গাংনীতে তুচ্ছ বিরোধের জেরে নৃশংসতা ॥ মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছেন বাজার কমিটির সাবেক সভাপতি মানিক

গাংনী প্রতিনিধি: প্রকাশ্য দিবালোকে চাপাতি (ধারালো দেশীয় অস্ত্র) দিয়ে উপর্যুপুরি কুপিয়ে জখম করা হয়েছে মেহেরপুরের গাংনী বাজার কমিটির সাবেক সভাপতি হাফিজুর রহমান মানিক ও তার ছেলে এবং ব্যবসায়ী স্বপনকে। গতকাল শনিবার দুপুরে গাংনী বাজারের এসএম প্লাজায় এ ঘটনাটি ঘটে। নৃশংস এ হামলা চালিয়ে আত্মগোপন করেছেন ব্যবসায়ী হেলাল উদ্দীন ও বেলাল হোসেনসহ তার লোকজন। তুচ্ছ বিষয় নিয়ে এ নৃশংস হামলা বলে মনে করছেন এসএম প্লাজার কয়েকজন ব্যবসায়ী। অতিরিক্ত রক্তক্ষরণে কুষ্টিয়ায় হাসপাতালে মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছেন হাফিজুর রহমান মানিক।
প্রত্যক্ষদর্শী ও পুলিশ সূত্রে জানা গেছে, এসএম প্লাজার সাথী গার্মেন্টস থেকে একজন কর্মচারী কাজ ছেড়ে দিয়ে অন্য দোকানে কাজে লাগে। এতে ক্ষিপ্ত হয়ে সাথী গার্মেন্টস মালিক হেলাল ও তার ভাই বেলাল হোসেন ওই কর্মচারীকে মারধর করে। জোহরের নামাজ মসজিদ থেকে আদায় করে হাফিজুর রহমান মানিক তার ব্যবসা প্রতিষ্ঠান এসএম প্লাজার ভেতরে পৌঁছুলে কয়েকজন ব্যবসায়ী তার কাছে মারধরের প্রতিকারের বিচার দেন। বিষয়টি নিয়ে তিনি তাদের সাথে বিস্তারিত জানার চেষ্টা করছিলেন। এসময় ক্ষিপ্ত হয়ে হেলাল ও তার ভাই বেলাল আক্রমণ করে মানিকের উপর।
প্রত্যক্ষদর্শীরা জানান, বাকবিত-ার মধ্যেই হেলাল, বেলাল ও তাদের ভাতিজা সাবরি হোসেন চাপাতি দিয়ে উপর্যুপুরি কোপাতে থাকেন। তাকে বাঁচাতে এগিয়ে আসে তার ছেলেসহ কয়েকজন ব্যবসায়ী। তাদেরকেও কুপিয়ে জখম করা হয়। ব্যবসায়ীদের প্রতিরোধের মুখে পালিয়ে যায় হামলাকারীরা। রক্তাত্ব জখম অবস্থায় পিতাপুত্র এবং ব্যবসায়ী স্বপনকে গাংনী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়া হয়। তবে মানিক ও তার ছেলের শারীরিক অবস্থা গুরুতর হওয়ায় কুষ্টিয়া মেডিকেলে রেফার করা হয়েছে। স্বপনকে ভর্তি করা হয়েছে গাংনী হাসপাতালে।
গাংনী হাসপাতাল সূত্রে জানা গেছে, মানিকের মুখ, হাতসহ শরীরের বিভিন্ন স্থানে ধারালো অস্ত্রের গুরুতর কোপ রয়েছে। এতে প্রচুর রক্তক্ষরণ হচ্ছে। ঘটনাস্থল থেকে হাসপাতাল পর্যন্ত পৌঁছুনোর সময় প্রচুর রক্তক্ষরণ হয়।
এদিকে খবর পেয়ে গাংনী থানা পুলিশের একটি দল মার্কেট বন্ধ করে দেয়। মার্কেটের সামনে থাকা হামলাকারীদের একটি প্রাইভেট কার জব্দ করে পুলিশ। হামলাকারীদের আটকের জোর চেষ্টা করছে বলে জানিয়েন গাংনী থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বজলুর রহমান।
এদিকে সর্বশেষ খবর পাওয়া পর্যন্ত কুষ্টিয়া মেডিকেল কলেজ হাসপাতালে হাফিজুর রহমান মানিক ও তার ছেলের অস্ত্রপচার (অপারেশন) চলছে। প্রয়োজনীয় রক্ত জোগাড় করছেন গাংনী থেকে যাওয়া কয়েকজন ব্যবসায়ী। হাফিজুর রহমান মানিক মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছেন বলে জানিয়েছেন চিকিৎসকরা।

এছাড়া, আরও পড়ুনঃ

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More