চুয়াডাঙ্গায় জেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ৪ প্রার্থী

সদস্য ও সংরক্ষিত সদস্য পদে ২৫ প্রার্থী : আজ মনোনয়নপত্র জমা দেয়ার শেষ দিন
স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গা জেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে জেলা পরিষদ প্রশাসক শেখ সামসুল আবেদীন খোকন মনোনয়নপত্র উত্তোলন করেছেন। গতকাল বুধবার তিনি এ মনোনয়নপত্র উত্তোলন করেন। সদস্য পদে ২নং ওয়ার্ডের আলমডাঙ্গার পোয়ামারী গ্রামের মজনুর রহমান মনোনয়নপত্র উত্তোলন করেছেন। আগামী ১৭ অক্টোবর ইভিএম পদ্ধতিতে ভোটগ্রহণ করা হবে। নির্বাচনে ৫৬৭ জন নির্বাচিত জনপ্রতিনিধি ভোট প্রদান করবেন।
এদিকে, জেলা পরিষদ নির্বাচনে ১নং ওয়ার্ডের (চুয়াডাঙ্গা সদর) সদস্য পদে শহিদুল ইসলাম সাহান মনোনয়নপত্র জমা দিয়েছেন। এসময় জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাড. সেলিম উদ্দিন খান, রেডক্রিসেন্ট ইউনিটের ভাইস চেয়ারম্যান অ্যাড. সোহরাব হোসেন ও রেডক্রিসেন্ট ইউনিটের কার্যনির্বাহী ১নং সদস্য সাংবাদিক অ্যাড. রফিকুল ইসলাম উপস্থিত ছিলেন।
চুয়াডাঙ্গা জেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে সাবেক জেলা পরিষদ চেয়ারম্যান ও বর্তমান প্রশাসক শেখ সামসুল আবেদীন খোকন মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। এছাড়া, চেয়ারম্যান পদে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মাহফুজুর রহমান মনজু, ইসলামী আন্দোলনের নেতা মুফতি আব্দুস সালাম ও ঠিকাদার আরেফিন আলম রঞ্জু মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।
অপরদিকে, সদস্য পদে আলমডাঙ্গার ডাউকি ইউনিয়নের পোয়ামারী গ্রামের মজনুর রহমান মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।
এদিকে, চুয়াডাঙ্গা জেলা পরিষদ নির্বাচনে সদস্য পদে চারটি ওয়ার্ডে ১৭ প্রার্থী ও সংরক্ষিত সদস্য (মহিলা) পদে দুটি ওয়ার্ডে ৮ প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।
চুয়াডাঙ্গা জেলা পরিষদ নির্বাচনে ১নং ওয়ার্ডে (চুয়াডাঙ্গা সদর) ৫ প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। তারা হলেন, চুয়াডাঙ্গা মুক্তিপাড়ার শহিদুল ইসলাম সাহান, বুড়োপাড়া গ্রামের আব্দুর রউফ, শ্রীকোল গ্রামের জহুরুল ইসলাম, নীলমনিগঞ্জ গ্রামের মাফলুকাতুর রহমান সাজু ও রেলপাড়ার মিরাজুল ইসলাম কাবা। সংরক্ষিত সদস্য পদে ১নং ওয়ার্ডে (চুয়াডাঙ্গা ও আলমডাঙ্গা ) আলমডাঙ্গার বগাদী গ্রামের কাজল রেখা, শিবপুর গ্রামের মনিরা খাতুন, এরশাদপুরের সামশাদ রানু ও জাহাপুরের বিথী খাতুন মনোনয়নপত্র উত্তোলন করেছেন। ২নং ওয়ার্ডে (আলমডাঙ্গা উপজেলা) সদস্য পদে আলমডাঙ্গার বলেশ্বরপুরের আলতাব হোসেন , বৈদ্যনাথপুরের মিজানুর রহমান, মুন্সিগঞ্জ কৃষ্ণপুরের খলিলুর রহমান, আলমডাঙ্গার মজনু রহমান, খাসকররা গ্রামের এএইচএম মোয়াজ্জোম ও পোয়ামারী গ্রামের মজনুর রহমান মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।
সংরক্ষিত ২নং ওয়ার্ডে (দামুড়হুদা ও জীবননগর) জীবননগরের শিরিনা পারভীন ও জীবননগরের কহিনুর বেগম, জীবননগরের সোনদাহ গ্রামের নাহার বানু ও দামুড়হুদার দলিয়ারপুর গ্রামের আদুরী খাতুন মনোনয়নপত্র উত্তোলন করেছেন। ৩নং ওয়ার্ডে সদস্য পদে (দামুড়হুদা উপজেলা) দশমী গ্রামের শফিউল কবির, হরিশচন্দ্রপুরের লস্কর আলী ও সাড়াবাড়িয়া গ্রামের সিরাজুল ইসলাম মনোনয়নপত্র উত্তোলন করেছেন। ৪নং ওয়ার্ডে সদস্য পদে (জীবননগর উপজেলা) জীবননগরের আলীপুরের মিতা খাতুন, গঙ্গাদাসপুরের মোসাবুল ইসলাম লিটন ও খয়েরহুদা গ্রামের মাহবুবুর রহমান মনোনয়নপত্র উত্তোলন করেছেন।
প্রসঙ্গত : গণবিজ্ঞপ্তি অনুযায়ী আজ ১৫ সেপ্টেম্বরের মধ্যে রিটার্নিং অফিসার/সহকারী রিটার্নিং অফিসারের নিকট/অনলাইনে মনোনয়নপত্র সংগ্রহ ও দাখিল করতে হবে। ১৮ সেপ্টেম্বর মনোনয়নপত্র বাছাই, ২৫ সেপ্টেম্বর প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন এবং ১৭ অক্টোবর সকাল ৯টা থেকে দুপুর ২টা পর্যন্ত বিরতীহীনভাবে ইভিএম-এ ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। নির্বাচনে জেলা প্রশাসক মোহাম্মদ আমিনুল ইসলাম খান, রিটানির্ং অফিসার ও জেলা নির্বাচন অফিসার তারেক আহমেমদ সহকারী রিটার্নিং অফিসার হিসেবে দায়িত্ব পালন করছেন।
জেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে একজন, সদস্য পদে চারজন এবং সংরক্ষিত সদস্য (মহিলা) পদে দুজন নির্বাচিত হবেন। স্থানীয় সরকারের নির্বাচিত জনপ্রতিনিধিরা ভোট প্রদান করবেন।

এছাড়া, আরও পড়ুনঃ

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More