চুয়াডাঙ্গায় এসএসসি পরীক্ষার্থী হত্যায় জড়িতদের শাস্তির দাবিতে বিক্ষোভ ও মানববন্ধন

৪৮ ঘণ্টার মধ্যে আসামিদের গ্রেফতার ও বিচারের দৃষ্টান্ত তৈরির আহ্বান
স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গায় প্রেম সংক্রান্ত বিরোধের জেরে এসএসসি পরীক্ষার্থী মাহবুবুর রহমান তন্ময় ওরফে তপুকে প্রকাশ্যে কুপিয়ে হত্যার ঘটনায় জড়িতদের কঠিন শাস্তির দাবিতে বিক্ষোভ ও মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। মানববন্ধনে হত্যার ঘটনায় জড়িত ব্যক্তিদের ৪৮ ঘণ্টার মধ্যে গ্রেফতারের দাবি জানানো হয়েছে। গতকাল মঙ্গলবার বেলা ১১টায় চুয়াডাঙ্গা প্রেসক্লাবের সামনে তপুর হত্যাকারীদের ফাঁসির দাবিতে বিক্ষোভ করে শিক্ষক-শিক্ষার্থী ও এলাকাবাসী। এতে আল-হেলাল মাধ্যমিক ইসলামী একাডেমীসহ শহর-গ্রামের বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থী এবং নূরনগর এলাকার বিভিন্ন বয়সী নারী-পুরুষেরা দল বেধে অংশ নেয়। পরে প্রেসক্লাবের সামনে মানববন্ধন করে তারা।
মানববন্ধনে বক্তব্য রাখেন, আল হেলাল মাধ্যমিক ইসলামী একাডেমি পরিচালনা পর্ষদের সভাপতি শহিদুল কদর জোয়ার্দ্দার, প্রধান শিক্ষক রিপন আলীসহ স্থানীয়রা। শহিদুল কদর জোয়ার্দ্দার বক্তব্যে বলেন, শিক্ষা প্রতিষ্ঠানে ঢুকে শিক্ষার্থীদের সামনে দিনেদুপুরে প্রকাশ্যে এক এসএসসি পরীক্ষার্থীকে কুপিয়ে হত্যা করা হয়েছে। কিন্তু মূল আসামিরা এখনও ধরা পড়েনি। অবিলম্বে তাদের গ্রেফতার করে আইনের আওতায় আনতে হবে। কঠোর থেকে কঠোরতম শাস্তির ব্যবস্থা করতে হবে। অন্যথায় আরও বৃহত্তর কর্মসূচি দেয়া হবে বলেও জানান তিনি।
বক্তারা বলেন, আলোচিত খুনের এই মামলায় পুলিশ এখন পর্যন্ত মাত্র একজন আসামিকে গ্রেফতার করেছে। যারা প্রকাশ্যে দিনের আলোয় শতাধিক শিক্ষার্থী-শিক্ষকের সামনে মাহবুবুরকে খুন করেছে, সেই খুনিরা এখনো ধরাছোঁয়ার বাইরে রয়েছে। রাজনৈতিক বা অন্য কোনো প্রভাবের কারণে আসামিরা যাতে রক্ষা না পায়, সেজন্য পুলিশকে প্রভাবমুক্ত হয়ে কাজ করতে হবে।
বক্তারা আরও বলেন, অনুষ্ঠান চলাকালীন একটি প্রতিষ্ঠানে ঢুকে শিক্ষার্থীদের সামনে প্রকাশ্যে কুপিয়ে তপুকে হত্যা করা হয়েছে। তারা হত্যার পর নির্বিঘেœই স্কুল ত্যাগ করে। এ ঘটনায় জড়িতদের খুব দ্রুত গ্রেফতার করে এমন শাস্তির ব্যবস্থা করতে হবে, যাতে এটি একটি দৃষ্টান্ত হয়ে থাকে। নতুবা এরা কোনোভাবে কিছুটা ছাড় পেলে ভবিষ্যতে আরও ভয়ঙ্কর হয়ে উঠবে। এমনকি কঠিন শাস্তি না হলে অন্যরাও এ ধরনের অপরাধ করার দুঃসাহস পাবে। সুতরাং হত্যায় জড়িতদের কঠিন শাস্তির ব্যবস্থা করে বিচারের দৃষ্টান্ত করার জন্য পুলিশের প্রতি আহ্বান জানান তারা।
এদিকে, মানববন্ধন শেষে খুনিদের গ্রেফতারের দাবিতে আন্দোলনকারীরা শহরে বিক্ষোভ মিছিল বের করেন। ‘উই ওয়ান্ট জাস্টিস’, ‘আমার ভাইয়ের হত্যার বিচার চাই’, ‘তপু হত্যার বিচার চাই’, ‘খুনিদের ফাঁসি চাই’ স্লোগান লেখা ফেস্টুন ও ব্যানার নিয়ে বিক্ষোভ মিছিলটি প্রেসক্লাবের সামনে থেকে শুরু করে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষ নূরনগর কলোনি এলাকায় গিয়ে শেষ হয়। মিছিল থেকে আসামিদের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে মুহুর্মুহু সেø¬াগান দেয়া হয়।
মামলার বাদী ও নিহত মাহবুবুরের ভাই মাসুদুর রহমান বলেন, ‘আমার ভাইয়ের খুনের ঘটনায় থানায় মামলা করেছি। আমাদের কারোরই মনের অবস্থা ভালো নেই। আমরা আইনের প্রতি আস্থাশীল। আইনগতভাবেই আমার ভাইয়ের হত্যার ন্যয্যবিচার চাই।’
সদর থানার ওসি মোহাম্মদ মহসীন বলেন, ‘পুলিশের একাধিক টিম রাতভর শহর ও আশপাশের এলাকাসহ সম্ভাব্য জায়গায় অভিযান চালিয়েছে। আশা করি শিগগিরই একটি ইতিবাচক খবর দিতে পারবো।’
উল্লেখ্য, গত রোববার দুপুরে চুয়াডাঙ্গা শহরের আল হেলাল মাধ্যমিক ইসলামী একাডেমিতে এসএসসি পরীক্ষার্থীদের বিদায় অনুষ্ঠানের মধ্যে প্রেম সংক্রান্ত বিরোধের জেরে তন্ময় আহমেদ তপু নামে এক এসএসসি পরীক্ষার্থীকে কুপিয়ে হত্যা করে দুর্বৃত্তরা। ওইদিন রাত ১২টার দিকে নিহতের বড় ভাই মাসুদুর রহমান বাদী হয়ে ৭ জনের নাম উল্লেখ করে চুয়াডাঙ্গা সদর থানায় একটি হত্যা মামলা দায়ের করেছেন। ওই মামলায় আসামি করা হয়েছে অজ্ঞাত আরও ২-৩ জনকে। এরই মধ্যে ওই মামলায় এজহার নামীয় একজনকে গ্রেফতার করেছে পুলিশ। হত্যাকা-ে সরাসরি জড়িত চারজনের নাম পুলিশের হাতে এসেছে। ঘটনার ৪৮ ঘণ্টা পার হলেও এখনও গ্রেফতার হয়নি প্রধান আসামিরা। ওই ঘটনায় জড়িত অজ্ঞাত আরও বেশ কয়েকজনকে খুঁজছে পুলিশ।

এছাড়া, আরও পড়ুনঃ

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More