চুয়াডাঙ্গা জেলা বিএনপির একাংশের কার্যালয়ে হামলা ও ভাংচুর, আহত ২

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গা জেলা বিএনপির একাংশের কার্যালয়ে অবস্থিত কোভিড-১৯ হেল্প সেন্টারে হামলা চালিয়ে অক্সিজেন সিলিন্ডার, অফিসের চেয়ার, টেবিলসহ নানা জিনিসপত্র ভাঙ্চুরের ঘটনা ঘটেছে। এসময় চুয়াডাঙ্গা পৌর ছাত্রদলের সদস্যসচিব মেহেদী হাসান ও জেলা স্বেচ্ছাসেবক দলের সদস্য আক্তারুজ্জামানকে মারধর করে হামলাকারীরা। সোমবার (৯ আগস্ট) দুপুর আড়াইটার দিকে হামলার ঘটনা ঘটে। খবর পেয়ে সদর থানা পুলিশ ঘটনাস্থলে থেকে দুজনকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করে থানায় নেয়।
কোভিড সেন্টারের দায়িত্বে থাকা জেলা জাসাসের সাধারণ সম্পাদক সেলিমুল হাবিব ও পৌর যুবদলের যুগ্ম আহ্বায়ক অপু মালিক জানান, ‘করোনা মহামারিতে চুয়াডাঙ্গাবাসীর জন্য বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি) চুয়াডাঙ্গা জেলা শাখার কার্যালয়কে কোভিড-১৯ হেল্প সেন্টার ঘোষণা করা হয়েছে। এরপর থেকে আমরা ২৪ ঘণ্টা করোনা রোগীদের জন্য বিনামূল্যে অক্সিজেন সেবা, জরুরি ওষুধ সামগ্রী প্রদান, মাস্ক প্রদান, করোনার টিকার জন্য নিবন্ধন কার্যক্রম পরিচালনা করছি। আজ (সোমবার) দুপুরেও একজন মুমূর্ষ রোগীকে অক্সিজেন সিলিন্ডার সরবরাহ করতে গেছিলাম। ফিরে এসে দেখি, আমাদের দুজন নেতা-কর্মীকে মারধর করে আহত করা করেছে। বিএনপির কার্যালয় ও কোভিড-১৯ হেল্প সেন্টারে ব্যাপক ভাঙ্চুর করা হয়েছে। সঙ্গে সঙ্গে আমরা বিষয়টি পুলিশকে জানায়। এ হামলার ঘটনায় বিএনপির জেলা কার্যালয়সহ কোভিড-১৯ হেল্প সেন্টারে প্রায় ১ লাখ টাকার ক্ষতিসাধন হয়েছে।
হামলায় আহত চুয়াডাঙ্গা পৌর ছাত্রদলের সদস্যসচিব মেহেদী হাসান বলেন, সোমবার দুপুরে একদল দুর্বৃত্ত হঠাৎ বিএনপির কার্যালয় ও কোভিড-১৯ হেল্প সেন্টারে প্রবেশ করে অকথ্য ভাষায় গালিগালাজ শুরু করে এবং হামলা চালিয়ে ব্যাপক ভাঙ্চুর করে। এসময় আমরা বাঁধা দিতে গেলে আমাদের দুজনকে মারধর করে আহত করে তারা চলে যায়।
চুয়াডাঙ্গা জেলা বিএনপির আহ্বায়ক কমিটির অন্যতম সদস্য শরীফুজ্জামান শরীফ বলেন, জেলা যুবদলের সদস্য আরিফুল ইসলাম এবং জাকির হোসেন আমাদের কার্যালয়ের পাশ থেকে গেলে গালিগালাজ করতো। আজ কার্যালয়ের সামনে আরিফুল ও জাকিরসহ ১০/১২ জন গন্ডগোল করছিল। এসময় আমাদের নেতাকর্মীরা নিষেধ করায় তিনজনকে মারধর করে। এসময় কার্যালয়সহ অক্সিজেন সিলিন্ডার ও চেয়ার টেবিল ব্যাপক ভাংচুর করে তারা। তিনি আরও বলেন, এবিষয়ে আমাদের পক্ষ থেকে মামলার প্রস্তুতি চলছে। সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) আবু জিহাদ খান জানান, ‘খবর পেয়ে পুলিশের একটি টিম ঘটনাস্থল পরিদর্শন করেছে। এই ঘটনায় এখনো পর্যন্ত কোনো অভিযোগ পায়নি। তবে আমরা এই ঘটনায় দুজনকে জিজ্ঞাসাবাদের জন্য থানা হেফাজতে নিয়েছি।’
উল্লেখ্য, ‘আপনার সেবায় পাশে আছি আমরা’ এই স্লোগানে গত ২ আগস্ট চুয়াডাঙ্গা জেলা বিএনপির কার্যালয়কে কোভিড-১৯ হেল্প সেন্টার হিসেবে ঘোষণা করা হয়।

এছাড়া, আরও পড়ুনঃ

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More