চুয়াডাঙ্গা সদরে চার ইউপি নির্বাচনে চার প্রার্থীর মনোনয়ন বাতিল

২০ চেয়ারম্যানসহ ২১০ প্রার্থীর মনোনয়ন বৈধ ঘোষণা

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গা সদর উপজেলার চারটি ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে চেয়ারম্যান পদে একজন, সংরক্ষিত সদস্য পদে একজন এবং সাধারণ সদস্য পদে দুইজনের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। বর্তমানে চেয়ারম্যান পদে ২০জন, সংরক্ষিত সদস্য পদে ৪৭জন এবং সাধারণ সদস্য পদে ১৪৩ জন প্রার্থী নির্বাচনে অবতীর্ণ হয়েছেন। আগামী ২৬ ডিসেম্বর রোববার ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।
ঘোষিত তফশিল অনুযায়ী মনোনয়নপত্র বাতিল হলে ৩০ নভেম্বর থেকে ২ ডিসেম্বর পর্যন্ত আপিল করা যাবে। আপিল নিষ্পত্তি হবে ৩ ডিসেম্বর থেকে ৫ ডিসেম্বরের মধ্যে। প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ৬ ডিসেম্বর। প্রতীক বরাদ্দ ৭ ডিসেম্বর। ভোটগ্রহণ করা হবে ২৬ ডিসেম্বর।
মনোনয়নপত্র বাতিল করা হয়েছে, পদ্মবিলা ইউনিয়ন পরিষদে চেয়ারম্যান পদে বজলুর রহমান, কুতুবপুর ইউনিয়নের ৬নং ওয়ার্ডের সদস্য পদে ইসকার আলী, মোমিনপুর ইউনিয়নে ২নং ওয়ার্ডের সংরক্ষিত সদস্য পদে তহমিনা খাতুন এবং আলুকদিয়া ইউনিয়নের ২নং ওয়ার্ডে সাধারণ সদস্য পদে ওহিদুল ইসলাম। চেয়ারম্যান পদে বজলুর রহমান আওয়ামী লীগ দলীয় প্রার্থী পরিচয় দাবি করলেও তিনি নৌকা প্রতীক বরাদ্দ জমা দিতে পারেনি। ইসকার আলী ব্যাংকে ঋণ থাকায় বাদ পড়েছেন। তহমিনা খাতুনের বয়স ২২ বছর। সে কারণে তিনি বাদ পড়েছেন। ওহিদুল ইসলাম মনোনয়নপত্র জমা দেয়ার পর গত ২৪ নভেম্বর মৃত্যুবরণ করেন।
বর্তমানে চেয়ারম্যান পদে কুতুবপুর ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে বর্তমান চেয়ারম্যান আওয়ামী লীগের আলী আহম্মেদ হাসানুজ্জামান মানিক, সাবেক চেয়ারম্যান সাখাওয়াত হোসেন টাইগার, সাবেক চেয়ারম্যান নজরুল ইসলাম, জুয়েল রানা, আজিজুল হক ও আক্তার হোসেন রনি মনোনয়নপত্র জমা দিয়েছেন। এছাড়া ৩টি সংরক্ষিত সদস্য পদে ১০ জন এবং ৯টি সাধারণ সদস্য পদে ৪৪ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন।
পদ্মবিলা ইউনিয়ন পরিষদে চেয়ারম্যান পদে বর্তমান চেয়ারম্যান আবু তাহের বিশ্বাস, আওয়ামী লীগের মো. আলম, আতিয়ার রহমান, সেলিম মল্লিক ও ওমর ফারুক মনোনয়নপত্র জমা দিয়েছেন। এছাড়া ৩টি সংরক্ষিত সদস্য পদে ১১ জন এবং ৯টি সাধারণ সদস্য পদে ৩৮ জন মনোনয়নপত্র জমা দিয়েছেন।
আলুকদিয়া ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে বর্তমান চেয়ারম্যান ইসলাম উদ্দিন, সাবেক চেয়ারম্যান আক্তাউর রহমান মুকুল, সাবেক চেয়ারম্যান অ্যাড. আব্দুল মজিদ, আওয়ামী লীগের আবুল কালাম আজাদ, জুলফিকার আলী কলি ও আলিমুজ্জামান মনোনয়নপত্র জমা দিয়েছেন। এছাড়া ৩টি সংরক্ষিত সদস্য পদে ১৩ জন এবং ৯টি সাধারণ সমস্য পদে ৩১ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন।
মোমিনপুর ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে বর্তমান চেয়ারম্যান গোলাম ফারুক জোয়ার্দ্দার, আওয়ামী লীগের আব্দুল্লাহ-আল-মামুন রতন ও একরামুল হক মনোনয়নপত্র জমা দিয়েছেন। এছাড়া ৩টি সংরক্ষিত সদস্য পদে ১৪জন এবং ৯টি সাধারণ সাধারণ সদস্য পদে ৩০ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন।
চুয়াডাঙ্গা সদর উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. কামরুল হাসান বলেন, সদরে ২৩ ডিসেম্বরে পরিবর্তে নির্বাচন কমিশন নতুন তারিখ ২৬ ডিসেম্বর নির্ধারণ করেছে এবং অন্যান্য দিনক্ষণ অপরিবর্তিত রয়েছে।

এছাড়া, আরও পড়ুনঃ

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More