চুয়াডাঙ্গার দুই উপজেলা যুবদলের আহ্বায়ক কমিটি বাতিলের দাবি

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গা সদর ও আলমডাঙ্গা উপজেলা যুবদলের সদ্য ঘোষিত আহ্বায়ক কমিটি বাতিল করে যোগ্য ব্যক্তিদের নেতৃত্বে নতুন কমিটি গঠনের দাবি জানানো হয়েছে। গতকাল শুক্রবার দুপুর ১২টার দিকে চুয়াডাঙ্গা প্রেসক্লাবে আয়োজিত সংবাদ সম্মেলনে দলের পদবঞ্চিত ব্যক্তিদের পক্ষ থেকে এ দাবি জানানো হয়। এ সময় নবগঠিত দুটি কমিটির নেতাদের এলাকায় অবাঞ্ছিত ঘোষণা করা হয়। একই দাবিতে দলের বিক্ষুব্ধ নেতা-কর্মীরা প্রেসক্লাবের সামনের সড়কে বিক্ষোভ প্রদর্শন করেন। সেøাগান দেয়া হয়, ‘অবৈধ কমিটি মানি না, মানবো না’। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পড়ে শোনান সদর উপজেলা যুবদলের সাবেক যুগ্ম-আহ্বায়ক হাসমত আলী। সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন সাবেক আহ্বায়ক মালিক রাহাত হাসান, সদস্যসচিব সাজেদুর রহমান ও আলমডাঙ্গা উপজেলা যুবদলের সাবেক যুগ্ম-আহ্বায়ক মাগরিবুর রহমান।
সংবাদ সম্মেলনে জানানো হয়, ২১ সেপ্টেম্বর যুবদলের কেন্দ্রীয় কমিটির দফতর সম্পাদক কামরুজ্জামান দুলাল স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে দুটি উপজেলার আহ্বায়ক কমিটি ঘোষণা করা হয়। সদর উপজেলায় এম এইচ মোস্তফাকে আহ্বায়ক ও পৌর কাউন্সিলর মহলদার ইমরান রিন্টুকে সদস্যসচিব এবং আলমডাঙ্গা উপজেলায় খায়রুল ইসলামকে আহ্বায়ক ও রফিকুল ইসলামকে সদস্যসচিব করা হয়েছে।
লিখিত বক্তব্যে অভিযোগ করা হয়, জেলা যুবদলের সভাপতি ও সাধারণ সম্পাদকের সঙ্গে কোনো পরামর্শ ছাড়াই কেন্দ্রীয় কমিটি দুটি উপজেলা যুবদলের নেতৃত্বে পরিবর্তন এনেছে, যা সম্পূর্ণভাবে অসাংগঠনিক। অবৈধ প্রক্রিয়ার মাধ্যমে যাদের আহ্বায়ক ও সদস্যসচিব করা হয়েছে, তারা কেউই সাংগঠনিক কার্যক্রমে সক্রিয় নন। এম এইচ মোস্তফা সার্বক্ষণিক চাকরিজীবী এবং মহলদার ইমরান চুয়াডাঙ্গা পৌরসভার ২ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর ও ‘আওয়ামী মানসিকতার’।
অন্যদিকে খায়রুল ইসলাম ঢাকায় আদম ব্যবসা করেন ও সদস্যসচিব রফিকুল ইসলাম দীর্ঘদিন প্রবাসে থাকায় স্থানীয় যুবদলের রাজনীতিতে কোনো ভূমিকা নেই। ২০০৯, ২০১৪, ২০১৮ সালের আন্দোলন সংগ্রামেও তাদের উপস্থিতি ছিলো না। জেলা যুবদলের সভাপতি ও সাধারণ সম্পাদক উপজেলা কমিটি পরিবর্তনের তালিকায় স্বাক্ষর করেননি। এরপরও কেন্দ্রীয় যুবদল কোনো নিয়মে উপজেলা যুবদলের আহ্বায়ক ও সদস্যসচিব পদে পরিবর্তন আনেন, তা গণমাধ্যমের মাধ্যমে কেন্দ্রের কাছে প্রশ্ন রাখেন পদবঞ্চিত নেতারা।
এ বিষয়ে জেলা যুবদলের সভাপতি শরীফ-উজ-জামান বলেন, গঠনতন্ত্রের নিয়মানুযায়ী, উপজেলা কমিটিকে অনুমোদন দেবে জেলা কমিটি। অথচ কেন্দ্রীয় যুবদল মনগড়া তালিকা করে তাতে স্বাক্ষর করতে বলে। আওয়ামী মনমানসিকতা ও আন্দোলন সংগ্রামের বাইরে থাকা লোকদের নাম তালিকায় থাকায় তারা এতে স্বাক্ষর করেননি। তাদের পক্ষ থেকেও কমিটির তালিকা প্রত্যাখ্যান করা হয়েছে।

এছাড়া, আরও পড়ুনঃ

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More