দামুড়হুদা সীমান্তে বিজিবির পৃথক অভিযানে সাড়ে ৯ কেজি রোপা উদ্ধার : পাচারকারী এক নারী আটক

স্টাফ রিপোর্টার: দামুড়হুদা উপজেলার সীমান্তবর্তী এলাকায় পৃথক অভিযান চালিয়ে চোরাকারবারী এক নারীকে আটক করেছে বিজিবি। পৃথক অভিযানে উদ্ধার করা হয়েছে রূপা, মদ, গাঁজা, ও ভারতীয় বিভিন্ন কসমেটিকস সামগ্রী। এক সপ্তাহের চোরাচালান ও মাদকবিরোধী অভিযান পরিচালনা করে এসব মাদক জব্দ করে চুয়াডাঙ্গা-৬ বিজিবি। জব্দকৃত মাদকদ্রব্যের মূল্য আনুমানিক ২৭ লাখ ২৮ হাজার ৭৪০ টাকা বলে জানানো হয়েছে।
চুয়াডাঙ্গা-৬ বিজিবি সূত্রে জানা গেছে, গোপন সংবাদের ভিত্তিতে ফুলবাড়ী সীমান্ত দিয়ে একটি রুপার বড় চালান ভারতে পাচারের খবর পেয়ে বড়বলদিয়া বিওপির বিশেষ টহল দল নায়েব সুবেদার মোস্তাফিজুর রহমানের নেতৃত্বে সঙ্গীয় ফোর্স নিয়ে অভিযান চালিয়ে উপজেলার দর্শনা থানার সীমান্তবর্তী ফুলবাড়ী গ্রামের আবুল কাশেমের বাড়ীর উত্তর পার্শ্বের একটি বাঁশ বাগান থেকে ৯ কেজি ৪৩০ গ্রাম (৮০৮.৪৭ ভরি) চান্দি রুপা পরিত্যক্ত অবস্থায় জব্দ করা হয়। জব্দকৃত রুপার আনুমানিক মূল্য ১৬ লাখ ১৬ হাজার ৯৪০ টাকা। আটককৃত এই রুপা দর্শনা থানায় জমা দেয়া হয়েছে। এসময় বড়বলদিয়া বিওপির নায়েক সুবেদার মোস্তাফিজুর রহমান বাদী হয়ে দর্শনা থানায় একটি জিডি করেছেন।
চুয়াডাঙ্গা-৬ বিজিবির পরিচালক মোহাম্মদ খালেকুজ্জামান গতকাল শনিবার এক প্রেস বিজ্ঞপ্তিতে জানিয়েছেন, গত ১৮ জুলাই হতে ২৪ জুলাই তারিখ পর্যন্ত চুয়াডাঙ্গা ব্যাটালিয়ন (৬ বিজিবি) এর অধিনস্থ দর্শনা, বারাদী, সুলতানপুর, মুন্সিপুর, ফুলবাড়ী, ঠাকুরপুর এবং বড়বলদিয়া বিজিবির দায়িত্বপূর্ণ সীমান্ত এলাকায় চোরাচালান ও মাদকবিরোধী অভিযান পরিচালনা করে এসব মালামাল আটক করেছে। কুড়ুলগাছির চাকুলিয়া গ্রামের নেপালের মেয়ে মোছা. আনিকা খাতুন (১৩) ভারতীয় ২৫০ বোতল ফেনসিডিলসহ বিভিন্ন সীমান্ত থেকে ৭ কেজি গাঁজা, ২৫৬ বোতল মদ, ৯ কেজি ৪৩০ গ্রাম (৮০৮.৪৭ ভরি) চান্দি রুপা, ১ টি মোবাইল ফোন, ৩৩ কেজি চুল, ১৩ পিস তালা, নগদ বাংলাদেশি ১,০৬,০০০ টাকা, ২৬০০ পিস নেহা হারবাল মেহেদী এবং ৮০০ পাতা জন্ম বিরতিকরন ট্যাবলেট আটক করতে সক্ষম হয় বিজিবি সদস্যরা। যার সর্বমোট সিজার মূল্য সাতাশ লক্ষ আঠাশ হাজার সাতশত চল্লিশ টাকা। আটককৃত মালিকবিহীন চোরাচালানী মালামাল দর্শনা কাস্টমস অফিসে এবং আটককৃত মালিকবিহীন মাদকদ্রব্য চুয়াডাঙ্গা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরে জমা করা হয়েছে। এছাড়াও আটককৃত ফেনসিডিলসহ আসামিকে দর্শনা থানায় মামলা দায়ের করে সোপর্দ করা হয়েছে বলে জানাগেছে।

এছাড়া, আরও পড়ুনঃ

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More