মেহেরপুরের সিটি ব্যাংকের এজেন্ট খাদেমুলকে প্রকাশ্য দিবালোকে গুলি করে খুন

গাংনী প্রতিনিধি: মেহেরপুরের গাংনীর গাড়াডোব মাঠের মধ্যে খাদেমুল ইসলাম (৩৫) নামের একজনকে গুলি করে খুন করেছে সন্ত্রাসীরা। গতকাল বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টার দিকে এ ঘটনাটি ঘটে। খাদেমুল ইসলাম মেহেরপুরের মুজিবনগর উপজেলার যতারপুর গ্রামের মিনারুল ইসলামের ছেলে। গুরুতর আহত হলেও টাকার ব্যাগ আকড়ে পড়েছিলেন খাদেমুল ইসলাম। তার কাছে থাকা ৪৬ লাখ টাকা হেফাজতে নিয়েছে পুলিশ। তবে এ ঘটনা টাকা ছিনতাই না ভাড়াটে খুনিরা তাকে হত্যা করেছে তা নিয়ে নানা জল্পনা কল্পনা চলছে।
পুলিশ ও স্থানীয় সুত্রে জানা গেছে, সিটি ব্যাংক এজেন্ট ব্যাংক কোমরপুর শাখা এজেন্ট খাদেমুল ইসলাম ৪৬ লক্ষ টাকা একটি ব্যাগে নিয়ে মোটর সাইকেলযোগে কুষ্টিয়ার উদ্দেশ্যে রওনা দেয়। সিটি ব্যাংক গাংনী অথবা কুষ্টিয়া শাখায় জমা দেয়ার উদ্দেশ্যে বাড়ি থেকে বের হন। আমঝুপি-গাড়াডোব সড়কে গাড়াডোব গ্রামের ফাঁকা মাঠে এলে তাকে আক্রমণ করে সন্ত্রাসীরা। এক পর্যায়ে তার কোমরের ওপরে কয়েকটি গুলি করে। রক্তাক্ত খামেদুল ইসলাম মাটিতে লুটিয়ে পড়লেও ব্যাগ আড়কে ধরেছিলেন। এক পর্যায়ে পথচারীরা এগিয়ে এলে একটি মোটর সাইকেলযোগে তিনজন আমঝুপির দিকে পালিয়ে যায়। পথচারীরা খাদেমুলকে উদ্ধার করে গাংনী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পাঠায়। তার শারীরিক অবস্থা গুরুতর হওয়ায় তাকে কুষ্টিয়া মেডিকেল কলেজ হাসপাতালে রেফার করা হয়। হাসপাতালে পৌঁছুনোর আগেই তার মৃত্যু হয়।
জানা গেছে, খাদেমুল ইসলামের এজেন্ট শাখা থেকে বেশি টাকা লেনদেন করার অনুমতি নেই। তাই তিনি প্রায়ই গাংনী শাখা ও কুষ্টিয়া শাখায় গিয়ে লেনদেন করতেন।
খাদেমুলের ঘনিষ্টজন সূত্রে জানা গেছে, তার সাথে দৃশ্যমান কারও কোনো শত্রুতা কিংবা বিরোধ ছিলো না। তিনি সবসময় ব্যবসা নিয়ে ব্যস্ত থাকতেন। অপরদিকে তিন ব্যক্তি মোটরসাইকেলে এসে তাকে গুলি করে পালিয়ে গেলো অথচ টাকা ব্যাগ না নেয়ায় ঘটনাটি ছিনতাই নাকি পরিকল্পিত হত্যাকা- তা নিয়ে সংশয় দেখা দিয়েছে জনমনে।
স্থানীয় সূত্রে জানা গেছে, খাদেমুল প্রায়ই এভাবে টাকা নিয়ে বিভিন্ন শাখায় জমা দিয়ে থাকে। ফলে তিনি কখন বের হচ্ছে আর কিভাবে কোন পথে আসছে তা হয়তো আগে থেকেই অবগত ছিলো হত্যাকারীরা। খাদেমুলের এজেন্ট ব্যাংকের আশেপাশেই হয়তো ছিলো তাদের অবস্থান। খাদেমুল যে পথ দিয়ে গাংনীর দিকে আসছিলেন সেই পথ দিয়েই পেছন থেকে তাকে অনুসরণ করতে করতেই এসেছিলো হত্যাকারীরা। তাই খাদেমুলের আশেপাশেই যে হত্যাকারীদের অবস্থান ছিলো তা স্পষ্ট হচ্ছে পুলিশের কাছে।
গাংনী থানার পরিদর্শক (তদন্ত) সাজেদুল ইসলাম জানান, পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছেন। গুরুতর আহত খাদেমুলের কাছ থেকে টাকাগুলো হেফাজতে নেয়া হয়েছে। তার ব্যাগে ৪৬ লাখ টাকা রয়েছে। ছিনতাইকারীদের ধরতে পুলিশ চেষ্টা করছে। মরদেহ ময়না তদন্ত করার পর পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। এ ব্যাপারে মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

 

এছাড়া, আরও পড়ুনঃ

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More