মিরপুরে গাংনীর ব্যবসায়ীর মরদেহ উদ্ধার : মৃত্যু নিয়ে রহস্য

গাংনী প্রতিনিধি: কুষ্টিয়ার মিরপুরে একটি বাগান থেকে ঝুলন্ত অবস্থায় গাংনীর পোল্ট্রি ব্যবসায়ী জাফর ইকবালের (৪৮) মরদেহ উদ্ধার করেছে পুলিশ। গতকাল মঙ্গলবার দুপুরে মরদেহ উদ্ধার করে মিরপুর থানা হেফাজতে নেয় পুলিশ। জাফর ইকবাল গাংনী শহরের কাঁচা বাজার সংলগ্ন হাটবোয়ালিয়া সড়কের পিয়াস পোল্ট্রি ফিডের মালিক। এলাকায় ভালো ব্যবসায়ী ও ভালো মানুষ হিসেবে পরিচিত তিনি।
মিরপুরের বারুইপাড়া ইউনিয়নের বলিদাপাড়া ডি-৫ জিকে খালের পাড়ে ইউপি চেয়ারম্যান সাইদুর রহমানের ইপিল ইপিল বাগান থেকে পুলিশ তার ঝুলন্ত মরদেহ উদ্ধার করে। জাফর ইকবাল গাংনী উপজেলার গোপালনগর গ্রামের বীর মুক্তিযোদ্ধা ফজলুল হকের ছেলে।
সোমবার (০৭ ডিসেম্বর) বাড়ি থেকে গাংনী শহরে ব্যবসা প্রতিষ্ঠানের উদ্দেশ্যে বের হন। তারপর থেকেই তার মোবাইল ফোন বন্ধ ছিলো। ঘটনাটি আত্মহত্যা না অন্যকিছু তার কিছুই স্পষ্ট নয় পরিবারের কাছে।
ইউপি চেয়ারম্যান সাইদুর রহমান জানান, সকালে এলাকাবাসী ওই বাগানে একটি ঝুলন্ত মরদেহ দেখতে পান। খরবর পেয়ে অজ্ঞাত মরদহে হিসেবে পুলিশ তা উদ্ধার করে। পরে ফেসবুকে তার ঝুলন্ত মরদেহ দেখে পরিবার ও এলাকার লোকজন তার পরিচয় নিশ্চিত করে।
এ ব্যাপারে পুলিশ পরিদর্শক (তদন্ত) শুভ্র প্রকাশ দাস জানান, লাশের শরীরের কোন আঘাতের চিহৃ পাওয়া যায়নি। ধারণা করা হচ্ছে এটি আত্মহত্যা। পরিচয় নিশ্চিত করতে সময় লাগায় গতকাল তার মরদেহ ময়না তদন্ত হয়নি। আজ বুধবার ময়না তদন্ত শেষে পরিবারের কাছে মরদেহ হস্তান্তর করা হবে। এ বিষয়ে মিরপুর থানায় একটি অপমৃত্যু মামলা (ইউডি) দায়ের করা হয়েছে।
জাফর ইকবালের ভাগ্নে ইকবাল হোসেন জানান, দাম্পত্য, ব্যবসায়ীক ও সামাজিকভাবে তিনি কোন অসুবিধায় ছিলেন বা কারও সাথে তার শত্রুতা ছিল এমন কিছু আমাদের নজরে পড়েনি। ব্যবসায় দেনা-পাওনা থাকতেই পারে। তবে আত্মহত্যা করার মতো কোন অসুবিধায় তিনি ছিলেন বলেও আমাদের জানা নেই। তাই মৃত্যুর বিষয়টি পরিবারের কাছে অনেক প্রশ্নের জন্ম দিয়েছে। এটা হত্যা না আত্মহত্যা তাও পরিবারের কাছে স্পষ্ট নয়। ময়না তদন্ত শেষে মরদেহ বাড়িতে এনে দাফন করা হবে এ অপেক্ষায় রয়েছেন পরিবারের শোকার্ত সদস্যরা।
দাম্পত্য জীবনে জাফর ইকবাল এক ছেলে ও এক মেয়ের জনক। মেয়ে বিবাহিতা আর ছেলে একাদশ শ্রেণিতে অধ্যয়নরত যশোর বিএএফ শাহীন কলেজে।

এছাড়া, আরও পড়ুনঃ

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More