ভারত থেকে ঝিনাইদহে আসা ৩ জন করোনাভাইরাসে আক্রান্ত : চুয়াডাঙ্গায় বাড়ছে দুশ্চিন্তা

ভারত থেকে অবৈধভাবে আসার পর ঝিনাইদহে আটক ২৭ জনের তিনজন করোনাভাইরাসে আক্রান্ত। তাদের ঝিনাইদহ সদর হাসপাতালের করোনাভাইরাস ওয়ার্ডে ভর্তি করা হয়েছে বলে জেলার সিভিল সার্জন সেলিনা বেগম জানান। এদিকে চুয়াডাঙ্গার দর্শনা সীমান্ত হয়ে ভারত থেকে দেশে আসছে ১৬ মে। এ নিয়ে চুয়াডাঙ্গায় দুশ্চিন্তা বেড়েছে। ভারেেথেকে দেশে আসা ঠেকাতে আন্দোলনের কথাও ভাবছেন বিভিন্ন মহল।
গত সোমবার ভারেত থেকে অবৈধভাবে জেলার মহেশপুর উপজেলার মাটিলা এলাকায় আসা ২৭ জনকে আটক করে বিজিবি । তাছাড়া একজন মানব পাচারকারীকে আটক করে তারা। সিভিল সার্জন বলেন, তাদের নমুনা সংগ্রহ করে ল্যাবে পাঠানো হয়। বৃহস্পতিবার রাত ১১টায় তিনজন আক্রান্ত হওয়ার প্রতিবেদন এসেছে। তাদের সদর হাসপাতালের করোনাভাইরাস ওয়ার্ডে ভর্তি করা হয়েছে। অন্যদের জেলা শহরের আজাদ রেস্ট হাউজে বাধ্যতামুলক কোয়ারেন্টাইনে রেখে পুলিশি পাহারা বসানো হয়েছে। এর আগে গত ৫ মে ভারত ফেরত ২০০ জনকে ঝিনাইদহে কোয়ারেন্টিনে রাখা হয়। আগামী ১৬ দর্শনার গেদে হয়ে দর্শনা জয়নগর সীমান্তে ভারত থেকে যাত্রী আসবে বলে সরকারিভাবে সিদ্ধান্ত নেয়া হয়েছে। এ বিষয়ে শনিবার সকাল ১০টায় চুয়াডাঙ্গা জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে সভা আহ্বান করা হয়েছে। যাত্রীদের নির্বেঘ্নে দেশে প্রবেশের বিষয়ে সভা আহ্বান করেছে প্রশাসন। বিষয়টি জানাজানি হতেই এ্ই সংকটকালে দর্শনা দিয়ে যাত্রী বিশেষ করে ভারত থেকে আসা যাত্রী প্রবেশ ঠেকানোর আন্দোলনের প্রস্তুতি নিচ্ছেন অনেকে। কারণ, ভারত থেকে যারা আসবেন তাদেরকে চুয়াডাঙ্গাতেই ১৪ দিনের কোয়ারেন্টিনে রাখা হবে। এ থেকে ছড়ানোর আশঙ্কা রয়েছে বলে তাদের অভিমত।

 

এছাড়া, আরও পড়ুনঃ

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More