বৃষ্টির অনুকূল পরিবেশ আরও কয়েকদিন অব্যাহত থাকার পূর্বাভাস

চুয়াডাঙ্গায় বজ্রপাতে মসজিদের মুয়াজ্জিন নিহত

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গায় বজ্রপাতে নিজাম উদ্দিন (৬০) নামের একজন মসজিদের মুয়াজ্জিন নিহত হয়েছেন। রোববার বেলা সাড়ে ১১টার দিকে আলুকদিয়ার পীরপুর গ্রামের মেঠোপথে বজ্রপাতে প্রাণহারান তিনি। অপরদিকে চুয়াডাঙ্গায় এদিন ৫ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। সারাদেশেই বৃষ্টির অনুক’ল পরিবেশ বিরাজ করছে। আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, ৪৮ ঘণ্টা বৃষ্টি বজ্রসহ বৃষ্টির প্রবণতা অব্যাহত থাকতে পারে। ৫ দিনে সামান্য পরিবর্তন হতে পারে।
রোববার বজ্রপাতে নিহত নিহত নিজাম উদ্দিন চুয়াডাঙ্গা জেলা সদরের পীরপুর গ্রামের মৃত ময়জদ্দি মন্ডলের ছেলে। তিনি তার নিজগ্রাম বায়তুল জামান জামে মসজিদের মুয়াজ্জিন হিসেবে দীর্ঘদিন ধরে দায়িত্বপালন করে আসছিলেন। গতকালই বিকেলে স্থানীয় কবরস্থনে নামাজের জানাজা শেষে তার দাফন সম্পন্ন হয়। স্থানীয়রা জানান, সকালে পিরপুর গ্রাম সংলগ্ন তুলসিগাড়ির মাঠে কৃষি ক্ষেতে ঘাস কাটতে যান নিজাম উদ্দিন। এসময় শুরু হালকা বৃষ্টি। বৃষ্টি দেখে বাড়ি ফেরার পথে হঠাৎ একটি বজ্রপাতে ঘটনাস্থলেই নিহত হন তিনি। বজ্রপাতে তার শরীরের এক পাশের সম্পূর্ণ অংশ ঝলসে যায়। আলুকদিয়া ইউপি সদস্য শাহিন উদ্দিন জানান, বাড়িতে পোষা গরুর ঘাস করতে গিয়ে বজ্রপাতে ঝলসে ঘটনাস্থলেই নিহত হন। এদিকে আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, লঘুচাটের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে। রংপুর, রাজশাহী, ময়মনসিংহ, সিলেট, ঢাকা, বরিশাল, খুলনা ও চট্টগ্রাম বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ীভাবে দমকা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি বজ্রবৃষ্টি হতে পারে। সারাদেশে দিন এবং রাতের তাপমাত্রা সামান্য কমতে পারে। রোববার ঢাকায় ৫, টাঙ্গাইলে ৯, ফরিদপুরে সামান্য, মাদারীপুরে ১২, গোপালগঞ্জে ১, নিকলি ১, ময়মনসিংহে ৩, নেত্রকোনায় ৩, কুমিল্লায় ১, চাঁদপুরে ৭, সিলেটে সামান্য, বগুড়ায় সামান্য, বদলগাছী ৭, রংপুরে ২, দিনাজপুরে ৫, সৈয়দপুরে ৮, ডিমলায় ১, খুলনায় ২, মংলায় ১০, সাতক্ষীরায় ৬, যশোরে ১, চুয়াডাঙ্গায় ৫,বরিশালে ২, পটুয়াখালী ২, খেপুপাড়ায় ১৫ ও ভোলায় সামান্য বৃষ্টি হয়েছে বলে জানিয়েছে দেশের আবহাওয়া অধিদফতর।

এছাড়া, আরও পড়ুনঃ

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More