চুয়াডাঙ্গা-মেহেরপুর অঞ্চলে তীব্র তাপদাহ: তাপমাত্রা ৪১.৫ ডিগ্রি সেলসিয়াস

 

স্টাফ রিপোর্টার: চু্য়াডাঙ্গা ও মেহেরপুর অঞ্চলে তাপমাত্রা ৪০ থেকে ৪১ ডিগ্রি সেলসিয়াসে উঠানামা করছে। দিন ও রাতের তাপমাত্রায় খুব বেশি পার্থক্য না থাকায় অতিষ্ঠ এ অঞ্চলের জনজীবন। টানা চার দিন দেশের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে চুয়াডাঙ্গা জেলায়।

গতকাল শুক্রবার সন্ধ্যা ৬টায় চুয়াডাঙ্গা জেলার সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৪১ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস, যা দেশের সর্বোচ্চ তাপমাত্রা বলে জানিয়েছে চু্য়াডাঙ্গা আবহাওয়া অফিস। এটি চলতি মৌসুমের সর্বোচ্চ তাপমাত্রা বলেও দাবি করছে দপ্তরটি। হাসপাতালে বাড়ছে গরমজনিত রোগীর সংখ্যা। তীব্র তাপে বিপাকে পড়েছেন খেটে খাওয়া নিম্ন আয়ের মানুষ। প্রয়োজনের তাগিদে ঘর থেকে বেরিয়েও কাজ করতে পারছেন না তারা।

এদিকে তীব্র তাপদাহে জনসাধারণকে সচেতন করতে হিট এলার্ট জারি করেছে জেলা প্রশাসন। শহরের গুরুত্বপূর্ণ এলাকায় মাইকিং করে পথচারি ও এলাকাবাসীকে সতর্ক করা হচ্ছে। খুব প্রয়োজন ছাড়া বাড়ির বাইরে বের হতে নিষেধ করা হচ্ছে। শিশু ও বয়স্কদের ক্ষেত্রে বাড়িত সতর্কতা অবলম্বন করতে অনুরোধ করা হচ্ছে।

দামুড়হুদা বাসস্ট্যান্ড এলাকার ভ্যান চালক মিজানুর রহমান বলেন, “গত ১৫ দিন থেকি খুব তাপ পড়চি। যে তাপ পড়চি তাতে মনে হচ্চি যেনে সূর্য মাতার ওপর চলি এসিচে। গা-হাত পা জ্বালা পুড়া করচি। গা দিয়ি তরতর করি ঘাম ঝরচি।”

চুয়াডাঙ্গা আবহাওয়া অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা জামিনুর রহমান বলেন, গত কয়েকদিন থেকে চুয়াডাঙ্গা ও মেহেরপুর অঞ্চলের উপর দিয়ে তীব্র তাপদাহ বয়ে যাচ্ছে। গতকাল চলতি মৌসুমের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৪১ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস।  তবে, এখনই এই এলাকায় বৃষ্টির কোনো সম্ভবনা নেই।

এছাড়া, আরও পড়ুনঃ

মন্তব্যসমূহ বন্ধ করা হয়, কিন্তু ট্র্যাকব্যাক এবং পিংব্যাক খোলা.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More