বঙ্গবন্ধুর আদর্শ অন্তরে লালন করে সকল অপশক্তিকে মোকাবেলা করতে হবে

চুয়াডাঙ্গায় জেলা আওয়ামী লীগের বর্ধিতসভায় কেন্দ্রীয় নেতা কাজী জাফর উল্লাহ

স্টাফ রিপোর্টার: তলাবিহীন ঝুঁড়ি থেকে বাংলাদেশ এখন উন্নয়নের রোল মডেলে রূপান্তরিত করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বঙ্গবন্ধুর আদর্শ অন্তরে লালন করে সকল অপশক্তিকে মোকাবেলা করতে হবে। ঐক্য ও সাম্প্রদায়িক সম্প্রীতি অটুট রাখতে হবে। এটা যাদের সহ্য হয় না তারাই মন্দিরে মূর্তির পায়ের ওপর পবিত্র কোরআন শরিফ রেখে সাম্প্রদায়িক দাঙ্গা বাঁধাতে চায়।’ চুয়াডাঙ্গা জেলা আওয়ামী লীগের বর্ধিত সভায় প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন, বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় সভাপতি মণ্ডলীর সদস্য কাজী জাফর উল্লাহ। তিনি আরও বলেন, ‘আমাদের মানসিকতার পরিবর্তন করে দলীয় সিদ্ধান্ত মেনে নিতে হবে। আমরা পরিবর্তন হলে, তৃণমূলের রাজনীতিকে শক্তিশালী করা সম্ভব হবে। জননেত্রী শেখ হাসিনার মাধ্যমে বঙ্গবন্ধুর অসমাপ্ত স্বপ্নপূরণ করা সম্ভব হবে। বঙ্গবন্ধুর আদর্শের ওপর ভিত্তি করে সকল অপশক্তিতে মোকাবেলা করে ঐক্য ও সাম্প্রদায়িক সম্প্রীতি অটুট রেখে বাংলাদেশের উন্নয়ন এবং অগ্রগতি অব্যাহত রাখতে হবে।’ তিনি বলেন, নির্বাচনে বিদ্রোহী হলে আর যাই হোক আওয়ামী লীগ করতে পারবেন না। দলের সিদ্ধান্ত মাথা পেতে মেনে নিতে হবে। দল যাকে মনোনয়ন দেবে তার পক্ষেই সবাইকে সমর্থন দিতে হবে। বিদ্রোহী হয়ে দলের মধ্যে বিভেদ সৃষ্টিকারীদের ছাড় দেয়া হবে না। বিএনপির সমালোচনা করে তিনি আরও বলেন, বিএনপি নির্বাচনে অংশ নেবে কি নেবে না সেটা তাদের বিষয়। বিএনপি কেন নির্বাচনে অংশ নিতে চায় না সেটা নিয়ে আমাদের মাথা ব্যথা নেই। আমরা আওয়ামী লীগ করি। আর আওয়ামী লীগ গণতন্ত্রে বিশ্বাসী একটি দল। কাজী জাফর উল্লাহ বলেন, নির্বাচনের মাধ্যমেই আওয়ামী লীগ ক্ষমতায় রয়েছে। আমরা জানি ক্ষমতায় যাওয়ার একমাত্র উপায় হচ্ছে দেশের সাধারণ মানুষের ভোটাধিকার। দেশের মানুষের সমর্থন নিয়েই ক্ষমতায় টিকে থাকতে হয়।
গতকাল বৃহস্পতিবার চুয়াডাঙ্গা কালেক্টর স্কুল অ্যান্ড কলেজমাঠে জেলা আওয়ামী লীগের উদ্যোগে অনুষ্ঠিত ওই বর্ধিত সভায় সভাপতিত্ব করেন জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা সোলায়মান হক জোয়ার্দ্দার ছেলুন এমপি। বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক আ.হ.ম বাহাউদ্দীন নাসিম। প্রধান বক্তা ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বি.এম মোজাম্মেল হক। অতিথির বক্তব্য রাখেন এসএম কামাল হোসেন, বাংলাদেশ আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সদস্য অ্যাড. আমিরুল আলম মিলন এমপি, জাতীয় নেতা শহীদ ক্যাপ্টেন কামরুজ্জামানের কন্যা পারভীন জামান কল্পনা ও অ্যাড. গ্লোরিয়া সরকার ঝর্ণা এমপি। বর্ধিত সভাটি সঞ্চালনা করেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আজাদুল ইসলাম আজাদ ও সাংগঠনিক সম্পাদক মুন্সী আলমগীর হান্নান। সমগ্র সভাটির সার্বিক ব্যবস্থাপনায় ছিলেন বর্ধিতসভা বাস্তবায়ন কমিটির অন্যতম সদস্য সাবেক মেয়র জেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক রিয়াজুল ইসলাম জোয়ার্দ্দার টোটন। বর্ধিত সভায় আরও উপস্থিত ছিলেন চুয়াডাঙ্গা-২ আসনের সংসদ সদস্য আলহাজ আলী আজগর টগর, জেলা আওযামী লীগের সহসভাপতি সদর উপজেলা চেয়ারম্যান আসাদুল হক বিশ্বাস, জেলা আওয়ামী লীগের স্বাস্থ্য ও পারিবার কল্যাণ বিষয়ক সম্পাদক প্রফেসর ডা. মাহাবুব হোসেন মেহেদী, জেলা পরিষদের চেয়ারম্যান শেখ সামসুল আবেদীন খোকনসহ জেলা আওয়ামী লীগের সদস্য এবং সহযোগী সংগঠনের সর্বস্তরের নেতাকর্মীগণ। একই সাথে জেলার ৩টি পৌরসভা, ৪১টি ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি সম্পাদক উপস্থিত ছিলেন।
উল্লেখ্য, দীর্ঘ ৬ বছর পর চুয়াডাঙ্গা জেলা আওয়ামী লীগের এ বর্ধিতসভা অনুষ্ঠিত হলো। এ সভা ঘিরে নেতাকর্মীদের মধ্যেও আগ্রহ ও উদ্দীপনার কমতি ছিলো না।

এছাড়া, আরও পড়ুনঃ

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More