চুয়াডাঙ্গায় আরও ১৭ জন করোনা রোগী শনাক্ত : ৩জনকে ঢাকায় রেফার্ড

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গায় করোনা আক্রান্ত আরও ১জনের মৃত্যু হয়েছে। এ দিয়ে জেলায় মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ২৫জন। বুধবার চুয়াডাঙ্গার আরও ১৭জন করোনা রোগী তথা কোভিড-১৯ আক্রান্ত রোগীর শনাক্ত হয়েছে। এ দিয়ে জেলায় মোট শনাক্তের সংখ্যা ১ হাজার ১শ ৮ জন। আরও ১৮ জন সুস্থ হয়েছেন। মোট সুস্থ হওয়া রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ৫শ ৮০ জন। আক্রান্তদের মধ্যে বুধবার তিন জনের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাদেরকে ঢাকায় রেফার্ড করা হয়েছে।
চুয়াডাঙ্গা জেলায় গত কয়েকদিন ধরে মৃত্যুর সংখ্যা আশঙ্কাজনক হারে বৃদ্ধি পেয়েছেন। মঙ্গলবার বিকেলে করোনা উপসর্গ নিয়ে মৃত্যুবরণকারী চুয়াডাঙ্গার বহুল পরিচিতমুখ সাহিত্য সংস্কৃতিক অঙ্গনের অন্যতম বিশিষ্ঠ কলাম লেখক, বীর মুক্তিযোদ্ধা আশু বাঙালীর রাষ্ট্রীয় মর্যদায় দাফন কাজ সম্পন্ন করা হয়েছে। তিনি মঙ্গলবার বিকেলে চুূয়াডাঙ্গা পৌর এলাকার কুলচারা গ্রামের নিজের বাড়ি চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন। সন্ধ্যায় তার রিপোর্ট আসে তিনি কোভিড-১৯ আক্রান্ত ছিলেন। বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ চুয়াডাঙ্গা সদর উপজেলা কমান্ডের সাবেক কমান্ডার মুক্তিযুদ্ধের গেরীলা যোদ্ধা ১৯৪৯ সালে জ¤œগ্রহণ করেন। ্এইচএসসি পাশের পর তিনি শিক্ষকতাকে পেশা হিসেবে নেয়ার জন্য পিটিআই প্রশিক্ষণ নেয়ার জন্য ভর্তি হলেও মহান মুক্তিযুদ্ধে অংশ নিয়ে দেশ স্বাধীন করেন। পরবর্তিতিতে তিনি কেরু অ্যান্ড কোম্পানিতে চাকরি নেন। শ্রমিকদের স্বার্থ সংরক্ষণে তিনি সংগ্রামী অবদান রেখে শ্রমিকদের মাঝে হয়ে ওঠেন নেতা। কমিউনিস্ট আন্দোলনের অন্যতম সৈনিক ছিলেন তিনি। মঙ্গলবার বিকেলে তার মৃত্যুর খবরে এলাকায় যেমন শোকের ছায়া নেমে আসে, তেমনই তাকে শেষবারের মত একনজর দেখতে ভিড় জমান অনেকে। বুধবার সকাল ১০টায় নামাজে জানাজায় শরিক হন অসংখ্য মসুল্লি। এদিকে বধুবার সকাল সাড়ে ১১টার দিকে চুয়াডাঙ্গা সদর হাসপাতালের রেডজোনে চিকিৎসাধীন অবস্থায় সালাম উদ্দীন নামরে ৭০ বছয় বয়সী একজন মারা যান। তিনি করোনা আক্রান্ত হয়ে চিকিৎসাধীন ছিলেন। মফিজ উদ্দীনের ছেলে ছালাম উদ্দীনের মৃতদেহ স্বাস্থ্য বিধি মেনে দাফনের জন্য অনুমোদন দেয় স্বাস্থ্য বিভাগ। অপরদিকে চুয়াডাঙ্গা সদর হাসপাতালে নতুন ভর্তি হওয়া কয়েকজনের মধ্যে তিনজনের অবস্থা গুরুতর হওয়ায় তাদেরকে ঢাকায় রেফার্ড করা হয়েছে। এদিন যে ১৭ জন নতুন রোগী শনাক্ত হয়েছেন তাদের মধ্যে চুয়াডাঙ্গা সদর উপজেলায় ১জন, দামুড়হুদা উপজেলায় ৭জন, আলমডাঙ্গা উপজেলায় ৭জন ও জীবননগর উপজেলায় ২ জন। চুয়াডাঙ্গা সদর উপজেলার নতুন রোগীর বাড়ি জেলা শহরের মুসলিমপাড়ায়। জীবননগরের দুজনের মধ্যে একজনের বাড়ি আশতলাপাড়ায়, অপরজনের বাড়ি দৌলতগঞ্জে। দামুড়হুদা উপজেলার ৭ জনের মধ্যে দর্শনার ১জন, দর্শনা কলেজপাড়ার ১জন, পুরান বাজারপাড়ার ২জন, আজমপুরের ১জন, দামুড়হুদা দশমীর ১জন ও চিৎলা হালদারপাড়ার ১জন। আলমডাঙ্গা উপজেলার ৭ জনের মধ্যে পাঁচকমলাপুরের ১জন, এক্সচেঞ্জপাড়ার ১জন, পরাগপুরের ১জন, পারকুলার ২জন, হারদী হাসপাতালের ১জন, হারদীর ১জন। চুয়াডাঙ্গায় বর্তমানে অসুস্থদের মধ্যে প্রাতিষ্ঠানিক আইসোলেশনে রয়েছেন ৫৭ জন। বাড়িতে চিকিৎসাধীন ৪শ ৪১ জন। তিনজন ঢাকায় রেফার্ড। বুধবার চুয়াডাঙ্গা স্বাস্থ্য বিভাগ আরও ৭৩ জনের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য কুষ্টিয়া পিসিআর ল্যাবে প্রেরণ করেছে। বুধবার জেলার ৫৪ জনের রিপোর্ট আসে। এর মধ্যে মোট পজিটিভ হয়েছে ১৯ জনের। দুজনের ফলোআপ তথা পুন পরীক্ষা। নতুন ১৭ জনের করোনা শনাক্ত হয়।

এছাড়া, আরও পড়ুনঃ
1 টি মন্তব্য
  1. Zeba বলেছেন

    দামুড়হুদা উপজেলাতে মোট আক্রান্ত সংখ্যা কতো?

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More