মেহেরপুরে একদিনে ৪৭ জন করোনা আক্রান্ত; মারা গেছেন ২ জন

মেহেরপুর অফিস ঃ মেহেরপুরে প্রতিদিন লাফিয়ে লাফিয়ে করোনা রোগীর সংখ্যা বেড়েই চলেছে। সেই সাথে সচেতন মানুষের মাঝে বাড়ছে উদ্বেগ আর উৎকন্ঠা। কিন্তু অনেকের মাঝে নেই কোন দুঃচিন্তা। গত ২৪ ঘন্টায় মেহেরপুর জেলায় করোনা আক্রান্ত ২ জন রোগি মারা গেছেন। নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৪৭ জন। আক্রান্তের হার শতকরা প্রায় ৫২ ভাগ । এ পরিস্থিতিতে আজ বৃহস্পতিবার থেকে মেহেরপুরের ২ সপ্তাহের লক ডাউন কঠোরভাবে পালনে জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনের তৎপরতা অব্যাহত রয়েছে।

একদিনে মেহেরপুর জেলায় করোনা আক্রান্ত ২ জন মহিলা রোগি মারা গেছেন। এরা হলেন- জেলার গাংনী উপজেলার শিশিরপাড়া গ্রামের নাসিমা খাতুন (৪৮) ও মুজিবনগর উপজেলার সোনাপুর গ্রামের বাসিন্দা লুশিয়া বেগম (৬০)। প্রায় এক সপ্তাহ পূর্বে ওই দুই মহিলা করোনায় আক্রান্ত হয়ে মেহেরপুর ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালে ভর্তি হন। এদিকে জেলায় নতুন করে ৪৭ জন করোনা আক্রান্ত হয়েছেন। নতুন আক্রান্তদের মধ্যে মেহেরপুর সদর উপজেলায় ২৯ জন, গাংনী উপজেলার ১১ জন ও মুজিবনগর উপজেলা ৭ জন রয়েছেন। এ নিয়ে বর্তমানে জেলায় মোট করোনা ভাইরাস আক্রান্ত রোগির সংখ্যা ৩৫৫ জন। গতকাল বুধবার রাতে  সিভিল সার্জন ডা. মোঃ নাসির উদ্দিন এ তথ্য নিশ্চিত করেন।

মেহেরপুর সিভিল সার্জন অফিস আরো জানায়, ল্যাব থেকে ৯১ টি নমুনা পরীক্ষা শেষে সবগুলি রিপোর্ট মেহেরপুরে এসে পৌঁছে। এর মধ্যে ৪৭ জন করোনা রোগি চিহ্নিত হয়েছেন। বর্তমানে চিকিৎসাধীন মোট ৩৫৫ জন করোনা রোগির মধ্যে সদর উপজেলায় ১৪২ জন, গাংনী উপজেলায় ১৩৫ জন ও মুজিবনগর উপজেলায় ৭৮ জন রয়েছেন। এছাড়া ট্রান্সফার্ড হয়েছেন ১০৪ জন। এদের মধ্যে সদর উপজেলার ৬৩ জন, গাংনী উপজেলার ১৭ জন ও মুজিবনগর উপজেলার ২৪ জন রয়েছেন। এ ছাড়া এ পর্যন্ত সুস্থ্য হয়ে বাড়ি ফিরেছেন এক হাজার ৪২ জন । যার মধ্যে সদর উপজেলায় ৫৭৯ জন, গাংনী উপজেলায ৩৩৩ জন ও মুজিবনগর উপজেলায় ১৩০ জন রয়েছেন। এছাড়া এ পর্যন্ত মারা গেছেন ৩৭ জন। যার মধ্যে (নতুন ২ জনসহ) সদর উপজেলায় ১৩ জন, গাংনী উপজেলার ১৫ জন ও মুজিবনগর উপজেলার ৯ জন রয়েছেন। এদিকে করোনা ভাইরাসের দ্বিতীয় দফায় উদ্বেগজনক হারে সংক্রমণের প্রেক্ষিতে মেহেরপুর জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনের জনসচেতনতা ও প্রচারণা অব্যাহত রয়েছে। মাস্ক পরার অভ্যেস, করোনামুক্ত বাংলাদেশ” এই শ্লোগানকে সামনে রেখে মেহেরপুর পুলিশের উদ্যোগে সাধারণ মানুষের মধ্যে শতভাগ মাস্ক ব্যবহার নিশ্চিতকরণে সচেতনতামূলক কার্যক্রমসহ জনসাধারণের মাঝে মাস্ক বিতরণ করা হয়েছে। গতকাল বুধবার দুপুরের দিকে মেহেরপুর পুলিশের একটি দল মেহেরপুর শহরের বিভিন্ন এলাকায় জনসচেতনতা মূলক প্রচারণা চালান। অযাথা ঘরের বাইরে বের না হওয়ার জন্য পুলিশের পক্ষ থেকে আহ্বান জানানো হয়। একইসাথে সকলকে মাস্ক ব্যবহার করার জন্য আহ্বান জানানো হয়। এদিকে সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে সন্ধ্যা ৬ টার পর ব্যবসা পরিচালনা করার দায়ে ৬ জন ব্যবসায়ীর নিকট থেকে জরিমানা আদায় করা হয়েছে। বুধবার সন্ধ্যা রাতে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে ওই ৬ জনের নিকট থেকে জরিমানা আদায় করা হয়। জেলা প্রশাসনের সহকারী কমিশনার (ভূমি) ও ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ইয়ানুর রহমানের নেতৃত্বে সন্ধ্যার পর মেহেরপুর বড় বাজার এলাকায় ওই ভ্রাম্যমাণ আদালত বসানো হয়। মেহেরপুর সদর থানা পুলিশের সহযোগিতায় এ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়।

এছাড়া, আরও পড়ুনঃ

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More