গাংনী পৌরসভায় আওয়ামী লীগ প্রার্থী আহম্মেদ আলী মেয়র নির্বাচিত

গাংনী প্রতিনিধি: বিপুল ভোটের ব্যবধানে মেহেরপুর গাংনী পৌর মেয়র নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগ প্রার্থী আহম্মেদ আলী। নৌকা প্রতীকে তিনি পেয়েছেন ৯ হাজার ৪৬০ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী ও বর্তমান মেয়র আশরাফুল ইসলাম (জগ) পেয়েছেন ২ হাজার ৬৫১ ভোট। অপরদিকে গত নির্বাচনের মতোই এবারও শোচনীয় ভোট পড়েছে ধানের শীষ প্রতীকে। বিএনপি সমর্থিত প্রার্থী আসাদুজ্জামান বাবলু ধানের শীষ প্রতীকে ৪৮৮ ভোট পেয়ে তৃতীয় স্থান অধিকার করেছেন। ইসলামী আন্দোলন প্রার্থী আবু হুরায়রা (হাপতপাখ) ২৩০ ভোট ও স্বতন্ত্র প্রার্থী আনারুল ইসলাম (বরশি) ৫৭ ভোট পেয়েছেন। তবে নির্বাচনে অনিয়মের অভিযোগে বিএনপি প্রার্থী আসাদুজ্জামান, স্বতন্ত্র প্রার্থী আশরাফুল ইসলাম ও ইসলামী আন্দোলন প্রার্থী আবু হুরায়রা ভোট বর্জন করেছেন। গতকাল শনিবার দেশের পৌরসভা নির্বাচনে দ্বিতীয় দফায় গাংনী পৌরসভায় ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। এবারই প্রথম গাংনী পৌরসভা ইভিএম পদ্ধতিতে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়েছে। কোন বিশৃংখলা ছাড়াই ভোট সম্পন্ন করতে পেরে সন্তোষ প্রকাশ করেছেন রিটার্নিং কর্মকর্তা, প্রশাসন ও পুলিশ বিভাগের কর্মকর্তারা।
এবারের জয় নিয়ে তৃতীয়বারের মতো মেয়র নির্বাচিত হলেন স্থানীয় আওয়ামী লীগের লৌহমানব হিসেবে পরিচিত আহম্মেদ আলী। ২০১৫ সালের নির্বাচনে নৌকা প্রতীক পেয়েও তিনি বর্তমান মেয়র আশরাফুল ইসলামের কাছে পরাজয় বরণ করেছিলেন। ২০১৫ সালের আগের দুটি নির্বাচনে তিনি বিজয়ী হয়েছিলেন।
এদিকে জয়লাভের পর বিভিন্ন এলাকা থেকে আসা নেতাকর্মী ও সমর্থকরা নৌকার বিজয় উল্লাস করেন। তারা জড়ো হন উপজেলা চেয়ারম্যানের কার্যালয়ে। সেখানে বিজয়ী প্রার্থী আহম্মেদ আলীকে ফুল দিয়ে বরণ করেন নেতাকর্মীরা।
এদিকে প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ নির্বাচনের মধ্যদিয়ে কাউন্সিলর ও সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদের প্রার্থীরা জয়লাভ করেছেন। সংরক্ষিত ১নং ওয়ার্ডে চেয়ার ধরে রাখতে সক্ষম হয়েছেন ফিরোজা খাতুন। বাকি দুটি ওয়ার্ডে বিজয়ী হয়েছেন নতুন মুখ। ১নং ওয়ার্ডে ফিরোজ খাতুন (আনারস) পেয়েছেন ২ হাজার ৪৫২ ভোট। তার একমাত্র প্রতিদ্বন্দ্বী পারভিনা খাতুন (চশমা) পেয়েছেন ২ হাজার ৮৬ ভোট। সংরক্ষিত ২নং ওয়ার্ডে হাড্ডাহাড্ডি লড়াইয়ে মাত্র ৩ ভোটে বিজয়ী হয়েছেন ঝর্ণা বেগম। অটোরিকশা প্রতীকে তিনি পেয়েছেন এক হাজার ৫০৫ ভোট। প্রতিদ্বন্দ্বী আনোয়ারা খাতুন (চশমা) এক হাজার ৫০২ ভোট ও অপর প্রার্থী বর্তমান কাউন্সিলর মলিদা খাতুন (আনারস) ৮৪৮ ভোট পেয়েছেন। সংরক্ষিত ৩নং ওয়ার্ডে বিজয়ী হয়েছেন সাজেদা খাতুন। অটোরিকশা প্রতীকে তিনি পেয়েছেন এক হাজার ৫২৭ ভোট। প্রতিদ্বন্দ্বী প্রার্থী আনজিরা খাতুন (জবাফুল) ৯০৫ ভোট, বর্তমান কাউন্সিলর পারভিনা খাতুন (আনারস) ৬৮৫ ভোট, মমতাজ বেগম (চশমা) ৬৮১ ভোট এবং কানিজ ফাতেমা (টেলিফোন) ৩১৮ ভোট পেয়েছেন।
