কুমিল্লায় ছিনতাইকারীদের ছুরিকাঘাতে ট্রাকচালক চুয়াডাঙ্গার আজিজুল নিহত

স্টাফ রিপোর্টার: কুমিল্লায় ছিনতাইকারীদের ছুরিকাঘাতে ট্রাকচালক চুয়াডাঙ্গার আজিজুল নিহত হয়েছেন। ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। গত বৃহস্পতিবার ভোরে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লার দাউদকান্দি উপজেলার টোলপ্লাজা এলাকায় ট্রাকচালক আজিজুলকে এলোপাতারি ছুরিকাঘাত করে টাকা-পয়সা ছিনিয়ে নেয় ছিনতাইকারীরা। নিহত আজিজুল ইসলাম (৩৬) চুয়াডাঙ্গা জেলা শহরের রেলপাড়ার নাজমুল হকের ছেলে। গতরাত ১টার দিকে জানাজা শেষে রেলপাড়া কবরস্থানে আজিজুলের মরদেহের দাফন সম্পন্ন হয়েছে।
জানা গেছে, চুয়াডাঙ্গা রেলপাড়ার নাজমুল হকের ছেলে আজিজুল ইসলাম মালবাহী ট্রাকের চালক ছিলেন। জেলা শহরের ঝিনাইদহ বাসস্ট্যান্ড এলাকার রাজু আহমেদের ট্রাকে রড পরিবহনের কাজ করতেন তিনি। বৃহস্পতিবার চট্টগ্রাম থেকে ট্রাক নিয়ে ঢাকা অভিমুখে যাচ্ছিলেন আজিজুল। কুমিল্লার দাউদকান্দি উপজেলার টোলপ্লাজা এলাকায় পৌছুলে টোলপ্লাজার ১শ’ গজ পশ্চিমে মহাসড়কের পাশে ট্রাক থামান তিনি। ট্রাক থেকে নেমে পাশেই প্রশ্রাব করতে যান আজিজুল। ওই সময় সশস্ত্র ছিনতাইকারীরা তাকে এলোপাতাড়ি ছুরিকাঘাত করে সঙ্গে থাকা টাকা-পয়সা লুট করে নেয়। পরে গুরুতর অবস্থায় আজিজুলকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হয়। সেখানেই আজিজুলের মৃত্যু হয়। গতরাত ১২টার দিকে তার মরদেহ চুয়াডাঙ্গার রেলপাড়ায় পৌছুলে এলাকায় শোকের ছায়া নেমে আসে। কান্নায় ভেঙে পড়েন তার স্বজনরা। রাত ১টার দিকে জানাজা শেষে স্থানীয় কবরস্থানে দাফনকার্য সম্পন্ন করা হয়।
নিহত আজিজুল ইসলাম চুয়াডাঙ্গা শহরের রেলপাড়ার বাসিন্দা হলেও দীর্ঘদিন ধরে তিনি সদর উপজেলার সুবদিয়া গ্রামে বসবাস করে আসছিলেন। তার ১২ বছর বয়সী এক কন্যা রয়েছে। আজিজুল ইসলাম ঝিনাইদহ বাসস্ট্যান্ড এলাকার রাজু আহমেদের ট্রাক চালাতেন।
কুমিল্লার দাউদকান্দি টোলপ্লাজা এলাকার স্থানীয়সূত্রে জানা গেছে, দাউদকান্দি টোলপ্লাজা ওয়েট স্কেলে নির্ধারিত দুই হাজার টাকার পরিবর্তে অনেক সময় অবৈধভাবে যানবাহন চালকদের কাছ থেকে ৪-৫ হাজার টাকা আদায় করা হয়। অতিরিক্ত টাকা দাবি করায় সেখানে কিছু সময় ব্যয় করতে হয় চালকদের। ওই টাকা পরিশোধ করতে চালকরা মহাসড়কের ওপর যানবাহন দাঁড় করিয়ে মালিকসহ সংশ্লিষ্টদের সঙ্গে মোবাইলে যোগাযোগ করেন। বেশিরভাগ সময়ই বিকাশের মাধ্যমে টাকা সংগ্রহ করে ওয়েট স্কেলের টাকা পরিশোধ করতে হয়। ফলে ওই এলাকার মহাসড়কে যানজটের সৃষ্টি হয়। যানবাহন দাঁড়িয়ে থাকার সুযোগে একশ্রেণির দুর্বৃত্ত-ছিনতাইকারীরা প্রায়শই চালক-হেলপারসহ যাত্রীদের টাকা-পয়সা ছিনিয়ে নেয়ার ঘটনাও ঘটায়।
অপরদিকে, পৃথক ঘটনায় মহাসড়কের সদর দক্ষিণ উপজেলার মোস্তফাপুর এলাকা থেকে ছিনতাই হওয়া মোটরসাইকেল ফেনী থেকে উদ্ধারসহ ২ ছিনতাইকারীকে গ্রেফতার করেছে ডিবি পুলিশ। বৃহস্পতিবার সকালে কুমিল্লার পুলিশ সুপার কার্যালয়ে এক প্রেসব্রিফিংয়ে মোটরসাইকেল উদ্ধার ও গ্রেফতারের বিষয়টি সাংবাদিকদের জানান অতিরিক্ত পুলিশ সুপার শাহরিয়ার মোহাম্মদ মিয়াজী।

 

এছাড়া, আরও পড়ুনঃ

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More