবে। প্রথম দফায় ছয় কেজি ও দ্বিতীয় দফায় ৮ কেজি মিলিয়ে মোট ১৪ কেজি খাদ্যপণ্য পাবে। এসব পণ্যের মধ্যে থাকছে দুই কেজি সয়াবিন তেল, দুই কেজি মসুর ডাল ও দুই কেজি চিনি। দ্বিতীয় দফায় দুই কেজি ছোলাও দেয়া হবে। রোববার প্রথম দিনে জেলার সাড়ে ৪ হাজার পরিবারকে ২ কেজি ডাল, ২ কেজি তেল ২ কেজি চিনি দেয়া হয়।

 কার্পাসডাঙ্গা প্রতিনিধি জানিয়েছেন, দামুড়হুদা উপজেলার নাটুদাহ ইউনিয়নে আসন্ন পবিত্র রমজান উপলক্ষে ভর্তুকি মূল্যে জেলা প্রশাসনের মাধ্যমে নিম্ন আয়ের মানুষের নিকট টিসিবির পণ্য সামগ্রী বিক্রয়ের শুভ উদ্বোধন করা হয়েছে। রোববার বেলা সাড়ে ১১টার দিকে নাটুদাহ ইউনিয়ন পরিষদে উপজেলা নির্বাহী কর্মকর্তা তাছলিমা আক্তারের সভাপতিত্বে উপজেলা পরিষদের চেয়ারম্যান আলি মুনছুর বাবু প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে টিসিবির পণ্য সামগ্রী বিক্রয়ের উদ্বোধন করেন। এ সময় বিশেষ অতিথি ছিলেন দামুড়হুদা মডেল থানার অফিসার ইনচার্জ ফেরদৌস ওয়াহিদ, নাটুদাহ ইউপি চেয়ারম্যান শফিকুল ইসলাম শফি। উপস্থিত ছিলেন আওয়ামী লীগ নেতা আনোয়ার হোসেন, ইউপি সচিব রায়হান মাহমুদ, ইউপি সদস্য মনিরুল ইসলাম, সাখাওয়াৎ হোসেন, মনিরুল ইসলাম, খলিলুর রহমান, আনিছুর রহমান, ছাত্রলীগ নেতা লিজন শেখ প্রমুখ।

মেহেরপুর অফিস জানিয়েছে, মেহেরপুরে টিসিবির পণ্য বিক্রি কার্যক্রমের উদ্বোধন করেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী অধ্যাপক ফরহাদ হোসেন দোদুল। বেলা ১১টার দিকে মেহেরপুরে শহীদ শামসুজ্জোহা পার্কে একজন কার্ডধারীর হাতে করেন তিনি। উদ্বোধনী অনুষ্ঠানে জেলা প্রশাসক ড. মুহাম্মদ মুনসুর আলম খান, পুলিশ সুপার মো. রাফিউল আলম, অতিরিক্ত জেলা প্রশাসক নাজমুল হুদা, সদর উপজেলা নির্বাহী অফিসার আসাদুজ্জামান রিপন প্রমুখ উপস্থিত ছিলেন। মেহেরপুর জেলায় পৌরসভা ও সকল ইউনিয়নের ৬৬ হাজার ৭শ’ ৬২টি পরিবারের মাঝে ভর্তুকি মূল্যে নিত্যপ্রয়োজনীয় পণ্য বিক্রির ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। কার্ডধারীরা এক পর্বে ২ লিটার সয়াবিন তেল, ২ কেজি মসুর ডাল, ২ কেজি চিনি ক্রয় করতে পারবেন।

মুজিবনগর প্রতিনিধি জানিয়েছেন, মুজিবনগরের দারিয়াপুর ইউনিয়নের গোপীনাথপুর ফুটবল খেলার মাঠে টিসিবির পণ্য বিক্রি শুরু হয়েছে। ফ্যামিলি কার্ডের মাধ্যমে ভর্তুকি মূল্যে উপজেলার ৮ হাজার ১৮২ জন নিম্নআয়ের মানুষ পাবেন টিসিবির পণ্য। গতকাল রোববার সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত দারিয়াপুর ইউনিয়নের গোপীনাথপুর খেলার মাঠ ও দারিয়াপুর খেলার মাঠে ইউনিয়নের এক হাজার ৬৩৬ জন নিম্নআয়ের মানুষের মাঝে ৬৫ টাকা কেজি দামে ডাল ৫৫ টাকা কেজি দামে চিনি এবং ১১০ টাকা লিটার দামে পণ্য সামগ্রী বিক্রয় করবে টিসিবি ডিলার মেসার্স সাঈদ আনোয়ার ট্রেডার্স। পর্যায় ক্রমে বুধবার মোনাখালী ইউনিয়নের এক হাজার ৬৩৬জনের মাঝে মোনাখালী মাধ্যমিক বিদ্যালয়মাঠ এবং ভবানীপুর ফুটবল খেলার মাঠে টিসিবি ডিলার সাগর ট্রেডার্স। মঙ্গলবার বাগোয়ান ইউনিয়নের ৩ হাজার ২৭৪ জনের মাঝে মুজিবনগর আম্রকানন মাধ্যমিক বিদ্যালয়ে বাগোয়ান মাধ্যমিক বিদ্যালয় জয়পুর মাধ্যমিক বিদ্যালয় এবং বাগোয়ান ইউনিয়ন পরিষদ চত্বরে টিসিবি ডিলার মেসার্স জাহাঙ্গীর ট্রেডার্স টিসিবির পণ্য বিক্রি করবে। সোমবার মহাজনপুর ইউনিয়নের এক হাজার ৬৩৬ জনের মাঝে, মহাজনপুর ইউনিয়ন পরিষদ, মহাজনপুর মাধ্যমিক বিদ্যালয় ও যতারপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গণে টিসিবি ডিলার মেসার্স জাহাঙ্গীর টেডার্স টিসিবি পণ্য বিক্রয় করবে।

এছাড়া, আরও পড়ুনঃ

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More