১৮ বছর পর দামুড়হুদা উপজেলা আ.লীগের সম্মেলন : শীর্ষ দু’পদে ৯ জনের নাম

সভাপতি পদে ৪ ও সাধারণ সম্পাদক পদে শোনা যাচ্ছে ৫ জনের নাম

দেড়যুগ পর দামুড়হুদা উপজেলা আ.লীগের সম্মেলন আগামী মঙ্গলবার

সভাপতি পদে ৪ ও সাধারণ সম্পাদক পদে শোনা যাচ্ছে ৫ জনের নাম

দর্শনা অফিস: দীর্ঘ ১৮ বছর পর অনুষ্ঠিত হতে যাচ্ছে দামুড়হুদা উপজেলা আওয়ামী লীগের সম্মেলন। আগামী ১৫ মার্চ ত্রি-বার্ষিক সম্মেলন উপলক্ষে ব্যাপক প্রস্তুতি গ্রহণ করেছে উপজেলা আওয়ামী লীগ। পদপ্রত্যাশীদের টাঙানো ব্যানার আর ফেস্টুনে উপজেলা শহরে বইছে সাজ সাজ রব। নেতাকর্মীদের মাঝে উৎসবের আমেজ। আগামী পরশু মঙ্গলবার অনুষ্ঠিত হবে সম্মেলন। দিন ঘনিয়ে আসার সাথে সাথে টান টান উত্তেজনা দেখা দিয়েছে পদপ্রত্যাশীদের মধ্যে। অন্যান্য পদ নিয়ে তেমন কথাবার্তা শোনা না গেলেও শীর্ষ দুই পদ নিয়ে কথাবার্তা শোনা যাচ্ছে স্থানীয়দের আলোচনার মধ্যে। এ সম্মেলন ব্যাপক প্রস্তুতি গ্রহণ করেছে উপজেলা আ.লীগ। কমিটির অন্যান্য পদে কারো মাথা ব্যথা তেমন না থাকলেও সভাপতি ও সাধারণ সম্পাদক পদে একাধিক প্রার্থীর নাম শোনা যাচ্ছে। অনেকেই বিলবোর্ড ও সামাজিক যোগাযোগের অন্যতম মাধ্যম ফেসবুকে তাদের প্রার্থিতা জাহির করেছেন। কেউ কেউ যেমন নিজেই ঘোষণা দিয়েছেন প্রার্থী হিসেবে। আবারো কারো কারো নাম শোনা যাচ্ছে নেতাকর্মী ও ফেসবুকের মাধ্যমে। কোন কোন প্রার্থী প্রচারণায় চালাচ্ছেন। আবার কেউ কেউ দলের নীতি নির্ধারকদের দ্বারে দ্বারে দিচ্ছেন ধর্ণা।
জানা গেছে, ২০০৪ সালের এপ্রিল মাসে দামুড়হুদা উপজেলা আ.লীগের কমিটি গঠন করা হয়। যে কমিটির সভাপতি সিরাজুল আলম ঝন্টু ও সাধারণ সম্পাদক মাহফুজুর রহমান মঞ্জু নির্বাচিত হন। ১৫ তারিখের সম্মেলনে সভাপতি সিরাজুল আলম ঝন্টু ফের একই পদের প্রার্থী হলেও মাহফুজুর রহমান মঞ্জু এবার সাধারণ সম্পাদেকর পদ ছেড়ে সভাপতি প্রার্থী হিসেবে ঘোষণা দিয়েছেন। সভাপতি পদে আরো নাম শোনা যাচ্ছে হাউলী ইউনিয়নের সাবেক চেয়ারম্যান হাজি সহিদুল ইসলাম ও জুড়ানপুর ইউপি চেয়ারম্যান সোহরাব হোসেনের নাম। সাধারণ সম্পাদক পদে শোনা যাচ্ছে উপজেলা চেয়ারম্যান আলি মুনছুর বাবুর নাম। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে অনুসারীদের বিভিন্ন পোস্টসহ তার শোনা যাচ্ছে দলীয় নেতাকর্মীদের মুখেও। সাধারণ সম্পাদক পদে অন্যান্যের মধ্যে পারকৃষ্ণপুর-মদনা ইউনিয়নের চেয়ারম্যান এএসএম জাকারিয়া আলম, নতিপোতা ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আব্দুল আজিজ, আ.লীগ নেতা হাজি শহিদুল ইসলাম ও যুবলীগ নেতা আবু তালেব। আগামী ১৫ মার্চ মঙ্গলবার সকাল ১০টার দিকে দর্শনা অডিটোরিয়াম কাম কমিউনিটি সেন্টারে অনুষ্ঠিত হবে এ সম্মেলন। সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন আ.লীগের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক এবিএম মোজাম্মেল হক। বিশেষ অতিথি চুয়াডাঙ্গা জেলা আ.লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা সোলায়মান হক জোয়াদ্দার ছেলুন এমপি, সহসভাপতি হাজি আলী আজগার টগর এমপি, সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আজাদুল ইসলাম আজাদসহ জেলা ও উপজেলা আ.লীগের নেতৃবৃন্দ। সম্মেলনের দিন যতই ঘনিয়ে আসছে নেতাকর্মীদের মধ্যে ততই বাড়ছে আগ্রহ। কে কে পাচ্ছেন উপজেলা আ.লীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের চেয়ারম্যান তা নিয়ে যেন কমতি নেই আলোচনার। দলের নেতাকর্মী ও সমর্থকদের অভিমত উপজেলা আ.লীগের কমিটিতে যে যে আসুক অবশ্যই তারা যেন তীর্ণমূল পর্যায়ের ত্যাগী এবং কর্মী বান্ধব নেতা হয়। কোন প্রকার হাইব্রিড নেতা যেন সে কমিটিতে স্থান না পায় সেদিকে খেয়াল রাখা উচিত দলের নীতি নির্ধারকদের।

এছাড়া, আরও পড়ুনঃ
1 টি মন্তব্য
  1. Rk Riad বলেছেন

    সঠিক জন যেনো পদ গুলো পাই সেটা যাচায় করে পদ দিতে হব

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More