ভাত ও ভোটের অধিকার ফিরিয়ে আনতে এই সমাবেশ সফল করার বিকল্প নেই

খুলনা বিভাগীয় গণ-সমাবেশ সফল করতে মেহেরপুরে লিফলেট বিতরণ : চুয়াডাঙ্গয় প্রস্তুতিসভায় অমিত

স্টাফ রিপোর্টার: খুলনা বিভাগীয় গণ-সমাবেশ সফল করতে প্রস্তুতিসভা এবং লিফলেট বিতরণ করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার চুয়াডাঙ্গা ও মেহেরপুরের বিভিন্ন স্থানে বিএনপির পক্ষে লিফলেট বিতরণ করা হয়। এছাড়াও চুয়াডাঙ্গায় প্রস্তুতিমূলকসভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল বৃহস্পতিবার দুপুরে শহরের ভি.জে স্কুল রোডে জেলা বিএনপির কার্যালয়ে এ প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়। জেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য খন্দকার আব্দুল জব্বার সোনার সভাপতিত্বে অনুষ্ঠিত প্রস্তুতিসভায় বিএনপি’র খুলনা বিভাগীয় ভারপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদক অনিন্দ্য ইসলাম অমিত প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন।

এ সময় তিনি বলেন, খুলনায় বিএনপির বিভাগীয় গণসমাবেশকে ব্যাহত করতে জ্বালানি তেলের কৃত্রিম সংকট দেখিয়ে সরকার দুদিনের পরিবহন ধর্মঘটের ডাক দিয়েছে। এ চক্রান্ত করে সমাবেশ বানচাল করা যাবেনা। বিএনপির সমাবেশ সফল করতে নেতা-কর্মীরা খুলনায় প্রয়োজনে হেঁটে যাবে এবং রূপসা নদী সাঁতরে যাবে। গণসমাবেশ ঠেকাতে গিয়ে সরকারের রূপ প্রকাশ পাচ্ছে। খুলনা বিভাগীয় সমাবেশ সফল করতে ক্ষণে ক্ষণে পট পরিবর্তন হবে। নিয়্যাত পরিস্কার থাকলে সম্মেলনে পৌঁছুনো অসম্ভব হবে না। যেতে বাধা আসলে বিকল্প পথে বাধা অতিক্রম করেও যেতে হবে। জাতীয় পতাকা সঙ্গে নিয়ে যেতে হবে, তাতে মনের জোর বৃদ্ধি পায়। বিভাগীয় সমাবেশ বিএনপি খুলনায় জাদু দেখাবে। ভাত ও ভোটের অধিকার ফিরিয়ে আনার জন্য এই সমাবেশ সফল করার বিকল্প নেই। অনিন্দ্য ইসলাম অমিত বলেন, আমরা দেশের ১৮ কোটি মানুষের ভোট ও ভাতের অধিকারের জন্য লড়াই করছি। আগামী ২২ অক্টোবর খুলনার গণ-সমাবেশকে জনসমুদ্রে পরিণত করবো। আমরা আশা করছি খুলনা বিভাগের বিভিন্ন শ্রেণীপেশার মানুষ আমাদের এ লড়াইয়ে সকলেই সামিল হবেন। আপনারা বিক্ষিতভাবে যাবেন। জাতীয় পতাকা আচ্ছাদিত করে এবং শুকনো খাবার সাথে নিয়ে যাবেন।

চুয়াডাঙ্গা জেলা বিএনপির সদস্য সচিব শরীফুজ্জামান শরীফের সঞ্চালনায়  বক্তব্য রাখেন বিএনপি নেতা নজরুল ইসলাম, আবু বক্কর সিদ্দিক আবু ও মীর্জা ফরিদুল ইসলাম শিপলু, মৎস্যজীবী দলের আহবায়ক আবু বক্কর বকুল, জাসাসের সাধারণ সম্পাদক সেলিমুল হাবিব, যুবদলের সাধারণ সম্পাদক সাইফুর রশিদ ঝন্টু ও ছাত্রদলের সাধারণ সম্পাদক মোমিন মালিতা বক্তব্য রাখেন।

