চোরচক্রের নারী সদস্যসহ গ্রেফতার ৬ : মোটরসাইকেল-পাখিভ্যান উদ্ধার

চুয়াডাঙ্গায় চুরিকাজে ব্যবহৃত মোটরসাইকেলের রেজিস্ট্রেশন নম্বর ধরে অভিযান

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গায় পাখিভ্যান চুরির ঘটনায় জড়িত থাকার অভিযোগে আন্তঃজেলা চোরচক্রের এক নারী সদস্যসহ ৬ জনকে গ্রেফতার করেছে পুলিশ। তাদের স্বীকারোক্তিতে চুরির কাজে ব্যবহৃত একটি মোটরসাইকেলসহ চোরাই ৯টি পাখিভ্যান উদ্ধার করেছে পুলিশ। রোবরাব রাত থেকে সোমবার সকাল পর্যন্ত চুয়াডাঙ্গা ও ঝিনাইদহ জেলার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করে চুয়াডাঙ্গা সদর থানা পুলিশ। এ বিষয়ে গতকাল দুপুরে চুয়াডাঙ্গা সদর থানায় সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

গ্রেফতারকৃতরা হলেন চুয়াডাঙ্গা সদর উপজেলার নতুন ভা-ারদহ গ্রামের মৃত খেদের আলীর ছেলে চোরচক্রের মূলহোতা মহাম্মদ আলী (৩০), বহালগাছি গ্রামের শফিকুল ইসলামের স্ত্রী লিপি খাতুন (২৮), জীবননগর উপজেলার ইসলামপুর গ্রামের মসলেম মিয়ার ছেলে রবিউল ইসলাম ডাবলু (২৯), ঝিনাইদহ জেলার মহেশপুর উপজেলার লাটিমা গ্রামের সামসুল খাঁর ছেলে শফিকুল ইসলাম (২৬), আব্দালপুর গ্রামের বাহার আলীর ছেলে আলী হোসেন (২৮) ও একই এলাকার আয়ুব আলীর ছেলে সোহাগ হোসেন (২২)।

সংবাদ সম্মেলনে পুলিশ সুপার জাহিদুল ইসলাম জানান, বেশ কিছুদিন ধরে চোরচক্রের সদস্যরা বিভিন্ন কৌশলে ইজিবাইক, পাখিভ্যান চুরি করে আসছিলো। তারা বেশিরভাগ সময়ই বাড়তি ভাড়ার প্রলোভনে পাখিভ্যান বা ইজিবাইক চালকদের নিয়ে যায়। সুবিধামতো একটি নির্জন স্থানে গিয়ে চালককে কিছু টাকা দিয়ে দোকানে পাঠানো হয়। এ সময় সুযোগ বুঝে পাখিভ্যান বা ইজিবাইক নিয়ে সটকে পড়ে চোরচক্র।

গত ৩ সেপ্টেম্বর দুপুরে চুয়াডাঙ্গার জাফরপুর এলাকা থেকে সদর উপজেলার নফরকান্দি গ্রামের আবুল বাশারের একটি পাখিভ্যান কৌশলে আন্তঃজেলা চোরের দল চুরি করে নিয়ে যায়। এ ঘটনায় পাখিভ্যানের মালিক রোববার রাতে চুয়াডাঙ্গা সদর থানায় অজ্ঞাত ব্যক্তিদের আসামি করে একটি মামলা করে। চুরির সময় চোরদের ব্যবহৃত মোটরসাইকেলের নাম্বার একটা বাচ্চা মুখস্থ করে ফেলে। সেই মোটরসাইকেল নাম্বারটি ডিজিটাল হওয়ায় সুবিধা হয় পুলিশের। চুয়াডাঙ্গা সদর থানার অফিসার ইনচার্জ ইন্সপেক্টর আবু জিহাদ ফকরুল আলম খানের নির্দেশনায় পুলিশ পরিদর্শক (তদন্ত) লুৎফুল কবীরের নেতৃত্বে এসআই হাসানুজ্জামানসহ পুলিশের একটি চৌকস টিম মোটরসাইকেল অনুসন্ধান ও চোরদের গ্রেফতারে অভিযান শুরু করে। অভিযানে চোরচক্রের মূলহোতা মোহাম্মদ আলীকে আটক করে পুলিশ। তার স্বীকারোক্তিতে গতকাল রোববার রাতভর চুয়াডাঙ্গা ও ঝিনাইদহ জেলার বিভিন্ন এলাকা অভিযান চালিয়ে এক নারীসহ ৫ জনকে গ্রেফতার করে। এসময় তাদের কাছ থেকে চুরি হওয়া ৯টি পাখিভ্যান ও চুরির কাজে ব্যবহৃত একটি মোটরসাইকেল উদ্ধার করে পুলিশ। এই চক্রের অন্য সদস্যদের ধরতে অভিযান অব্যহত রয়েছে বলেও জানান তিনি।

 

 

 

এছাড়া, আরও পড়ুনঃ

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More