ডাকাত সর্দ্দার আব্দুস সালাম অস্ত্রসহ গ্রেফতার

জীবননগরের মনোহরপুরে গোপন সংবাদের ভিত্তিতে পুলিশের অভিযান
জীবননগর ব্যুরো: জীবননগর উপজেলার মনোহরপুর গ্রামের চিহ্নিত ডাকাত সর্দ্দার আব্দুস সালামকে (৫০) অস্ত্রসহ গ্রেফতার করেছে জীবননগর থানা পুলিশ। গতকাল শনিবার তাকে চুয়াডাঙ্গা আদালতের মাধ্যমে জেলহাজতে প্রেরণ করা হয়েছে। এর আগে শুক্রবার রাতে জীবননগর-চুয়াডাঙ্গা সড়কের মনোহরপুর বাসস্ট্যান্ড থেকে আগ্নেয়াস্ত্রসহ নানা অপরাধের হোতা এবং একাধিক ডাকাত দলের চিহ্নিত লিডার আব্দুস সালামকে (৫০) গ্রেফতার করে পুলিশ। গ্রেফতারকৃত আব্দুস সালাম মনোহরপুর গ্রামের নিয়ামত আলী মৃধার ছেলে। তার বিরুদ্ধে জীবননগর থানাসহ ঝিনাইদহ, চুয়াডাঙ্গা সদর থানা, ফরিদপুর এবং রাজবাড়ি থানায় একাধিক ডাকাতি ও ছিনতাইয়ের মামলা রয়েছে। এছাড়া ২০০২ সালে বিজিবি’র সোর্স মিরাজুল ইসলাম শোভা হত্যা মামলার এজাহারভূক্ত আসামি আব্দুস সালাম। ৩ বছর আগে আব্দুস সালামের নিজ বাড়ি থেকে পুলিশ চি‎ি‎হ্নত ডাকাত শাহিনসহ আব্দুস সালামকে গ্রেফতার করে এবং ডাকাতির কিছু মালামালও উদ্ধার করে পুলিশ। পরবর্তীতে আব্দুস সালাম জামিনে মুক্ত হয়ে বাড়িতে ফেরে।
জীবননগর থানা পুলিশ জানায়, জীবননগর থানা পুলিশের পরিদর্শক (তদন্ত) ফেরদৌস ওয়াহিদ সঙ্গীয় ফোর্স নিয়ে বৃহস্পতিবার রাতে টহলে বের হন। পরে তিনি গোপনে সংবাদ পান মনোহরপুর গ্রামের চিহ্নিত অপরাধী আব্দুস সালাম অপরাধ সংঘটিত করতে প্রস্তুতি নিচ্ছে। গোপন সংবাদের ভিত্তিতে তিনি রাত সাড়ে দশটার দিকে জীবননগর-চুয়াডাঙ্গা সড়কের মনোহরপুর গ্রামের বাসস্ট্যান্ডের কাছে পৌঁছান। এসময় তিনি রাস্তার পাশে সালামকে দেখতে পান। পুলিশ এসময় সালামকে আটক করে। আটকের পর তার দেহ তল্লাশি করে সালামের শরীর থেকে একটি দেশীয় তৈরী ওয়ান সুটারগান উদ্ধার করে।
জীবননগর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. সাইফুল ইসলাম জানান, গ্রেফতারকৃত সালাম একজন চিহ্নিত অপরাধী। তার বিরুদ্ধে জীবননগর থানাসহ আশপাশের থানায় একাধিক ডাকাতি ও ছিনতাইয়ের মামলা রয়েছে। এছাড়াও সে বিজিবি সোর্স শোভা হত্যা মামলার এজাহারভূক্ত আসামি। তার বিরুদ্ধে বে-আইনী অস্ত্র বহনের মামলা দিয়ে চুয়াডাঙ্গা আদালতে সোপর্দ করা হয়েছে।

 

এছাড়া, আরও পড়ুনঃ

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More