চুয়াডাঙ্গায় কোভিড-১৯ সক্রিয় ১১৭ জনের মধ্যে নিজ নিজ বাড়ি রয়েছেন ১০১

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গায় কঠোর লকডাউনের দুদিনে আরও ৭ জন করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১ হাজার ৮শ ১৮ জন। দুদিনে সুস্থ হয়েছেন আরও ৭ জন। এ নিয়ে মোট সুস্থ হলেন ১ হাজার ৬শ ৪৮ জন। নতুন শনাক্ত ৭ জনের মধ্যে চুয়াডাঙ্গা সদর উপজেলার ৪ জন, জীবননগর উপজেলার ২ জন ও আলমডাঙ্গা উপজেলার ১ জন। গতকাল বৃহস্পতিবার আরও ৩১ জনের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য সংশ্লিষ্ট ল্যাবে প্রেরণ করা হয়েছে।
বৃহস্পতিবার রাতে শেষ খবর পাওয়া পর্র্যন্ত চুয়াডাঙ্গা জেলায় সক্রিয় রোগী ছিলেন ১শ ১৭ জন। এর মধ্যে সদর হাসপাতালে ১২ জন, রেফার্ড ৪ জন, বাড়িতে ১শ ১জন জন। বুধবার ও বৃহস্পতিবার যে ৭ জন শনাক্ত হয়েছেন এদের মধ্যে চুয়াডাঙ্গা সদর উপজেলার কেদারগঞ্জপাড়ার ১ জন, পাবলিক হেল্থ অফিসের ১ জন, হাসপাতাল সড়কের ১জন, মুক্তিপাড়ার ১জন, আলমডাঙ্গা মিয়াপাড়ার ১জন, জীবননগর হাসাদহের ১ জন ও মনোহরপুরের একজন। চুয়াডাঙ্গা জেলায় বর্তমানে সক্রিয় ১১৭ জন রোগীর মধ্যে সদর উপজেলার ৮১ জন। এর মধ্যে হাসপাতালে ১১ জন, রেফার ৩ জন, বাড়িতে ৬৭ জন। আলমডাঙ্গা উপজেলার ৬ জনের মধ্যে ৬ জনই বাড়িতে রয়েছেন। দামুড়হুদা উপজেলার ১৯ জনের মধ্যে ১ জন হাসপাতালে ১৮ জন নিজ বাড়িতে। জীবননগর উপজেলার ১১ জনের মধ্যে ১০ জন বাড়িতে একজন রেফার রয়েছেন। জেলায় বেসরকারি হিসেবে করোনায় মৃতের সংখ্যা ৫৬ হলেও স্বাস্থ্য বিভাগের হিসেবে ৫৩ জন। এর মধ্যে সদর উপজেলার ২৩ জন, আলমডাঙ্গা উপজেলার ১৬ জন, দামুড়হুদা উপজেলার ১১ জন ও জীবননগর উপজেলার ৩ জন।
চুয়াডাঙ্গা স্বাস্থ্য বিভাগ এ পর্যন্ত মোট ৮ হাজার ৯শ ৯০ জনের নমুনা সংগ্রহ করে কোভিড-১৯ পরীক্ষার জন্য ল্যাবে প্রেরণ করেছে। গতকালের একজনের নিয়ে মোট রিপোর্ট পাওয়া গেছে ৮ হাজার ৭শ ৫৮ জনের। গতকাল যে একজনের রিপোর্ট স্বাস্থ্য বিভাগের হাতে আসে ওই একজনের কোভিড-১৯ পজিটিভ হয়েছে। তিনি চুয়াডাঙ্গা জেলা শহরের মুক্তিপাড়ার বাসিন্দা। অপরদিকে চুয়াডাঙ্গা সদর হাসপাতালে চিকিৎসাধীন থাকা এক নারীর অবস্থা আশঙ্কাজনক হওয়ায় গতকাল তাকে ঢাকায় রেফার্ড করা হয়েছে।

এছাড়া, আরও পড়ুনঃ

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More