মেহেরপুরে দুই সাংবাদিককে মারধর ও ক্যামেরা ভাঙচুর : হামলাকারী সমাজসেবা কর্মকর্তাসহ জড়িতদের বিরুদ্ধে মামলা

মেহেরপুর অফিস: মেহেরপুর সমাজসেবা কার্যালয়ে সংবাদ সংগ্রহ করতে গিয়ে হামলার শিকার হয়েছেন ডিবিসি’র জেলা প্রতিনিধি আবু আক্তার করণ ও অনলাইন পোর্টালের প্রতিনিধি জাকির হোসেন। তাদেরকে মারধর করে ক্যামেরা ভাঙচুর করেন জেলা সমাজসেবা কর্মকর্তা আব্দুল কাদেরসহ কয়েকজন কর্মকর্তা-কর্মচারী। গতকাল রোববার দুপুরে জেলা সমাজসেবা অফিসে পেশাগত দায়িত্ব পালনকালে ওই হামলার শিকার হন দুই সাংবাদিক। এ ঘটনায় সমাজসেবা কর্মকর্তা আব্দুল কাদেরসহ হামলাকারীদের আসামি করে মেহেরপুর সদর থানায় একটি এজাহার দায়ের করা হয়েছে।
সাংবাদিক আবু আক্তার করণ জানান, জেলা সমাজসেবা অধিদফতরের উপ-পরিচালক (ডিডি) আব্দুল কাদেরের বিরুদ্ধে দীর্ঘদিন ধরেই নানা অভিযোগ উত্থাপিত হয়ে আসছে। যার মধ্যে রয়েছে সরকারি গাড়ির যথেচ্ছ ব্যবহার, অফিসে নিজ চেয়ারে বসে সবার সামনে ধূমপান, অফিস চলাকালে কার্যালয়ের রুম বন্ধ করে ঘুম ইত্যাদি। বেশ কদিন ধরেই এ নিয়ে স্থানীয় পত্রিকা ও বিভিন্ন পোর্টালে সংবাদ পরিবেশিত হয়ে আসছিলো। করণ ও জাকির ওই কর্মকর্তার কার্যালয়ে যান এ বিষয়ে তথ্য সংগ্রহ ও তার বক্তব্য নিতে। সাংবাদিক করণ আরও জানান, বেলা ২টার দিকে তারা ওই কার্যালয়ে যান, তখন ওই কর্মকর্তা অফিসেই ছিলেন। তবে ভেতর থেকে রুম বন্ধ ছিলো। সাংবাদিক এসেছে শুনে তিনি রুম থেকে বেরিয়ে এসে ক্ষিপ্ত হয়ে বকাঝকা শুরু করেন। এক পর্যায়ে একটি কক্ষে নিয়ে তাদেরকে আটকে রাখা হয়। পরে ডিডি আব্দুল কাদের, প্রবেশন কর্মকর্তা সাজ্জাদ হোসেন ও আব্দুল কাদেরের ব্যক্তিগত গাড়িচালক মিলনসহ বেশ কয়েকজন ওই রুমের মধ্যেই তাদেরকে মারধর করেন এবং ক্যামেরা ভাঙচুর করেন। খবর পেয়ে মেহেরপুরের অন্যান্য সংবাদকর্মীসহ পুলিশের একটি দল গিয়ে ওই দুই সাংবাদিককে উদ্ধার করে।
এদিকে, সাংবাদিককে মারধরের ঘটনায় ফুঁসে উঠেছে মেহেরপুরে কর্মরত বিভিন্ন গণমাধ্যমকর্মীরা। এ ঘটনায় সমাজসেবা কর্মকর্তা আব্দুল কাদের, অফিসার সাজ্জাদ হোসেন, মিলন শেখসহ অজ্ঞাত আরও কয়েক জনকে আসামি করে মেহেরপুর সদর থানায় একটি এজাহার দায়ের করা হয়েছে।
সদর থানার ওসি শাহ দারা খান জানান, তদন্ত সাপেক্ষে পরবর্তী ব্যবস্থা নেয়া হবে। এ বিষয়ে জেলা প্রশাসক ড. মুনসুর আলম খান জানান, বিষয়টা শুনেছি। বিস্তারিত জেনে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

এছাড়া, আরও পড়ুনঃ

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More