মেহেরপুরে আরও ৬৯জন করোনা আক্রান্ত

মেহেরপুর অফিস: গত ২৪ ঘণ্টায় মেহেরপুরে নতুন আক্রান্ত হয়েছেন ৬৯ জন। আক্রান্তের হার শতকরা ২৬.৭৫ ভাগ। বর্তমানে করোনা পজেটিভ হয়ে চিকিৎসা নিচ্ছেন ৫৮৪ জন। দিনে দিনে করোনা রোগীর সংখ্যা কম হলেও মৃত্যুর হার না কমায় মেহেরপুরে সচেতন মানুষের মাঝে বাড়ছে উদ্বেগ আর উৎকন্ঠা। করোনা সংক্রমণ কমাতে মেহেরপুরের লকডাউন কঠোরভাবে পালনে জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনের তৎপরতা অব্যাহত রয়েছে। গত ২৪ ঘণ্টায় মেহেরপুর জেলায় নতুন আক্রান্ত ৬৯ জনের মধ্যে মেহেরপুর সদর উপজেলায় ৩২জন, গাংনী উপজেলায় ১৯ জন ও মুজিবনগর উপজেলায় ১৮ জন রয়েছেন। গতকাল কেউ করোনা আক্রান্ত রোগী মারা যায়নি। তবে এ পর্যন্ত শুধু করোনা আক্রান্ত রোগী মারা গেছেন ১৩৭ জন। গতকাল রোববার রাতে সিভিল সার্জন ডা. মো. নাসির উদ্দিন এ তথ্য নিশ্চিত করেছেন।
মেহেরপুর সিভিল সার্জন অফিস সূত্রে আরো জানা যায়, কুষ্টিয়া ল্যাব থেকে ২৫৮ টি (পিসিআর ল্যাবে-০, এন্টিজেন- ২৫০ ও জিন এক্সপার্ট-৮) নমুনা পরীক্ষার রিপোর্ট পাওয়া যায়। এর মধ্যে ৬৯ জন করোনা রোগী চিহ্নিত হয়েছেন। বর্তমানে চিকিৎসাধীন মোট ৫৮৪ জন করোনা রোগীর মধ্যে সদর উপজেলার বাসিন্দা ২১৩ জন, গাংনী উপজেলার বাসিন্দা ২৭০ জন ও মুজিবনগর উপজেলার বাসিন্দা ১০১ জন রয়েছেন। এছাড়া ট্রান্সফার হয়েছেন ১২০ জন। এদের মধ্যে সদর উপজেলার ৭৭ জন, গাংনী উপজেলার ১৮ জন ও মুজিবনগর উপজেলার ২৫ জন রয়েছেন। এছাড়া এ পর্যন্ত সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৩ হাজার ১৩৪ জন। যার মধ্যে সদর উপজেলায় এক হাজার ৪৮৩ জন, গাংনী উপজেলায় এক হাজার ২১৮ জন ও মুজিবনগর উপজেলায় রয়েছেন ৪৩৩ জন রয়েছেন। মারা যাওয়া ১৩৭ জনের মধ্যে সদর উপজেলায় ৬১ জন, গাংনী উপজেলায় ৪৬ জন ও মুজিবনগর উপজেলায় ৩০ জন রয়েছেন।
এদিকে সরকার ঘোষিত ৯ম দিনের চলমান কঠোর লকডাউন বাস্তবায়নে মেহেরপুর জেলা শহরের বিভিন্ন এলাকার মাঠে রয়েছে সেনাবাহিনী। গতকাল শনিবার সকাল থেকে এলাকার বিভিন্ন জায়গায় সেনাবাহিনীর পাশাপাশি পুলিশ সদস্যদের টহল দিতে দেখা যায়। সেনাবাহিনীর সদস্যরা টহলের পাশাপাশি জনসচেতনতা মূলক প্রচারনা করেন। শহরের বিভিন্ন এলাকায় বিনা প্রয়োজনে বাড়ির বাইরে আসতে নিষেধ করা হচ্ছে। তাছাড়া জরুরি কেনাকাটা করতে আসা জনগণকে সামাজিক দূরত্ব বজায় রাখতে উদ্বুদ্ধ করাসহ দ্রুত প্রয়োজনীয় কাজ শেষ করে বাড়িতে ফিরে যাওয়ার জন্য আহ্বান জানান।
এদিকে ‘মাস্ক ব্যবহার অভ্যেস, করোনামুক্ত বাংলাদেশ’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে কোভিড-১৯ মহামারী প্রতিরোধে সাধারণ মানুষের মধ্যে শতভাগ মাস্ক ব্যবহার নিশ্চিতকরণে সচেতনাতামূলক প্রচারণা ও জনসাধারণের মাঝে মাস্ক বিতরণ করেছে মেহেরপুর পুলিশ।

 

এছাড়া, আরও পড়ুনঃ

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More