পুনরায় ছেলুন জোয়ার্দ্দার সভাপতি আজাদ সাধারণ সম্পাদক

বাংলাদেশ আওয়ামী লীগের ওয়েবসাইটে চুয়াডাঙ্গা কমিটির দুজনের নাম প্রকাশ

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গা জেলা আওয়ামী লীগের সভাপতি হিসেবে বীর মুক্তিযোদ্ধা সোলায়মান হক জোয়ার্দ্দার ছেলুন ও সাধারণ সম্পাদক হিসেবে বীর মুক্তিযোদ্ধা আজাদুল ইসলাম আজাদকে পুনরায় নির্বাচিত করা হয়েছে। গতকাল মঙ্গলবার বাংলাদেশ আওয়ামী লীগের ওয়াবেসাইটে তাদের নাম প্রকাশ করা হয়েছে। তবে পূর্ণাঙ্গ কমিটি বা কমিটির আর কারো নাম সেখানে উল্লেখ করা হয়নি। এর আগে গত সোমবার চুয়াডাঙ্গা টাউন ফুটবল মাঠে চুয়াডঙ্গা জেলা আওয়ামী লীগের ত্রি বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়। সম্মেলনের প্রথম অধিবেশনে আলোচনা পর্ব অনুষ্ঠিত হলেও বিকেলে দ্বিতীয় অধিবেশনে কাউন্সিল অধিবেশন ছাড়াই শেষ হয় সম্মেলনের আনুষ্ঠানিকতা। বেলা সাড়ে ৩টায় জেলা আওয়ামী লীগ কার্যালয়ে কেন্দ্রীয় নেতাদের উপস্থিতিতে সাবজেক্ট কমিটির আদলে সভা হয়। কেন্দ্রীয় নেতারা চুয়াডাঙ্গা জেলা আওয়ামী লীগের বিগত কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদককে পুনরায় রাখার সিদ্ধান্ত নেন। সভাপতি পদের বিষয়ে কেন্দ্রীয় ও স্থানীয় কারো দ্বিমত না থাকলেও সাধারণ সম্পাদক পদ নিয়ে বাগবিত-া হয়। কেন্দ্রীয় নেতারা সাধারণ সম্পাদক পদে বীর মুক্তিযোদ্ধা আজাদুল ইসলাম আজাদের নাম ঘোষণা করলে সোলায়মান হক জোয়ার্দ্দার ছেলুন প্রতিবাদ করেন। কেন্দ্রীয় নেতা কাজী জাফর উল্লাহ ও আ ফ ম বাহাউদ্দিন নাছিম উপস্থিত সাবজেক্ট কমিটির সদস্যদের সরাসরি জানিয়ে দেন যে নেত্রীর (আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা) নির্দেশনা আছে, সোলায়মান হক জোয়ার্দ্দার ছেলুনকে সভাপতি ও আজাদুল ইসলাম আজাদকে সাধারণ সম্পাদক করতে হবে। ছেলুন জোয়ার্দ্দার দাবি করেন, নেত্রী তাকেও একটি গাইডলাইন দিয়েছেন। মুন্সি আলমগীর হান্নান ছাড়া আর কাউকে সাধারণ সম্পাদকের পদ দিলে তিনি এর দায়ভার বহন করবেন না বলে সাফ জানিয়ে দেন এবং প্রয়োজনে পদত্যাগ করবেন বলেও জানান। সোলায়মানের এমন বক্তব্যের পর কেন্দ্রীয় নেতারা বিকেল ৪টার দিকে চুয়াডাঙ্গা জেলা আওয়ামী লীগের কার্যালয় ছেড়ে সোজা সার্কিট হাউসে যান এবং সেখান থেকে ঢাকায় ফিরে যান।

জানা গেছে, চুয়াডাঙ্গা জেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক মুন্সী আলমগীর হান্নানকে সাবজেক্ট কমিটিতে উপস্থিত ৫৮ জন সদস্যের মধ্যে ৫২ জন সমর্থন দিলেও কেন্দ্রীয় নেতারা এটি আমলে নেননি। সাবজেক্ট কমিটির একাধিক সদস্য নাম প্রকাশ না করার শর্তে বলেছেন, সভাপতি হিসেবে চুয়াডাঙ্গা-১ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা সোলায়মান হক জোয়ার্দ্দার ছেলুনের ব্যাপারে কারো দ্বিমত না থাকলেও সাধারণ সম্পাদক পদে আজাদুল ইসলাম আজাদের বিষয়ে কমিটির অধিকাংশ সদস্যের ‘না’ প্রস্তাব ছিলো।

অপর একটি সূত্রে জানা যায়, সাবেক কমিটির সহ-সভাপতি আলী আজগার টগর ও সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আব্দুল মালেক নতুন কমিটির সাধারণ সম্পাদক হিসেবে বীর মুক্তিযোদ্ধা আজাদুল ইসলাম আজাদের নাম প্রস্তাব করেন। এছাড়া জেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক মুন্সী আলমগীর হান্নানকে সাধারণ সম্পাদক হিসেবে নাম প্রস্তাব করেন জেলা আওয়ামী লীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক রিয়াজুল ইসলাম জোয়ার্দ্দার টোটন। প্রস্তাবটি সাবজেক্ট কমিটির ৫৮ জনের মধ্যে ৫২ জনই সমর্থন করেন।

গত সোমবার অনুষ্ঠিত জেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে চুয়াডাঙ্গা-১ আসনের এমপি জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা সোলায়মান হক জোয়ার্দ্দার ছেলুন সভাপতিত্ব করেন। সম্মেলনের উদ্বোধন করেন আওয়ামী লীগের সভাপতিম-লীর সদস্য কাজী জাফর উল্লাহ।

এছাড়া, আরও পড়ুনঃ

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More