এদিকে সাধারণ ওয়ার্ডে ৯টির ৭টিতে এসেছে নতুন মুখ। বর্তমান কাউন্সিলরদের মধ্যে ২নং ওয়ার্ডে মিজানুর রহমান ও ৪নং ওয়ার্ডে আছেল উদ্দীন বিজয়ী হয়েছেন। ১নং ওয়ার্ডে আলমগীর হোসেন জয়লাভ করেছেন। ডালিম প্রতীকে তিনি ৫২৭ ভোট পেয়েছেন। প্রতিদ্বন্দ্বী প্রার্থী সামসুদ্দীন (উটপাখি) ৪৯৮, সুজন আলী (পাঞ্চাবী) ১৭৭ ও সাইফুজ্জামান (পানির বোতল) ৫৯ ভোট পেয়েছেন। ২নং ওয়ার্ডে বর্তমান কাউন্সিলর মিজানুর রহমান ডালিম প্রতীকে ৭০১ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। প্রতিদ্বন্দ্বী মোখলেছুর রহমান (পানির বোতল) ৬০৬ ভোট ও আলেহীম (উটপাখি) ৩২৬ ভোট পেয়েছেন। ৩নং ওয়ার্ডে সামিউল ইসলাম উটপাখি প্রতীকে ৮০৫ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। প্রতিদ্বন্দ্বী জহিরুল ইসলাম (পানির বোতল) ৬০৫, বর্তমান কাউন্সিলর আসাদুজ্জামান (টেবিল ল্যাম্প) ১৩১ ভোট, মো. বুলু (ডালিম) ৫৯ ভোট ও আব্দুল লতিফ (পাঞ্জাবি) ৬৭ ভোট পেয়েছেন। ৪নং ওয়ার্ডে বর্তমান কাউন্সিলর আছেল উদ্দীন পানির বোতল প্রতীকে ৯৭০ ভোট পেয়েছে নির্বাচিত হয়েছেন। তার একমাত্র প্রতিদ্বন্দ্বী মিজানুর রহমান (উটপাখি) ৩৩৮ ভোট পেয়েছেন। ৫নং ওয়ার্ডে সাবেক কমিশনার আতিয়ার রহমান পানির বোতল প্রতীকে ৪৩৭ ভোট পেয়ে নির্বাচিত। তার প্রতিদ্বন্দ্বী বর্তমান কাউন্সিলর বাবুল আক্তার (ডালিম) ৩৩২ ভোট, ইয়ামিন হোসেন বাবলু (টেবিল ল্যাম্প) ৩৪৩ ভোট ও বজলু মিয়া (উটপাখি) ২৩২ ভোট পেয়েছেন। ৬নং ওয়ার্ডে মাত্র ১৭ ভোটে জয়লাভ করেছেন নাছির উদ্দীন। ফাইল ক্যাবিনেট প্রতীকে তিনি পেয়েছেন ৩৩৪ ভোট। বর্তমান কাউন্সিলর নবীর উদ্দীন (ডালিম) ৩১৭ ভোট, রবিউল ইসলাম (গাজর) ২৬৩ ভোট, মোকলেছুর রহমান (টেবিল ল্যাম্প) ১২৫ ভোট, আজির উদ্দীন (স্ক্রু ড্রাইভার) ৯৫ ভোট ও মনিরুজ্জামান (পানির বোতল) ৮৬ ভোট পেয়েছেন। ৭নং ওয়ার্ডে মাত্র ৪৭ ভোটে জয়লাভ করেছেন মোকছেদ আলী। উটপাখি প্রতীকে তিনি ৫১৫ ভোট পেয়েছেন। বর্তমান কাউন্সিলর বদরুল আলম (টেবিল ল্যাম্প) ৪৬৮ ভোট, সানোয়ার হোসেন (পানির বোতল) ৩২০ ভোট ও মোতালেব হোসেন (পাঞ্জাবি) ২১৮ ভোট পেয়েছেন। ৮নং ওয়ার্ডে হাফিজুল ইসলাম উটপাখি প্রতীকে ৬৪৮ ভোট পেয়ে জয়লাভ করেছেন। বর্তমান কাউন্সিলর সাহিদুল ইসলাম (পাঞ্জাবি) ৪৭৫ ভোট, আক্তারুল ইসলাম (ডালিম) ১৫৩ ভোট ও মোকলেছুর রহমান (পানির বোতল) ১১৪ ভোট পেয়েছেন। ৯নং ওয়ার্ডে রাশিদুল ইসলাম উটপাখি প্রতীকে ৪০৭ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। বর্তমান কাউন্সিলর এনামুল হক (পাঞ্জাবি) ৩৭৬ ভোট, মোমিনুল ইসলাম (পানির বোতল) ৩৮০ ভোট, আব্দুল জলিল (ডালিম) ২৩৬ ভোট ও জামির হোসেন (টেবিল ল্যাম্প) ১২৪ ভোট পেয়েছেন। গতকাল শনিবার রাত ৮টার দিকে মেয়র পদে ৯টি কেন্দ্রের একীভূত ফলাফল ঘোষণা করেন গাংনী পৌর নির্বাচনের সহকারী রিটার্নিং অফিসার আব্দুল আজিজ। একইসাথে তিনি সংরক্ষিত মহিলা কাউন্সিলর ও ওয়ার্ড কাউন্সিলরদের ফলাফল ঘোষণা করেন।
এদিকে গাংনী পৌরসভা নির্বাচনে ২০ হাজার ৩৫৭ জন ভোটারের মধ্যে ভোটাধিকার প্রয়োগ করেছেন ১২ হাজার ৯১৫ জন। ভোট বাতিল হয়েছে ২৯টি। ভোট পোল হয়েছে ৬৩ দশমিক ৪৪ শতাংশ।

এছাড়া, আরও পড়ুনঃ

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More