মেহেরপুরে করোনায় আরও ৩ জনের মৃত্যু : আক্রান্ত-৬৮

মেহেরপুর অফিস: করোনা আক্রান্ত ও উপসর্গ নিয়ে মেহেরপুর জেলায় মৃত্যুর সংখ্যা প্রতিদিনই বৃদ্ধি পাচ্ছে। গত ২৪ ঘন্টায় মেহেরপুরে নতুন করে ৩ জন রোগী মারা গেছেন। এছাড়া আক্রান্ত হয়েছেন ৬৮ জন। আক্রান্তের হার শতকরা প্রায় ২৯ ভাগ। বর্তমানে করোনা পজেটিভ হয়ে চিকিৎসা নিচ্ছেন ৫৫৬ জন। প্রতিদিন মেহেরপুরে মৃত্যুর মিছিলে যোগ হচ্ছে নতুন নতুন মুখ। করোনা সংক্রমণে লম্বা হচ্ছে মৃত্যুর মিছিল। দিনে দিনে করোনা রোগীর সংখ্যা কম হলেও মৃত্যুর হার না কমায় মেহেরপুরে সচেতন মানুষের মাঝে বাড়ছে উদ্বেগ আর উৎকন্ঠা। করোনা সংক্রমণ কমাতে মেহেরপুরের লকডাউন কঠোরভাবে পালনে জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনের তৎপরতা অব্যাহত রয়েছে।
গত ২৪ ঘণ্টায় মেহেরপুর জেলায় নতুন আক্রান্ত ৬৮ জনের মধ্যে মেহেরপুর সদর উপজেলায় ৩৩ জন, গাংনী উপজেলায় ২৮ জন ও মুজিবনগর উপজেলায় ৭ জন রয়েছেন। এছাড়া এ পর্যন্ত শুধু করোনা আক্রান্ত রোগী মারা গেছেন ১৪০ জন। গতকাল সোমবার রাতে সিভিল সার্জন ডা. মো. নাসির উদ্দিন এ তথ্য নিশ্চিত করেছেন।
মেহেরপুর সিভিল সার্জন অফিস সূত্রে আরো জানা যায়, কুষ্টিয়া ল্যাব থেকে ২৩২টি (পিসিআর ল্যাবে-৫০, এন্টিজেন- ১৮১ ও জিন এক্সপার্ট-১) নমুনা পরীক্ষার রিপোর্ট পাওয়া যায়। এর মধ্যে ৬৮জন করোনা রোগী চিহ্নিত হয়েছেন। বর্তমানে চিকিৎসাধীন মোট ৫৫৬ জন করোনা রোগীর মধ্যে সদর উপজেলার বাসিন্দা ২০৫ জন, গাংনী উপজেলার বাসিন্দা ২৬১ জন ও মুজিবনগর উপজেলার বাসিন্দা ৯০ জন রয়েছেন। এছাড়া ট্রান্সফার হয়েছেন ১২০ জন। এদের মধ্যে সদর উপজেলার ৭৭ জন, গাংনী উপজেলার ১৮ জন ও মুজিবনগর উপজেলার ২৫ জন রয়েছেন। এছাড়া এ পর্যন্ত সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৩ হাজার ২২৮ জন। যার মধ্যে সদর উপজেলায় এক হাজার ৫২৩ জন, গাংনী উপজেলায় এক হাজার ২৫৪ জন ও মুজিবনগর উপজেলায় রয়েছেন ৪৫১ জন রয়েছেন। মারা যাওয়া ১৪০ জনের মধ্যে সদর উপজেলায় ৬২ জন, গাংনী উপজেলায় ৪৭ জন ও মুজিবনগর উপজেলায় ৩১ জন রয়েছেন।
এদিকে ‘মাস্ক ব্যবহার অভ্যেস, করোনামুক্ত বাংলাদেশ’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে কোভিড-১৯ মহামারী প্রতিরোধে সাধারণ মানুষের মধ্যে শতভাগ মাস্ক ব্যবহার নিশ্চিতকরণে সচেতনাতামূলক প্রচারণা ও জনসাধারণের মাঝে মাস্ক বিতরণ করেছে মেহেরপুর পুলিশ। গতকাল সোমবার মেহেরপুর পুলিশের একটি দল মেহেরপুর শহরের হোটেল বাজার মোড় এবং পুরাতন বাসস্ট্যান্ড এলাকায় জনসচেতনতামূলক প্রচারণা চালান। অযথা ঘরের বাইরে বের না হওয়ার জন্য পুলিশের পক্ষ থেকে আহ্বান জানানো হয়। একইসাথে সকলকে মাস্ক ব্যবহার করার জন্য আহ্বান জানানো হয়।

এছাড়া, আরও পড়ুনঃ

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More