দামুড়হুদা প্রতিনিধি জানিয়েছেন, বিএনপির খুলনা বিভাগীয় গণসমাবেশ সফল করতে দামুড়হুদায় প্রস্তুতিমূলকসভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল বৃহস্পতিবার দুপুরে দামুড়হুদা উপজেলা বিএনপির দলীয় কার্যালয়ে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে সভাপতিত্ব করেন চুয়াডাঙ্গা জেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য জেলা কৃষক দলের আহ্বায়ক মোকাররম হোসেন। প্রধান অতিথি ছিলেন বিএনপির সাংগঠনিক সম্পাদক অনিন্দ্য ইসলাম অমিত। বিশেষ অতিথি ছিলেন চুয়াডাঙ্গা জেলা বিএনপির সদস্য সচিব শরীফুজ্জামান শরীফ। চুয়াডাঙ্গা জেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য রফিকুল হাসান তনুর সঞ্চালনায় ছিলেন চুয়াডাঙ্গা জেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য খন্দকার আব্দুর জব্বার সোনা, মনিরুজ্জামান মনি, দামুড়হুদা সদর ইউনিয়ন বিএনপির সভাপতি আব্দুর রহিম, সাধারণ সম্পাদক কুতুব উদ্দিন, হাউলী ইউনিয়ন বিএনপির সভাপতি ইউসুফ আলী, সাধারণ সম্পাদক নাফিস আক্তার সিদ্দিকী, জুড়ানপুর ইউনিয়ন বিএনপির সভাপতি ইদ্রিস আলী, সাধারণ সম্পাদক রুহুল আমীন, নতিপোতা ইউনিয়ন বিএনপির সভাপতি মাসুদ রানা, নাটুদাহ ইউনিয়ন বিএনপির সভাপতি সামসুল আলম, সাধারণ সম্পাদক ওসমান গণি, কার্পাসডাঙ্গা ইউনিয়ন বিএনপির সভাপতি সামসুল আলম, সাধারণ সম্পাদক আবু সাঈদ বিশ্বাস। এছাড়াও দামুড়হুদা উপজেলা স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক ইকরামুল হক, দামুড়হুদা উপজেলা যুবদলের যুগ্মআহ্বায়ক আরিফুল ইসলাম আরিফ, উপজেলা যুবদলের অন্যতম নেতা জহিরুল ইসলাম রিপন, শামসুজ্জোহা পলাশ, সামসুল আলম, তোতাম আলি, মন্টু মিয়া, ফিরোজ হাসান মন্টু, মাহাফুজুর রহমান জনি, রানা, উপজেলা ছাত্রদলের আহ্বায়ক আফজালুর রহমান সবুজ প্রমুখ।

ভ্রাম্যমাণ প্রতিনিধি জানিয়েছেন, আগামী ২২ নভেম্বর বিএনপির খুলনা বিভাগীয় সমাবেশ সফল করতে দামুড়হুদার কার্পাসডাঙ্গা ইউনিয়ন বিএনপি ও অঙ্গ সংগঠন ব্যাপক প্রস্তুতি গ্রহণ করেছে। গতকাল বৃহস্পতিবার বিকেল ৫টার দিকে বাজারের প্রধান প্রধান সড়কে ও স্থানীয় বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা সমাবেশে জনসম্পৃক্ততা বাড়াতে ও সমাবেশ সফল করতে লিফলেট বিতরণ করেন।বিতরণ কর্মসূচিতে নেতৃত্ব দেন ইউনিয়ন বিএনপির সভাপতি শামসুল আলম, সাধারণ সম্পাদক সাইদ বিশ্বাস, সহসভাপতি করম আলী, সাংগাঠনিক সম্পাদক জুলফিকার আলী ভুট্টো, জাহাঙ্গীর আলম টুটুল, বিএনপি নেতা সাজিবার রহমান, আবু তালেব, মিজানুর রহমান নুর হক যুবদল নেতা তারিকুল ইসলাম, কবির হোসেন প্রমুখ।

মেহেরপুর অফিস জানিয়েছে, জ্বালানি তেল ও নিত্যপ্রয়োজনীয় পণ্যের অস্বাভাবিক মূল্যবৃদ্ধি, দলীয় কর্মসূচিতে গুলি করে নেতা-কর্মীদের হত্যার প্রতিবাদ এবং নির্বাচনকালীন নির্দলীয় নিরপেক্ষ সরকারের দাবিতে আগামীকাল ২২ অক্টোবর খুলনার বিভাগীয় গণসমাবেশ সফল করতে মেহেরপুর জেলা ছাত্রদলের উদ্যোগে প্রচারপত্র বিলি করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার বিকেলের দিকে মেহেরপুর জেলা বিএনপি’র সভাপতি সাবেক সংসদ সদস্য মাসুদ অরুনের নেতৃত্বে মেহেরপুর শহরের প্রধান প্রধান সড়কে প্রচারপত্র বিলি করা হয়। প্রচারপত্র বিলিতে মেহেরপুর জেলা ছাত্রদলের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, আগামীকাল ২২ অক্টোবর শনিবার খুলনায় বিভাগীয় গণসমাবেশ করবে বিএনপি। খুলনায় কর্মসূচি পালিত হবে ডাকবাংলা মোড় ও ফেরিঘাট মোড়ের মাঝের সোনালী ব্যাংক চত্বরে।

এছাড়া, আরও পড়ুনঃ

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More