চুয়াডাঙ্গায় চোরাই সন্দেহে সরকারি ১ হাজার ২৬৬ বস্তা চালসহ গোডাউন সিলগালা: তদন্ত কমিটি গঠন

জহির রায়হান সোহাগ: চুয়াডাঙ্গা পৌর এলাকার সাতগাড়ীর ২টি গোডাউন থেকে চোরাই সন্দেহে সরকারি ১ হাজার ২৬৬ বস্তা চাল জব্দ করেছে প্রশাসন। সোমবার (৮ জুন) দুপুরে ওই গোডাউনে অভিযান চালানো হয়। এ ঘটনায় তাৎক্ষনিকভাবে গোডাউন দুটিকে সিলগালা করা হয়েছে। অতিরিক্ত জেলা প্রশাসক মুনিরা পারভিনকে প্রধান করে গঠন করা হয়েছে ৩ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি।

অভিযানসূত্রে জানা গেছে,  চুয়াডাঙ্গা শহরের চাল ও গম ব্যবসায়ী নজরুল ইসলামের সাতগাড়ীতে ২টি গোডাউন রয়েছে। গেল রোববার রাতে তার গোডাউনে সরকারি চাল ট্রাকযোগে আনলোড করা হয়। এরমধ্যে  একটি গোডাউনে ৬০০ বস্তা ও অপরটিতে ৬৬৬ বস্তা  রাখা হয়। খাদ্য অধিদপ্তরের  প্রতিটি ৩০ কেজি ওজনের চালের বস্তার গায়ে লেখা রয়েছে ‘শেখ হাসিনার বাংলাদেশ ক্ষুধা হবে নিরুদ্দেশ’। আজ সোমবার বিষয়টি জানাজানি হলে সেখানে অভিযান চালায় জেলা প্রশাসন ও খাদ্য অধিদপ্তরের একটি টিম।  এসময় গোডাউন মালিক নজরুল ইসলাম বলেন, চালের মালিক আলমডাঙ্গার গৌতম ও অশোক। তারা মেহেরপুরের গাংনী খাদ্য গোডাউন থেকে চালগুলো নিয়ে এখানে রেখেছে।

জেলা খাদ্য নিয়ন্ত্রক রেজাউল ইসলাম জানান, যে চালের বস্তাগুলো পাওয়া গেছে তা মেহেরপুরের গাংনী থেকে নিয়ে আসা হয়েছে।সেখানকার খাদ্য বিভাগের কর্মকর্তার সাথে যোগাযোগ করা হয়েছে। মূলত ওগুলো কাবিখার চাল। তাদের কাগজপত্র যাচাই করা হচ্ছে।

চুয়াডাঙ্গা সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহাম্মদ সাদিকুর রহমান জানান, গোডাউন মালিক নজরুলের কথায় অসংগতি থাকায় গোডাউন দুটি সিলগালা করে দেয়া হয়েছে।গঠন করা হয়েছে ৩ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি।

 

এছাড়া, আরও পড়ুনঃ

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More