চুয়াডাঙ্গা পৌর কাউন্সিলর প্রদপ্রার্থী বেল্টুর ইন্তেকাল : ১নং ওয়ার্ডে কাউন্সিলর পদে ভোট স্থগিত

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গা পৌরসভার ১নং ওয়ার্ড কাউন্সিলর পদপ্রার্থী সাবেক কাউন্সিলর বিল্লাল হোসেন বেল্টু ইন্তেকাল করেছেন (ইন্না… রাজেউন)। গতকাল বুধবার ভোর আনুমানিক ৪ টার দিকে তিনি অসুস্থ হয়ে পড়েন। হাসপাতালে নেয়ার পর ভোর সাড়ে ৬টার দিকে মৃত্যুর কোলে ঢোলে পড়েন তিনি। গতকালই বাদ জোহর ভিমরুল্লা স্কুলমাঠে নামাজে জানাজা শেষে গ্রামের পুরাতন কবরস্থানে তার দাফন কাজ সম্পন্ন করা হয়েছে। নামাজে জানাজা ও দাফন কাজে অসংখ্য মানুষ শরিক হন।

চুয়াডাঙ্গা ভিমরুল্লার মৃত নিয়ামত আলী মল্লিকের ছেলে বিল্লাল হোসেন বেল্টু ২০০৫ সালে পৌর নির্বাচনে অংশ নিয়ে বিজয়ী হন। কমিশনার হিসেবে নির্বাচিত হয়ে তিনি দায়িত্ব পালন করেন। তার পিতা নিয়ামত আলী মল্লিকও পৌরসভার কমিশনার ছিলেন। ২০১০ ও ২০১৫ সালে পৌর নির্বাচনে বিল্লাল হোসেন বেল্টু পৌর কাউন্সিলর পদে প্রতিদ্বন্দ্বিতা করে পরাজিত হন। এবারও তিনি তার ১নং ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করছিলেন। স্ক্রু ড্রাইভার প্রতীক নিয়ে তিনি জোর প্রচার প্রচারণাও চালিয়ে আসছিলেন। ভোটের ৪দিন আগেই তিনি মৃত্যুবরণ করলেন। পরিবারের সদস্যরা বলেছেন, ভোররাতে বিল্লাল হোসেন বেল্টু হৃদরোগে আক্রান্ত হন। তাকে দ্রুত হাসপাতালে নেয়ার পরও সুস্থ করা গেলো না। মৃত্যুর খবর এলাকায় ছড়িয়ে পড়লে শোকের ছায়া নেমে আসে। প্রশ্ন ওঠে প্রার্থীর মৃত্যুর পর এখন কী হবে? চুয়াডাঙ্গা জেলা প্রশাসক নজরুল ইসলাম সরকার বলেছেন, এক কাউন্সিলর পদ প্রার্থীর আকস্মিক মৃত্যুতে শুধুমাত্র ১নং ওয়ার্ডের শুধুমাত্র কাউন্সিলর পদে নির্বাচন স্থগিত করা হচ্ছে। অন্যান্য পদে যেমন মেয়র ও সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে নির্বাচন কার্যক্রম অব্যাহত থাকবে। ২৮ ডিসেম্বর ওই ওয়ার্ডে এ দুটি পদে ভোটগ্রহণ করা হবে। শুধুমাত্র কাউন্সিলর পদে নির্বাচন স্থগিত রেখে পরবর্তীতে তফশিল ঘোষণা করা হবে।

গতপরশু রাতেও বেল্টু তার কর্মীদের সাথে নিয়ে নির্বাচনী প্রচার প্রচারণায় ব্যস্ত ছিলেন। বিল্লাল হোসেন বেল্টু ছিলেন সদালাপী। জাতীয়তাবাদী দলের সাথে সম্পৃক্ত ছিলেন তিনি। মৃত্যুকালে তিনি স্ত্রী, দু কন্যা ও এক পুত্র সন্তানসহ বহু গুণগ্রাহী রেখে গেছেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিলো ৫০ বছর। গতকাল তার মৃত্যুর খবর পেয়ে শোকার্ত পরিবারের পাশে গিয়ে দাঁড়িয়ে সমবেদনা জানান জেলার শওকত হোসেন মিয়া, চুয়াডাঙ্গা পৌর নির্বাচনে মেয়র প্রার্থী জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক মজিবুল হক মালিক মজু, বিএনপি মনোনীত প্রার্থী জেলা বিএনপির সদস্য সাবেক কাউন্সিলর সিরাজুল ইসলাম মনিসহ এলাকার অসংখ্য মানুষ।

চুয়াডাঙ্গা পৌরসভার ১নং ওয়ার্ডে সাধারণ কাউন্সিলর পদে নির্বাচন স্থগিত করা হবে বলে জানান জেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং কর্মকর্তা তারেক আহমেমদ। তিনি জানান, ২৮ ডিসেম্বর ভোট নেয়ার পর শিগগির ওই ওয়ার্ডে কাউন্সিলর পদে নির্বাচনের তফসিল ঘোষণা করা হবে। তফসিল ঘোষণা হলেও আগে থেকে মনোনয়নপত্র জমা দেয়া প্রার্থীদের নতুন করে কাগজপত্র জমা দিতে হবে না। তবে নতুন কেউ আগ্রহী হলে প্রতিদ্বন্দ্বিতা করতে পারবেন। জেলা নির্বাচন কর্মকর্তা ও রিটানিং কর্মকর্তা তারেক আহমেমদ জানান, বিল্লাল হোসেন বেল্টুর মৃত্যুর বিষয়টি নির্বাচন কমিশনকে জানানো হবে। ১নং ওয়ার্ডের সাধারণ কাউন্সিলর পদে ভোটগ্রহণ স্থগিত থাকবে। তবে, মেয়র ও সংরক্ষিত কাউন্সিলর পদে ভোট কার্যক্রম চলবে।

এছাড়া, আরও পড়ুনঃ

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More